অরণ্য আনোয়ারের নতুন সিনেমায় চ্যালেঞ্জিং চরিত্রে পরীমনি

অরণ্য আনোয়ারের নতুন

ব্যাক্তিগত জীবনের সাময়িক অস্থিরতা কাটিয়ে আবারো চেনা রূপে ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। সম্প্রতি তরুণ নির্মাতা ইফতেখার শুভ পরিচালিত ‘মুখোশ’ সিনেমার ডাবিং দিয়ে যাত্রা শুরু করেছেন এই অভিনেত্রী। এছাড়া যুক্ত হয়েছেন গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ নামে একটি সিনেমায়। এবার জানা গেলো এই তারকার নতুন আরো একটি সিনেমার খবর। জনপ্রিয় নাট্যনির্মাতা অরণ্য আনোয়ারের নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। জানা গেছে ‘মা’ নামের নতুন এই সিনেমাটিতে চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে পরীমনিকে।

- Advertisement -

গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গেছে ১৯৭১ সালে কুমিল্লা-চট্টগ্রাম এলাকার একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমাটি। মৃত ঘোষিত ৭ মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের গল্প উঠে আসবে সিনেমাটিতে। বীণাপাণি বড়ুয়া নামে সেই মায়ের চরিত্রে অভিনয় করছেন ঢালিউডের লাস্যময়ী এই অভিনেত্রী। অক্টোবরে আমাদের দুদিনের শিডিউল দিয়ে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। এই দুই দিন সিনেমাটির আউটডোরের দৃশ্যধারণ হবে বলে জানিয়েছেন নির্মাতা অরণ্য আনোয়ার।

সিনেমাটির গল্প সম্পর্কে অরণ্য আনোয়ার গণমাধ্যমকে জানিয়েছেন সাত মাস বয়সী একটি শিশুর অসুখে মৃত্যু হওয়ার পর তার মা তা কোনোভাবেই মানতে পারেননি। মৃত সন্তানকে বুকে আগলে রাখেন; সমাহিত করতে দেন না। সে সংকটের সঙ্গে ধর্মীয় গোঁড়ামি এবং সমাজ ব্যবস্থার গল্প উঠে আসবে এই সিনেমায়। মায়ের চরিত্রে পরীমনির অভিনয় প্রসঙ্গে এই নির্মাতা বলেন, ‘মায়ের চরিত্রে অভিনয়ের জন্য পরীমণি রাজি হবেন কিনা, সেটা নিয়ে দ্বিধায় ছিলেন। তবে গল্প শুনে পরী মুগ্ধ হয়েছেন এবং সানন্দে রাজি হয়েছেন।’

- Advertisement -

ক্যারিয়ারে প্রথম বারের মত মায়ের চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এরকম একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় প্রসঙ্গে পরীমনি বলেন, ‘গল্প আমার খুবই পছন্দ হয়েছে। এমন চরিত্রে আমার কাজ করা হয়নি। আমার তো মা নেই। এবার সেই মায়ের চরিত্রেই অভিনয় করব। আশা করছি, নিজেকে ভাঙতে পারব।’ অক্টোরবে দুই দিনের শিডিউল শেষে পরীমনি তার নির্মানাধীন অন্য সিনেমার কাজ করবেন। আর আগামী বছরের জানুয়ারিতে ‘মা’ সিনেমাটির বাকি অংশের কাজ শুরু হবে বলে জানা গেছে।

‘মা’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। শোনা যাচ্ছে সিনেমাটিতে অভিনয়ের জন্য নির্মাতা অরণ্য আনোয়ার নাজিয়া হক অর্ষাকে চুক্তিবদ্ধ করেছিলেন। কিন্তু শেষ মুহুর্তে অর্ষার পরিবর্তে পরীমনিকে নিয়ে সিনেমাটি নির্মানের ঘোষান দেন এই নির্মাতা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পরিচালকের প্রতি নিজের ক্ষোভও প্রকাশ করেছেন অর্ষা। তবে সিনেমাটিতে থেকে অর্ষাকে বাদ দেয়া প্রসঙ্গে অরণ্য আনোয়ার বলেন, ‘অর্ষা সিনেমা বাবদ তার সম্মানীর পুরো টাকা অগ্রিম চেয়েছিলেন। এতে স্তম্ভিত হয়ে গেছি। ইন্ডাস্ট্রিতে এভাবে আমাকে কেউ কোনো দিন বলেননি। এর অর্থ অর্ষা আমাকে অবিশ্বাস করছেন। সম্মানীর টাকা সব সময় শুটিংয়ের পরে দিয়ে থাকি।’

আরো পড়ুনঃ
সিনেমা দিয়ে জবাব দিতে চান পরীমনি: আত্মবিশ্বাসী পর্দার ‘প্রীতিলতা’
গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ সিনেমায় অভিনয় করছেন পরীমনি
শুরু হচ্ছে ‘বায়োপিক’: সিয়ামকে নিয়ে শুটিংয়ে ফিরছেন পরীমনি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ