শত কোটি টাকার ‘দিন: দ্য ডে’ সিনেমার মুক্তির তারিখ জানালেন অনন্ত জলিল

শত কোটি টাকার

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন: দ্য ডে’ বাংলাদেশের প্রতীক্ষিত সিনেমাগুলোর অন্যতম। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অনন্ত জলীল ও বর্ষা। ইতিমধ্যে সিনেমাটির টিজার ও ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা। এরআগে অনন্ত জলিল জানিয়েছিলেন আন্তর্জাতিক মানের এই সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শত কোটি টাকার ‘দিন: দ্য ডে’ সিনেমার মুক্তির তারিখ জানালেন সিনেমাটির প্রযোজক এবং অভিনেতা অনন্ত জলিল।

১৬ অক্টোবর রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে এক অনুষ্ঠানের মাধ্যমে সিনেমাটির পোস্টার উন্মোচন ও মুক্তির তারিখ জানান অনন্ত জলিল। এ সময় গণমাধ্যমকে তিনি বলেন, ‘দর্শক দিন: দ্য ডে’র জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ২৪ ডিসেম্বর ‘দিন: দ্য ডে’ সিনেমাটি মুক্তি পাবে।’ বাংলাদেশের প্রেক্ষাপটে ‘দিন: দ্য ডে’ সিনেমার বাজেট ১০০টি সিনেমার বাজেটের সমান বলে মন্তব্য করেছিলেন সিনেমাটির প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল।

শত কোটি টাকার ‘দিন: দ্য ডে’ সিনেমার মাধ্যমে সাত বছরের বেশি সময় পর অনন্ত জলিল ফিরছেন সিনেমার পর্দায়। রেকর্ড পরিমাণ বাজেটে নির্মিত সিনেমাটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। চলতি বছরের মার্চে প্রকাশ করা হয়েছিলো সিনেমাটি ট্রেলার। প্রকাশিত ট্রেলারে দুর্দান্ত সব অ্যাকশনের ঝলকানি দেখা গেছে। সিনেমাটির অ্যাকশন নিয়ে তাই বেশ কৌতূহলী ছিলো বাংলা সিনেমাপ্রেমীরা। তবে কিছু কিছু ক্ষেত্রে নিম্নমানের ভিএফএক্স ব্যবহারের কারনে সমালোচনাও দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সিনেমাটি প্রসঙ্গে চলতি বছরের শুরুতে গণমাধ্যমকে অনন্ত জলিল জানিয়েছিলেন, শত কোটি টাকার ‘দিন: দ্য ডে’ সিনেমার বাংলাদেশ অংশের কাজে যে অর্থ ব্যয় হয়েছে সেটাতে তিনি লগ্নী করেছেন। আর সিনেমাটির বাকী খরছ বহন করছে ইরানী প্রযোজনা সংস্থা। ইরানী নির্মাতা মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটিতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে পর্দায় হাজির হবেন অনন্ত জলিল। অনন্ত জলিল এবং বর্ষা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন বাংলাদেশ ও ইরানের অনেক অভিনয়শিল্পী।

আরো পড়ুনঃ
শাকিব খানের প্রশংসায় যা বললেন অনন্ত জলিল
‘নেত্রী: দ্য লিডার’ প্রসঙ্গে যা বললেন অনন্ত জলিল
অনন্ত জলিলের নতুন সিনেমাঃ থাকছেন ভারতের জনপ্রিয় তিন খল অভিনেতা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ