শাকিবহীন পথচলা প্রসঙ্গে যা বললেন চিত্রনায়িকা শবনম বুবলী

শাকিবহীন পথচলা

বর্তমানে ঢালিউডের অন্যতম ব্যস্ত অভিনেত্রী শবনম বুবলী। ২০১৬ সালে দেশের সেরা নায়ক শাকিব খানের বিপরীতে সিনেমার মাধ্যমে অভিষিক্ত হয়েছিলেন তিনি। এরপর ‘চোখ’ সিনেমার আগে পর্যন্ত টানা ১০টি সিনেমায় তাকে দেখা গেছে শাকিব খানের বিপরীতে। সাম্প্রতিক সময়ে শাকিব ছাড়া অন্য নায়কের বিপরীতে বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বুবলী। সিনেমাগুলো বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। শাকিব খানের সাথে দুটি সহ এই মুহুর্তে বুবলী অভিনীত অর্ধ ডজন সিনেমা নির্মানাধীন রয়েছে। এই অভিনেত্রীর সর্বশেষ চুক্তিবদ্ধ ‘কয়লা’ সিনেমার দৃশ্যধারনের কাজ চলছে সিলেটে। সম্প্রতি শাকিবহীন পথচলা প্রসঙ্গে একটি জাতীয় দৈনিকের সাথে কথা বলেন চিত্রনায়িকা শবনম বুবলী। জানিয়েছেন সময় নিলেও অবশেষে অন্যদের সঙ্গেও কাজ শুরু করেছেন তিনি।

- Advertisement -

শাকিব খানের সাথে কাজ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার সংগ্রামটা কিন্তু অনেক জটিল। সবাই হয়তো ভাবে, বুবলীর যাত্রা শুরু হয়েছিল একজন সুপারস্টারের হাত ধরে। খুব মসৃণভাবে সে এগিয়ে এসেছে। আসলে কিন্তু তা না। ২০১৬ সালে দেশের সেরা নায়কের সঙ্গে পর্দায় আমার অভিষেক। সবার চোখ তখন ছিল আমার দিকে। দুজন নতুন ছেলেমেয়ে পর্দায় এলে দুজনের দিকে সমান দৃষ্টি থাকে। কিন্তু প্রতিষ্ঠিত নায়কের সঙ্গে এসেছিলাম বলে আমার দিকে মানুষের দৃষ্টি ছিল বেশি। প্রতিষ্ঠিত নায়কের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে পারব কি না, এ নিয়ে আমার একটা চাপ ছিল! আমার জায়গা থেকে আমি সব সময় শতভাগ চেষ্টা করেছি।‘

শাকিবহীন পথচলা

- Advertisement -

ভালো গল্প পাওয়ার কারনে এখন অন্যদের সাথেও সমান ভাবে কাজ করছেন শবনম বুবলী। শাকিবহীন পথচলা প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আমি ভীষণ পরিশ্রমী। শাকিব খানের সঙ্গে পরপর বেশ কয়েকটি কাজ করেছি। একজন শিল্পী হিসেবে সবার সঙ্গে কাজ করা উচিত। আমি আগেও বলেছিলাম, ভালো গল্প পেলে আমি অন্যদের সঙ্গেও কাজ করব। সময় নিয়েছি এবং আমি সেটা করেছি।‘ বর্তমানে বুবলী অভিনীত সিনেমাগুলোতে তার বিপরীতে অভিনয় করছেন নিরব হোসেন, জিয়াউল রোশান এবং আদর আজাদ। সেই সাথে আছে শাকিব খানের সাথে ‘লিডার’ এবং ‘বিদ্রোহী’।

এছাড়া শাকিব খানকে জড়িয়ে তাকে নিয়ে বিতর্ক প্রসঙ্গেও কথা বলেন ‘বসগিরি’ খ্যাত এই অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘একসঙ্গে বেশি সিনেমায় কাজ করলে এ রকম হয়। হলিউড–বলিউডেও এ রকম গসিপ শোনা গেছে। ওনার বাইরে নিরব ভাইয়ের সঙ্গে ক্যাসিনো, রোশানের সঙ্গে চোখ, আদর আজাদের সঙ্গে তালাশ, আবার শাকিব খানের সঙ্গে লিডার করেছি। নায়ক–নায়িকার কেমিস্ট্রি দেখে মানুষ একভাবে কল্পনা করে। অন্য হিরোদের সঙ্গে নিয়মিত কাজ করলে অন্যভাবে কল্পনা করবে। এই জিনিসগুলোতে ফোকাস না দিয়ে আমি বরং চরিত্রগুলোতে কীভাবে ঢুকব, সেই দিকে মনোযোগ দিই।‘

প্রসঙ্গত, কিছুদিন আগে মুক্তি পেয়েছে বুবলী অভিনীত সিনেমা ‘চোখ’। হরর থ্রিলার সিনেমাটিতে বুবলীর সাথে অভিনয় করেছেন জিয়াউল রোশন এবং নিরব হোসেন। এছাড়া বর্তমানে বুবলী অভিনীত বেশ কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘লিডার, আমিই বাংলাদেশ’ এবং ‘রিভেঞ্জ’। সিনেমাগুলোতে বুবলীকে দেখা যাবে শাকিব খান এবং জিয়াউল রোশনের বিপরীতে। এছাড়া আরো কয়েকটি সিনেমার কাজও করছেন সময়ের ব্যস্ততম এই নায়িকা।

আরো পড়ুনঃ
‘কয়লা’ নিয়ে ১৫ দিনের জন্য সীমান্তে নিরব হোসেন এবং বুবলী
সাইফ চন্দনের ‘কয়লা’ সিনেমায় বুবলীর সাথে এবার যুক্ত হলেন অপু
প্রেক্ষাগৃহে দর্শক টানছে তিন তারকার ‘চোখ’: জানালেন নির্মাতা নিজেই

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ