সাইমন এবং উষ্ণ হককে নিয়ে শুরু হলো অপূর্ব রানার ‘জলরঙ’

অপূর্ব রানার ‘জলরঙ’

আলোচিত নির্মাতা অপূর্ব রানা নির্মান করছেন সরকারি অনুদানের সিনেমা ‘জলরঙ’। সম্প্রতি গাজীপুরের হোতাপাড়ায় শুরু হয়েছে অপূর্ব রানার ‘জলরঙ’ সিনেমার দৃশ্যধারনের কাজ। এই লোকেশনে টানা দশ দিন চলবে দৃশ্যায়নের কাজ। এএইচএম এনামুল হকের গল্প ‘জলরঙ’ অবলম্বনে নির্মিতব্য সিনেমাটি ২০২০-২১ অর্থ বছরের সরকারি অনুদান পেয়েছে। সিনেমাটির মাধ্যমে প্রথামবারের মত জুটি বেঁধেছেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা সাইমন এবং নবাগত উষ্ণ হক। নির্মাতা সূত্রে জানা গেছে মূলত মানব পাচারের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘জলরঙ’ নামের এই সিনেমা।

- Advertisement -

সিনেমাটি প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে পরিচালক অপূর্ব রানা বলেন, ‘মানবপাচারের গল্পের সিনেমা এটি; যেখানে একটি নৌকার নাম জলরঙ, যে নৌকাটি স্বাধীনতাযুদ্ধের সময় ব্যবহার হয়েছিল। বর্তমানে নৌকাটি একটি চক্র মানবপাচারে ব্যবহার করে।’ সিনেমাটির দৃশ্যধারন প্রসঙ্গে তিনি আরো জানিয়েছেন নায়ক সায়মন ১৮ অক্টোবর থেকে শুটিংয়ে অংশ নেবেন। আর সিনেমাটির দ্বিতীয় লটের কাজ শুরু হবে কক্সবাজারের শুঁটকিপল্লিতে। এ ছাড়া সেন্টমার্টিন ও বান্দরবানেও হবে শুটিং।

এদিকে সিনেমাটি প্রসঙ্গে সাইমন সাদিক বলেন, ‘অপূর্ব রানা ভাইকে নিয়ে আমার নতুন করে কিছু বলার নেই। তিনি আমার অনেক কাছের ভাই। তবে ছবিটির গল্পের প্রয়োজনেই তিনি আমাকে নিয়েছেন। আমি এখন নরসুন্দরী ছবির শুটিং করছি। এটার কাজ শেষ করেই জলরঙ এর শুটিং শুরু করবো।’ এছাড়া জানা গেছে সিনেমাটির একটি চরিত্র মালয়েশিয়াপ্রবাসী। তাঁর চরিত্র দেখাতে তৃতীয় লটের শুটিং মালয়েশিয়ায় হবে।

- Advertisement -

অন্যদিকে ক্যারিয়ারের শুরুতে গ্ল্যামারহীন গল্প নির্ভর সিনেমায় অভিনয় প্রসঙ্গে উষ্ণ বলেন, ‘ছবিটির জন্য মাস খানেক ধরে গ্রুমিং করতে হয়েছে আমার। কক্সবাজারের শুটকিপল্লীতে গিয়ে সেখানকার মানুষদের জীবন-যাপনের উপর ধারণা নিয়েছি। অবশেষে কাজ শুরু করেছি। এতে আমি শিউলিমালা চরিত্রে অভিনয় করছি। চরিত্রটিতে কোনো গ্ল্যামার নেই তবে অভিনয়ে করার দারুণ জায়গা রয়েছে। সবার কাছে দোয়া চাই। চরিত্রটি যেনো আমি ভালোভাবে ফুটিয়ে তুলতে পারি।’

অপূর্ব রানার ‘জলরঙ’ সিনেমায় সাইমন এবং উষ্ণ হক ছাড়া আরো অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, মাসুম আজিজ, ফারজানা সুমি, ফারজানা রিক্তা, শতাব্দী ওয়াদুদ, রাশেদ মামুন অপু, আশিষ খন্দকার, বরদা মিঠু, জয়রাজ, কমল পাটেকার, এলিনা শাম্মি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, মৌ শিখাসহ অনেকে। সিনেমাটিতে আরো দুই জন নায়ক ও একজন নায়িকা অভিনয় করবেন বলেও জানিয়েছেন নির্মাতা অপূর্ব রানা। আপাতত তাদের নাম চমক হিসেবে রাখা হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শুরুর দিকে মুক্তি পাবে সিনেমাটি।

আরো পড়ুনঃ
জেলেপল্লীতে নায়ক সাইমন: শুরু হচ্ছে সরকারি অনুদানের সিনেমা ‘জলরঙ’
সাইমন-মাহি জুটিকে নিয়ে এফ আই মানিকের নতুন সিনেমা ‘মন পাখি’
আট বছর পর ওস্তাদের সাথে নায়ক সাইমনের ‘আর্তনাদ’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ