অনুদানের সিনেমায় রোশান: সাথে আছেন চিত্রনায়িকা শিবা আলী খান

অনুদানের সিনেমায় রোশান

নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় তারকা জিয়াউল রোশান। বর্তমানে মুক্তির অপেক্ষায় পাশাপাশি নির্মানাধীন রয়েছে এই তারকার একাধিক সিনেমা। এদিকে সম্প্রতি জানা গেছে নতুন সিনেমা চুক্তিবদ্ধ হয়েছেন জিয়াউল রোশান। সরকারি অনুদানে নির্মিতব্য ’জামদানী’ সিনেমায় অভিনয় করছেন তিনি। আর অনুদানের সিনেমায় রোশান প্রথমবারের মত জুটি হচ্ছেন শীবা আলী খানের সাথে।

- Advertisement -

২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে ‘জামদানী’ ছবি। পরিচালনা করছেন অনিরুদ্ধ রাসেল। মোস্তফা মননের কাহিনীতে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন আবুল কালাম আজাদ। নির্মাতা সূত্রে জানা গেছে সেপ্টেম্বরের শেষের দিকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। এদিকে শাকিব খানের অসম্পূর্ণ ছবি ‘অপারেশন অগ্নিপথ’ এ যুক্ত হয়ে আলোচনায় এসেছিলেন সিনেমাটির নায়িকা শিবা আলী খান।

অনুদানের সিনেমায় রোশান

- Advertisement -

সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে জানিয়েছেন রোশান নিজেই। সিনেমাটি প্রসঙ্গে রোশান বলেন, ‘জামদানী ঘিরে একটি পল্লী, একজন ছেলের স্বপ্ন ও বিশ্ববাজারে জামদানীর বিস্তার নিয়েই জামদানী ছবির উপজীব্য। এখানে আমিই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছি।‘ কাজটির সাথে থাকতে পারাকে নিজের সৌভাগ্য উল্লেখ করে তিনি আরো বলেন, ‘আবুল কালাম আজাদ ভাই একবছর ধরে এ ছবির চিত্রনাট্য সাজিয়েছেন। সবমিলিয়ে কাজটির সাথে থাকতে পারা সৌভাগ্যের।‘

এদিকে সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা অনিরুদ্ধ রাসেল বলেন, ‘জামদানী শাড়ির নাম না। জামদানী হলো নকশার নাম। বিশেষ এ নকশা যে শাড়িতে থাকে, সেটি হয়ে ওঠে জামদানী শাড়ি। এই সিনেমায় উঠে আসবে জামদানি নকশা ও শাড়ি প্রস্তুতকারীদের জীবনযাপন, দুঃখ-হাসি-কান্না, সমস্যা-সম্ভাবনা।’

প্রসঙ্গত, রোশান অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে ‘আশীর্বাদ’, ‘চোখ’, ‘রিভেঞ্জ’ এবং ‘মুখোশ’ উল্লেখযোগ্য। এছাড়া ইতিমধ্যে ঘোষিত আরো কয়েকটি সিনেমা রয়েছে তার হাতে। অন্যদিকে শিবা আলী খান একজন র‌্যাম্প মডেল এবং অভিনেত্রী। দ্য স্টোরি অব সামারা চলচ্চিত্রের মাধ্যমে তিনি বড়পর্দায় অভিষিক্ত হন। শিবা আলী খান মডেলিং শুরু করেন ২০০৯ সালে। আশিকুর রহমান পরিচালিত অসমাপ্ত সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’এ শাকিব খানের বিপরীতে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি।

আরো পড়ুনঃ
পরী-রোশানের রোমান্স দিয়ে শেষ হলো ‘মুখোশ’: নভেম্বরে মুক্তি
বুবলী এবং রোশান জুটিকে নিয়ে ইকবালের নতুন সিনেমা ‘রিভেঞ্জ’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ