তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

তিন মহাদেশের ১৫ দেশে

সাম্প্রতিক সময়ে ঢালিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। গত ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সম্প্রতি বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষ্যে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির ঘোষনা দিয়েছেন নির্মাতারা। আগামী ৩রা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত এই পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি। পুরনো এই খবরকে পিছনে ফেলে সিনেমাটি নিয়ে এবার শোনা যাচ্ছে নতুন খবর। প্রকাশিত খবরে জানা গেছে তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি।

- Advertisement -

শনিবার দুপুরে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে সিনেমাটির প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি এবং অবল্যান্ডের প্রেক্ষাগৃহেও প্রবাসীরা এই সিনেমাটি দেখতে পাবেন। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে সিনেমাটির মুক্তি বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা। যার ফলে একইদিনে এশিয়া, আমেরিকা ও অস্ট্রেলিয়া তিন মহাদেশের মানুষ সিনেমাটি দেখতে পারবে।

যুক্তরাষ্ট্রে ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি বিতরনের দায়িত্বে রয়েছে বায়োস্কোপ ফিল্মস। সেখানে সিনেমাটির প্রদর্শনি নিয়ে বায়োস্কোপ ফিল্মস এর কর্ণধার রাজ হামিদ বলেন, ‘হলিউডের বিখ্যাত সব সিনেমাগুলোর মতো নিউইয়র্কে ‘মিশন এক্সট্রিম’-এর প্রিমিয়ার শো হবে ৩ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে। জ্যামাইকা মাল্টিপ্লেক্সে সিনেমা কমপ্লেক্সে ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মোট ২৭টি শো চূড়ান্ত করা হয়েছে। আমরা এই সিনেমাটি দিয়ে কোভিড পরবর্তী পৃথিবীতে সবাইকে স্বাগত জানাতে চাই। মুক্তির খবর শুনে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরাও খুব আনন্দিত।‘

- Advertisement -

এছাড়া বায়োস্কোপ ফিল্মসের আরেক কর্ণধার নউশাবা রশিদ বলেন, ‘৩ ডিসেম্বর নিউইয়র্ক ছাড়াও লসএঞ্জেলস, সানফ্রানসিসকো, মিয়ামির অদূরে ওয়েস্ট পাম বিচ-এ সিনেমাটি মুক্তি দেওয়া হচ্ছে। পরবর্তী ধাপে মুক্তি পাবে- ডালাস, অস্টিন, হিউস্টন, ভার্জিনিয়ার কয়েকটি সিটি, ডিসি, বোস্টন, নিউজার্সি, আটলান্টা, ফিনিক্স, সিয়াটল, পোর্টল্যান্ড, ডেট্রয়েট, সাক্রোমেন্টো, রিভারসাইড এবং প্রথমবারের মতো নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যালবানি ও অ্যালাবামার হান্টসভি-এ। আশা করি সিনেমাটি এখানকার দর্শক হৃদয় জয় করে নিতে সামর্থ্য হবে।’

অন্যদিকে বঙ্গজ ফিল্মস ‘মিশন এক্সট্রিম’ পরিবেশনা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির কর্ণধার তানিম মান্নান বলেন, ‘প্রবাসে বাংলা সিনেমা নির্বাচনের ক্ষেত্রে আমরা বরাবরই রুচিশীল সিনেমার সাথে থাকার চেষ্টা করি। আমাদের প্রচেষ্টার মূলে থাকে প্রবাসী দর্শকরা যেন তাদের মূল্যবান সময় এবং অর্থের বিনিময়ে কোনোভাবেই সিনেমা হলে এসে হতাশ না হন। ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে আমরা সেই সফলতা পাই। আমি বিশ্বাস করি ‘মিশন এক্সট্রিম’ আমাদের দর্শকদের তার থেকেও বেশি বিনোদিত করবে।’

পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমার যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার এবং  ফয়সাল আহমদ। এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন তারকা অভিনেতা আরিফিন শুভ। বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’-এর জন্য টানা নয় মাসের হাড়ভাঙা খাটুনি করে বডি ট্রান্সফরমেশন করেছেন আরিফিন শুভ। সিক্স প্যাকের সুঠাম দেহে তাক লাগিয়ে দিয়েছেন দেশের সিনেমাপ্রেমী দর্শককে।

আরিফিন শুভ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত। আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে।

কুল নিবেদিত আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নির্মিত হয়েছে কপ ক্রিয়েশনের ব্যানারে। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

আরো পড়ুনঃ
আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমার মুক্তির তারিখ ঘোষনা
‘মুসাফির ২’ সিনেমার ব্যাপারে কিছু জানেন না আরিফিন শুভ!
ঐশীকে নিয়ে পাবনায় শুরু হলো আরিফিন শুভর নতুন সিনেমা ‘নূর’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ