‘লড়াকু’ সিনেমা রিমেক করছেন চিত্রনায়ক রুবেলঃ পরিচালনা করছেন নিজেই

‘লড়াকু’ সিনেমা রিমেক

১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘লড়াকু’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়ক হিসেবে অভিষিক্ত হয়েছিলেন বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অ্যাকশন তারকা রুবেল। বড় ভাই সোহেল রানার প্রযোজনায় রুবেল অভিনীত প্রথম সিনেমাটি পরিচালনা করেছেন প্রয়াত পরিচালক শহিদুল ইসলাম খোকন। এরপর অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দিলেও রুবেল এখনো বিখ্যাত তার ‘লড়াকু’ সিনেমার জন্য। সিনেমাটির নামের আদলে ঢালিউডে তিনি লড়াকু নায়ক হিসেবেও পরিচিত। সম্প্রতি জানা গেছে এবার ‘লড়াকু’ সিনেমা রিমেক করছেন চিত্রনায়ক রুবেল। আর সিনেমাটি পরিচালনা করছেন এই অভিনেতা নিজেই।

এই তারকা সূত্রে জানা গেছে ‘লড়াকু’ সিনেমা রিমেক নিয়ে ইতিমধ্যে অনেকটুকু কাজ এগিয়ে রেখেছেন তিনি। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয়ের জন্য প্রধান পাত্র-পাত্রী ঠিক হয়ে আছে বলেও জানিয়েছেন লড়াকু নায়ক রুবেল। পরিচালনার পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন রুবেল। এছাড়া সিনেমাটির একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষে সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষনা দিবেন এই অভিনেতা এবং পরিচালক।

তবে এত বছর পর সিনেমাটির গল্প বর্তমান সময়ের প্রেক্ষাপটে সাজানোকে চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন রুবেল। আর আগের সিনেমাটির মত এই সিনেমার অ্যাকশনেও মার্শাল আর্টের ব্যবহার থাকবে বলে জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলা ছবির ইতিহাসে লড়াকু খুবই গুরুত্বপূর্ণ ছবি। আমার ক্ষেত্রে তো অবশ্যই, আরও কয়েকজন অভিনেতার ক্যারিয়ার তৈরি হয়েছিল এ ছবি দিয়ে। শহিদুল ইসলাম খোকনও এ ছবির মাধ্যমে গ্রহণযোগ্যতা পান। তাই নতুন করে নির্মাণের আগে অনেক হিসাব-নিকাশ করতে হচ্ছে।’

প্রসঙ্গত, অভিনয়ে নিয়মিত থাকাকালীন সময়েই প্রযোজক এবং পরিচালক হিসেবে আত্নপ্রকাশ করেন লড়াকু নায়ক রুবেল। তার প্রযোজিত প্রথম সিনেমা ‘বাঘের থাবা’ মুক্তি পেয়েছিলো ১৯৯৯সালে। আর পরিচালক হিসেবে প্রথম নির্মান করেন ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘মায়ের জন্য যুদ্ধ’। এরপর একে একে নির্মান করেছেন ‘বিচ্ছু বাহিনী’, ‘টর্নেডো কামাল’, ‘খুনের পরিণাম’, ‘অন্ধকারে চিতা’, প্রবেশ নিষেধ’, ‘বাঘে বাঘে লড়াই’ এবং ‘বিষাক্ত চোখ’ এর মতো ব্যবসা সফল সিনেমা। এরমধ্যে ‘বিচ্ছু বাহিনী’ সিনেমাটি ২০০১ সালে একটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় এবং বছরের সেরা ছবি হিসাবে বিবেচিত হয়।

আরো পড়ুনঃ
খোকন এবং রুবেল: বন্ধুত্ব, পেশাদারিত্ব আর সফলতার এক অনন্য দৃষ্টান্ত
লড়াকু নায়ক রুবেল: বাংলা চলচ্চিত্রের অনন্য এক অ্যাকশন হিরো’র গল্প
রুবেল এবং আমিন খান: সময়ের আগেই হারিয়ে যাওয়া দুই তারকা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ