শাকিব অভিনীত ‘গলুই’: অনুদানের পরিমাণ ৬০ লাখ কিন্তু বাজেট প্রায় ২ কোটি

শাকিব অভিনীত ‘গলুই’

সম্প্রতি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জামথল সদরঘাট এলাকায় শুরু হয়েছে সুপারস্টার শাকিব অভিনীত ‘গলুই’ সিনেমার দৃশ্যধারন। সিনেমাটির দৃশ্যধারন শুরুর পর ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সিনেমাটিতে শাকিব খানের লুক। সিনেমাটিতে শাকিব খান প্রথমবারের মত জুটি হয়েছেন নতুন প্রজন্মের নায়িকা পূজা চেরীর সাথে। সরকারী অনুদানে নির্মিত সিনেমাটির বাজেট এবং শাকিব খানের পারিশ্রমিক নিয়ে কিছুদিন থেকে শোনা যাচ্ছে বিভিন্ন গুঞ্জন।

- Advertisement -

নির্মাতা সূত্রে জানা গেছে শাকিব অভিনীত ‘গলুই’ সিনেমার জন্য অনুদানের পরিমাণ ৬০ লাখ টাকা। শাকিব খানের সিনেমা সাধারণত যেখানে বড় বাজেটের হয়ে থাকে সেখানে অনুদানের এই সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার পরই অনেকে বলছেন কম বাজেটের সিনেমায় অভিনয় করছেন এই তারকা। এছাড়া কেউ কেউ বলছেন নিজের পারিশ্রমিক কমিয়ে অভিনয় করছেন এই সিনেমায়। কিন্তু গণমাধ্যমকে সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু জানিয়েছেন ‘গলুই’ সিনেমায় শাকিব খান পারিশ্রমিক নিচ্ছেন ৪০ লাখ টাকা!

এদিকে ৬০ লাখ টাকা অনুদানের সিনেমায় শাকিব খান ৪০ লাখ টাকা নেয়ার খবরে দেখা গেছে সিনেমাটির বাজেট নিয়ে বিভ্রান্তি। তবে শাকিব অভিনীত ‘গলুই’ সিনেমার প্রযোজক জানিয়েছেন অনুদানের পরিমাণ ৬০ লাখ কিন্তু সিনেমাটির বাজেট প্রায় ২ কোটি টাকা। এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে খোরশেদ আলম খসরু বলেন, ‘অনুদান পেয়েছি ৬০ লাখ টাকা এর মানে এই নয় যে এই টাকার মধ্যেই সিনেমা শেষ হয়ে যাবে! শাকিব বাংলাদেশের সবচেয়ে বড় ফিল্মস্টার, তাকে নিয়ে ৬০ লাখ টাকায় সিনেমা নির্মাণ কি সম্ভব? শুটিং করতে গিয়ে মনে হচ্ছে সিনেমাটি শেষ করতে বাজেট দাঁড়াবে দুই কোটির কাছাকাছি। অনুদানটাকে আমরা দেখছি সরকারের বাড়তি সহায়তা হিসেবে।‘

- Advertisement -

অনুদানের জন্য চিত্রনাট্য জমা দেয়ার সময় সিনেমাটির আনুমানিক বাজেট দেড় কোটি টাকা ছিলো উল্লেখ করে তিনি আরো বলেন, ‘গলুই যে আয়োজনের সিনেমা এতে কোনোভাবেই কম বাজেটে শেষ করা সম্ভব নয়। অনুদানের জন্য যখন চিত্রনাট্যসহ আবেদন করেছিলাম সেখানে সম্ভব্য বাজেট দেয়া ছিল দেড় কোটির উপরে। কিন্তু শুটিং ঠিকভাবে করতে গিয়ে বুঝলাম আরও বাজেট লাগবে। ধরে নিয়েছি গলুই’র বাজেট দুই কোটির কাছাকাছি যাবে।‘

প্রসঙ্গত, নৌকা বাইচ, একজন মাঝির জীবন জীবিকা, প্রেম, ভালোবাসা ও এর মধ্য দিয়ে সমাজের প্রতিচ্ছবি উঠে আসবে এস এ হক অলিকের ‘গলুই’ সিনেমায়। সিনেমাটিতে একজন মাঝির চরিত্রে অভিনয় করছেন ঢাকাই সিনেমার সময়ের সেরা এই তারকা। এই সিনেমার মাধ্যমে প্রথম বার অনুদানের সিনেমায় অভিনয় করছেন শাকিব খান। সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে থাকছেন পূজা চেরি। শাকিব-পূজা ছাড়াও সিনেমাতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ আরো অনেক।

- Advertisement -

আরো পড়ুনঃ
শাকিব খানের সাথে কাজ করতে চান শান্ত খানের নায়িকা কৌশনী
শাকিব খানের পর এবার ‘গলুই’ সিনেমায় প্রকাশ্যে পূজা চেরীর লুক
শাকিব খানকে সুপারস্টার মনে করেন না প্রযোজক সেলিম খান!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ