জানুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’

দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’

ঢালিউডের সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। সিনেমাটি পরিচালনা করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন। তারকাবহুল এই সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়াসহ একঝাঁক তারকা। চলতি বছরের কুরবানির ঈদে মুক্তি পাওয়ার কথা থাকলেও মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সম্প্রতি জানা গেছে  আগামী বছরের জানুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

- Advertisement -

আগামী বছরের জানুয়ারিতে সিনেমাটির মুক্তি কথা নিশ্চিত করে নির্মাতা দীপংকর বলেন ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা নিয়ে বলেন, ‘ছবিটি আমরা সিনেমা হলে মুক্তি দিতে চাই। জমকালো আয়োজনে। এই জন্যই মূলত অপেক্ষা। আশা করছি সবকিছু যদি অনুকূলে থাকে তবে আসছে জানুয়ারিতে মুক্তি দেবো।’ সুন্দরবনকে কীভাবে দস্যুদের হাত থেকে মুক্ত করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) তারই গল্প উঠে আসবে এ সিনেমায়।

টিজারে প্রকাশ হওয়ার পর থেকে আভাস মিলেছে ‘অপারেশন সুন্দরবন’ হতে যাচ্ছে জমজমাট সিনেমা। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম। সিনেমার শুটিং হয়েছে- মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর।

- Advertisement -

র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড প্র্রযোজিত এই সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন।

এদিকে নিজের পরবর্তি ‘অন্তর্জাল’ সিনেমার সর্বশেষ খবরও জানালেন আলোচিত এই নির্মাতা। ইতিমধ্যে সিনেমাটির বেশীরভাগ অংশের দৃশ্যধারন শেষ হয়েছে বলে জানিয়েছেন দীপংকর দীপন। জানা গেছে দেশের বাইরেও সিনেমাটির কিছু অংশের কাজ করার কথা রয়েছে। প্রাথমিকভাবে ইউরোপের বিভিন্ন দেশে দৃশ্যধারনের কথা থাকলেও করোনা মহামারীর কারনে বিদেশ ভ্রমন নিয়ে রয়েছে অনিশ্চয়তা। পরিস্থিতি বিবেচনায় এশিয়ার দেশগুলোতে হতে পারে দৃশ্যধারনের কাজ।

আরো পড়ুনঃ
শুটিং শেষে শুরু হলো ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ডাবিং: শীঘ্রই মুক্তির ঘোষনা
‘হ্যাকাথন’ নিয়ে নির্মিত হচ্ছে আইসিটি মন্ত্রণালয়ের সিনেমা ‘অন্তর্জাল’
ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ