সরে দাঁড়ালেন নুসরাত ফারিয়া: সেলিমের সিনেমায় ফিরছেন পরীমনি

সরে দাঁড়ালেন নুসরাত ফারিয়া

ঢাকাই সিনেমার গ্ল্যামারাস অভিনেত্রী নুসরাত ফারিয়া। পর্দায় গ্ল্যামারের পাশাপাশি নিজের অভিনয় দক্ষতা দিয়ে দুই বাংলার দর্শক এবং নির্মাতাদের কাছে পছন্দের নাম নুসরাত ফারিয়া। ক্যারিয়ারের প্রথমদিকে বাণিজ্যিক ধারার সিনেমায় বেশী দেখা গেলেও সম্প্রতি নিজের সিনেমা নির্বাচনে কিছুটা পরিবর্তন এনেছেন জনপ্রিয় এই তারকা। গল্পনির্ভর এবং অভিনয় সমৃদ্ধ সিনেমার প্রতি বেশী মনযোগী এই অভিনেত্রী। কিছুদিন আগেই নুসরাত ফারিয়া চুক্তিবদ্ধ হয়েছিলেন গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত নতুন সিনেমায়। কিন্তু জানা গেছে সিনেমাটি করছেন না তিনি। সেইসাথে জানা গেছে কেন সিনেমাটি থেকে সরে দাঁড়ালেন নুসরাত ফারিয়া।

- Advertisement -

গেলো ২৮ আগস্ট ‘মনপুরা’ খ্যাত গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন নুসরাত ফারিয়া। কিন্তু মাত্র কয়েকদিনের মাথায় সিনেমাটি থেকে সরে দাঁড়ানোর খবরটি নিশ্চিত করেছেন এই অভিনেত্রী নিজেই। ‘গুনিন’ সিনেমা থেকে সরে আসা প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ফারিয়া বলেন, ‘শিডিউল মিলছে না, সে জন্য কাজটি করতে পারছি না। গুনিন-এর যে সময় শুটিং হবে, সে সময় আগে কথা দেয়া কিছু কাজ রয়েছে। তাই পরিচালকের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছি। এই সিনেমাটি না করতে পারাটা দুর্ভাগ্যজনক বিষয়।’

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুনিন’ অবলম্বনে নির্মিতব্য সিনেমাটিতে ‘রাবেয়া’ চরিত্রে অভিনয়ের কথা ছিলো ফারিয়ার। আর এতে নুসরাত ফারিয়া বিপরীতে অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছিলেন চিত্রনায়ক শরিফুল রাজ। এছাড়া সিনেমাটিতে অভিনয়ের জন্য আরো চুক্তিবদ্ধ হয়েছেন আজাদ আবুল কালাম, ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, নায়লা আজাদ নূপুর, দিলারা জামান, শিল্পী সরকার অপুসহ অনেকেই।

- Advertisement -

এদিকে সিনেমাটিতে রাবেয়া চরিত্রে নুসরাত ফারিয়ার বদলে কে অভিনয় করছেন তা এখনো জানা যায়নি। তবে গুঞ্জন অনুযায়ী ‘গুনিন’ সিনেমার মাধ্যমে গিয়াস উদ্দিন সেলিমের সিনেমায় ফিরতে পারেন আলোচিত চিত্রনায়িকা পরীমনি। মাদক মামলায় গ্রেফতার হওয়ার পর দীর্ঘ ২৭ দিন কারাভোগ করে সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন এই অভিনেত্রী। জানা গেছে বর্তমানে সিনেমার কাজে ফেরার প্রস্তুতি নিচ্ছেন পরীমনি। নুসরাত ফারিয়া সরে দাঁড়ানোর পর ধারনা করা হচ্ছে আবারো ‘স্বপ্নজাল’ সিনেমার নায়িকাকে নিয়ে ‘গুনিন’র কাজ এগিয়ে নিতে পারেন নির্মাতা সেলিম।

তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এছাড়া সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে কোন মন্তব্য করেননি পরীমনি নিজেও। অন্যদিকে ‘গুনিন’ সিনেমায় পরীমনির অভিনয়ের সম্ভাবনা প্রসঙ্গে নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘গুণিন সিনেমার জন্য পরীকে নিয়ে যে ভাবিনি, তা নয়। তবে সেটি একান্তই নিজের মধ্যে আছে। এখনও এ বিষয়ে প্রযোজক কিংবা পরীমনির সঙ্গে আলাপ হয়নি। রাবেয়া চরিত্রটি খুবই দরকারি। তাই তাড়াহুড়ো করতে চাই না। দেখা যাক কী হয়।’

নির্মাতা সূত্রে জানা গেছে, অক্টোবর থেকে শুরু হচ্ছে ‘গুনিন’ সিনেমার দৃশ্যধারনের কাজ। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য, সংলাপ লিখছেন গিয়াস উদ্দিন সেলিম নিজেই। এটি একটি দেশীয় ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত হচ্ছে। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে সিনেমা হলেই আগে মুক্তির কথা ভাবছে প্রযোজনা প্রতিষ্ঠান।

আরো পড়ুনঃ
ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক
নুসরাত ফারিয়াকে নিয়ে গিয়াস উদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘গুনিন’
ভিন্ন রুপে পরীমনি: অভিনয় সমৃদ্ধ সিনেমার জন্য বিরামহীন যাত্রা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ