স্পাই থ্রিলার ‘এম আর নাইন’ সিনেমায় এবার যুক্ত হলেন বিদ্যা সিনহা মিম

স্পাই থ্রিলার ‘এম আর নাইন’

জনপ্রিয় কথা সাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ নিয়ে জাজ মাল্টিমিডিয়া নির্মান করছে নতুন সিনেমা। ‘এম আর নাইন’ নামের সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন এবিএম সুমন। গত বছর সিনেমাটির কাজ শুরুর কথা থাকলেও করোনার কারণে সিনেমাটির কাজ থেমে ছিল। জানা গেছে শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। আর স্পাই থ্রিলার ‘এম আর নাইন’ সিনেমায় এবার যুক্ত হলেন বিদ্যা সিনহা মিম।

প্রকাশিত খবরে জানা গেছে স্পাই থ্রিলার ‘এম আর নাইন’ সিনেমাটিতে বিদ্যা সিনহা মিম অভিনীত চরিত্রের নাম সুলতা রাও। ভারতীয় গুপ্তচর হিসেবে সিনেমাটিতে তিনি অভিনয় করছেন এবি এম সুমনের বিপরীতে। সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে মিম বলেন, ‘অনেক দিন থেকে ছবিটিতে কাজের ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু চুক্তি না হওয়া পর্যন্ত প্রকাশ করতে চাইনি। গত শনিবার ছবির বাংলাদেশি প্রযোজক আবদুল আজিজ ভাইসহ ছবিসংশ্লিষ্ট বেশ কয়েকজন আমাদের বাসায় এসেছিলেন। ওই দিনই চুক্তি করেছি।’

এছাড়া সিনেমাটিতে অভিনয়ের প্রস্তুতি প্রসঙ্গে মিম আরো বলেন, ‘ছবির গল্প বেশ কয়েকবার শুনেছি। নিজের চরিত্রটিকে ভালোভাবে আয়ত্তে আনতে উপন্যাসটিও অনেকবার পড়েছি। এটি আমার জন্য নতুন একটি চরিত্র। তা ছাড়া এই ছবির সঙ্গে হলিউডও জড়িত। অনেক বড় প্রজেক্ট। চরিত্রের লুক আনতে অনেক দিন থেকেই জিমে যাচ্ছি। মোট কথা, কাজটির জন্য শক্তভাবে নিজেকে প্রস্তুত করছি।’

নির্মাতা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। স্পাই থ্রিলার ‘এম আর নাইন’ সিনেমায় মাসুদ রানার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে এবি এম সুমনকে। জাজ মাল্টিমিডিয়ায় প্রযোজিত এ সিনেমার সঙ্গী হয়েছে হলিউডের অ্যাভেইল এন্টারটেইনমেন্ট। সিনেমাটি বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারণ। বাংলাদেশে এর প্রথম লটের শুটিং করা হবে। মাঝে এক সপ্তাহ বিরতি দিয়ে যুক্তরাষ্ট্রে শুটিং শুরু হবে। সেখানে টানা ১৫ দিন শুটিং চলবে বলে প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

‘এম আর নাইন’ সিনেমাটির এর চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে নাজিম উদ দৌলা, আসিফ আকবর, আবদুল আজিজ ও বিউ ক্লার্ক। এ বি এম সুমন, মিম ছাড়াও বাংলাদেশ থেকে এই ছবিতে অভিনয় করছেন তারিক আনাম খান, সানজু জন, সাজ্জাদ, জেসিয়া, আলিসা এবং হলিউড থেকে মাইকেল জে হোয়াইট, লুইস ট্যান্ট, ফ্রেঙ্গগ্রেলো প্রমুখ। থ্রিলার অ্যাকশন ধারার এই সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে হলিউড থেকে অ্যাভেইল এন্টারটেইনমেন্ট ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া।

এর আগে এক বিবৃতিতে জাজ জানিয়েছিলো মাসুদ রানা নিয়ে দুটি সিনেমা হচ্ছে। এর মধ্যে হলিউড থেকে নির্মিত হচ্ছে ‘এম আর নাইন’ আর বাংলাদেশ থেকে নির্মিতব্য অন্য সিনেমাটির নাম ‘মাসুদ রানা’। দুটি সিনেমাতেই নবনীতা চরিত্রে অভিনয় করছেন অমনি। কিন্তু কেন্দ্রীয় চরিত্র মাসুদ রানা এবং পরিচালক আলাদা থাকছেন সুই সিনেমার। সৈকত নাসির পরিচালিত ‘মাসুদ রানা’ সিনেমায় অভিনয় করছেন রাসেল রানা অন্যদিকে আসিফ আকবর পরিচালিত ‘এমআর ৯’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন এবিএম সুমন।

আরো পড়ুনঃ
একসাথে তিন সিনেমা নিয়ে বড় পর্দায় আসছেন ‘মাসুদ রানা’র সাজ্জাদ হোসেন
চার ভিলেন নিয়ে ‘মাসুদ রানা’: থাকবে জেমস বন্ড ধরনের একশন
রাসেল এবং পূজার পর ‘মাসুদ রানা’ সিনেমায় যুক্ত হলেন অমনি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ