নির্মানাধীন ১০ সিনেমা নিয়ে সময়ের ব্যস্ততম তারকা জিয়াউল রোশান

জিয়াউল রোশান

ঢালিউডের নতুন প্রজন্মের অন্যতম সম্ভাবনাময়ী চিত্রনায়ক জিয়াউল রোশান। ২০১৬ সালে ‘রক্ত’ সিনেমায় পরীমনির বিপরীতে অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় নাম লিখান এই সুদর্শন অভিনেতা। এরপর একে অভিনয় করেছেন ‘ধ্যাততেরিকি’, ‘ককপিট’ এবং ‘বেপরোয়া’ এর মত সিনেমায়। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোতে নিজের সুদর্শন চেহারা এবং অভিনয় দিয়ে দর্শকপ্রিয়তার পাশাপাশি অর্জন করেছেন নির্মাতাদের আস্থা। সেই আস্থার প্রতিফলন হিসেবে তার হাতে রয়েছে নির্মানাধীন ১০টি সিনেমা। করোনা মহামারীর সময়ে ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো জিয়াউল রোশান অভিনীত ‘মেকআপ’, যেখানে তার অভিনয় প্রশংসিত হয়েছিলো। আর কিছুদিন আগে প্রায় ৩৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই তারকার নতুন সিনেমা ‘চোখ’। সিনেমাটিতে তার সাথে আরো আছেন নিরব হোসেন এবং বুবলী।

- Advertisement -

নতুন দিনের তারকা হিসেবে স্বীকৃত জিয়াউল রোশান ইতিমধ্যে প্রমান করেছেন তার গ্রহণযোগ্যতা। তার নির্মানাধীন ১০টি সিনেমার মধ্যে রয়েছে সব ধরনের সিনেমা। থ্রিলার, অ্যাকশন, রোম্যান্টিক থেকে শুরু করে তিনি অভিনয় করছেন সামাজিক বার্তা নির্ভর সিনেমায়। নির্মানাধীন এই ১০টি সিনেমার পরিচালকের তালিকায় রয়েছেন দীপংকর দীপন থেকে শুরু করে জাতীয় পুরস্কারজয়ী নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। এছাড়া তিনি ইফতেখার শুভ এবং মোহাম্মদ ইকবালের মত অপেক্ষাকৃত নবীন নির্মাতার সিনেমায়ও অভিনয় করছেন। জিয়াউল রোশান অভিনীত নির্মানাধীন ১০টি সিনেমা নিয়ে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন।

জিয়াউল রোশান

- Advertisement -

১। জ্বীন
জিয়াউল রোশান অভিনীত মনস্তাত্ত্বিক হরর থ্রিলার সিনেমা ‘জ্বীন’ পরিচালনা করেছেন নাদের চৌধুরী। আর সিনেমাটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটিতে নারীর উপর জ্বীন করার পর পরিবার, ভালবাসার মানুষ ও প্রতিবেশীদের মনস্তত্ত্বিক ভোগান্তীর চিত্র দেখা যাবে। আব্দুল্লাহ জহির বাবুর চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি, আব্দুন নূর সজল, জিয়াউল রোশান, জান্নাতুন নূর মুন ও সহিদ উন নবী। সিনেমাটিতে জিয়াউল রোশান একজন ভৌতিক বিষয় নিয়ে গবেষণা করা মনোবিজ্ঞানের অধ্যাপক চরিত্রে অভিনয় করেছেন।

২। অপারেশন সুন্দরবন
‘ঢাকা এটাক’ খ্যাত নির্মাতা দীপংকর সেনগুপ্ত দীপন পরিচালিত তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ এর অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল রোশান। সুন্দরবনকে জলদুস্য মুক্ত করার অভিযান নিয়ে নির্মিত সিনেমাটিতে রোশানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার নায়িকা দর্শনা বনিক। র্যাব ওয়েলফেয়ার কোওপারেটিভ সোসাইটি লিমিটেড-এর অর্থায়নে সিনেমাটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড। আর নাজিম-উদ-দৌলার সাথে যৌথভাবে সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা দীপন নিজেই। আগামী বছরে সিনেমাটি মুক্তি কথা রয়েছে।

- Advertisement -

জিয়াউল রোশান

৩। মুখোশ
ইফতেখার শুভ পরিচালিত ২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদানপ্রাপ্ত ‘মুখোশ’ সিনেমায় পরীমনির বিপরীতে অভিনয় করছেন জিয়াউল রোশান। সিনেমাটিতে ‘সোহানা’ চরিত্রে অভিনয় করেছেন পরীমনি আর ‘শায়ান’ চরিত্রে দেখা যাবে রোশানকে। পরী এবং রোশান ছাড়াও আরো একটি চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। দৃশ্যধারন শেষে বর্তমানে সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এই সিনেমার মাধ্যমেই পরিচালকের খাতায় নাম লিখাচ্ছেন ইফতেখার শুভ। পরিচালনার পাশাপাশি ‘মুখোশ’ সিনেমার কাহিনী, চিত্রনাট্য, সংলাপ রচনা করেছেন ইফতেখার শুভ।

৪। সাইকো
অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ নামে আরো একটি সিনেমায় অভিনয় করছেন জিয়াউল রোশান। সিনেমাটিতে রোশানের বিপরীতে অভিনয় করছেন পূজা চেরী। আরবিএস এন্টারটেইনমেন্ট ও সেলিব্রেটি প্রোডাকশন প্রযোজিত ‘সাইকো’ সিনেমায় একজন পুলিশের চরিত্রে দেখা যাবে রোশানকে। তারুণ্য, ভিন্ন ভাবনায় প্রেমের উপস্থাপন ও কিছু বার্তাকে উপজীব্য করে নির্মিত হয়েছে এই সিনেমা। রোশান এবং পূজা ছাড়া সিনেমাটির আরো কয়েকটি চরিত্রে অভিনয় করছেন তাসকিন রহমান, শহীদুজ্জামান সেলিম এবং রোজী সিদ্দিকী।

৫। আশির্বাদ
জাতীয় পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আশির্বাদ’ সিনেমায় অভিনয় করছেন জিয়াউল রোশান। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করছেন মাহিয়া মাহি। সত্তর দশকের ছাত্র রাজনীতি, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময়ের পরিস্থিতি নিয়ে কয়েকটি ধাপে সিনেমাটির গল্প সাজানো হয়েছে। আব্দুল্লাহ জহির বাবুর সংলাপে প্রযোজনার পাশাপাশি সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন তাহেরা ফেরদৌস জেনিফার। মাহিয়া মাহি ও জিয়াউল রোশান ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, সীমান্ত প্রমুখ।

৬। রিভেঞ্জ
সুপারস্টার শাকিব খানের একাধিক সিনেমার প্রযোজক মোহাম্মদ ইকবাল এবার আসছেন পরিচালক হিসেবে। আর পরিচালনার জন্য তিনি বেছে নিয়েছেন সময়ের সম্ভাবনাময়ী তারকা জিয়াউল রোশানকে। একসাথে ঘোষিত তিনটি সিনেমার মধ্যে একটি হচ্ছে ‘রিভেঞ্জ’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন রোশান আর তার বিপরীতে আছেন শবনম বুবলী। অ্যাকশননির্ভর এই সিনেমায় পুরোপুরি অ্যাকশন তারকা হিসেবে পর্দায় হাজির হবেন তিনি। বর্তমানে সিনেমাটি নির্মানাধীন রয়েছে।

৭। ফাইটার
প্রযোজক-পরিচালক মোহাম্মদ ইকবাল পরিচালিত আরো একটি অ্যাকশন সিনেমার ‘ফাইটার’-এর প্রধান চরিত্রে দেখা যাবে জিয়াউল রোশানকে। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করছেন শিরিন শিলা। ‘ফাইটার’ সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন দোলোয়ার হোসেন দিল ও আবদুল্লাহ জহির বাবু। জে প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করছেন মোহাম্মদ ইকবালের এক বন্ধু।

৮। গুলশানের চামেলি
মোহাম্মদ ইকবালের ঘোষিত তিনটি সিনেমার মধ্যে আরেকটি সিনেমার নাম ‘গুলশানের চামেলি’। এই সিনেমাটিরও প্রধান চরিত্রে অভিনয় করছেন জিয়াউল রোশান। সুনান মুভিজের ব্যানারে নির্মিতব্য ‘গুলশানের চামেলী’ সিনেমাটি প্রযোজনা করছেন মোহাম্মদ ইকবাল নিজেই। বিনা অপরাধে শাস্তি পাওয়া পতিতার জীবনের গল্প সিনেমাটিতে ফুটিয়ে তোলা হবে বলে জানা গেছে।

৯। উন্মাদ
যুগল নির্মাতা অপূর্ব-রানা পরিচালিত ‘উন্মাদ’ নামের একটি সিনেমায় অভিনয় করছেন জিয়াউল রোশান। এই সিনেমায় জিয়াউল রোশানের সাথে জুটি বেঁধেছেন নতুন প্রজন্মের অভিনেত্রী অধরা খান। নির্মাতা সূত্রে জানা গেছে বর্তমান সময়ে তরুণ প্রজন্মের বিভিন্ন নেতিবাচক দিক তুলে ধরা হয়েছে সিনেমাটির গল্পে। তরুণদের অপরাধ প্রবণতা বেড়ে যাওয়া এবং বিভিন্ন ধরনের বিরূপ পরিস্থিতি, এরপর তাদের বোধোদয় জাগে, তারা অনুশোচনায় ভোগেন। আর এভাবেই এগিয়ে যায় ছবির গল্প।

১০। ওস্তাদ
সাইফ চন্দন পরিচালিত ‘ওস্তাদ’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক জিয়াউল রোশান। পুরান ঢাকায় বেড়ে ওঠা উগ্র, উচ্ছৃঙ্খল ও একরোখা ছেলের চরিত্রে অভিনয় করবেন রোশান। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করবেন দুইজন নতুন নায়িকা অনিন্দ্যিতা মিমি ও উষ্ণ হক। সিনেমাটির আরো একটি চরিত্রে অভিনয় করছেন তাসকিন রহমান। পরিচালনার পাশাপাশি ‘ওস্তাদ’ সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন সাইফ চন্দন। এর আগে ‘আব্বাস’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্নপ্রকাশ করেন এই নির্মাতা।

প্রিয় পাঠক, জিউয়াল রোশান অভিনীত উপরোক্ত সিনেয়ামগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে বেশী আশাবাদী তা জানিয়ে দিতে পারেন আমাদকে মন্তব্যের মাধ্যমে। নতুন প্রজন্মের এই তারকা নিয়ে আরো নতুন নতুন খবর জানতে আমাদের সাথে থাকুন।

আরো পড়ুনঃ
জানুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’
অনুদানের সিনেমায় রোশান: সাথে আছেন চিত্রনায়িকা শিবা আলী খান
পরী-রোশানের রোমান্স দিয়ে শেষ হলো ‘মুখোশ’: নভেম্বরে মুক্তি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ