নুসরাত ফারিয়াকে নিয়ে গিয়াস উদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘গুনিন’

নুসরাত ফারিয়াকে নিয়ে গিয়াস

নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন ঢাকাই সিনেমার গ্ল্যামার কন্যা নুসরাত ফারিয়া। ‘মনপুরা’ খ্যাত গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই তারকা। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুনিন’ অবলম্বনে নির্মিতব্য সিনেমাটিতে ‘রাবেয়া’ চরিত্রে দেখা যাবে ফারিয়াকে। প্রথমবারের মতো নুসরাত ফারিয়াকে নিয়ে কাজ করছেন গিয়াস উদ্দিন সেলিম। আর এতে নুসরাত ফারিয়া বিপরীতে অভিনয় করবেন শরিফুল রাজ।

- Advertisement -

নির্মাতা সূত্রে জানা গেছে আগামী অক্টোবর থেকে শুরু হচ্ছে ‘গুনিন’ সিনেমার দৃশ্যধারনের কাজ। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য, সংলাপ লিখছেন গিয়াস উদ্দিন সেলিম নিজেই। জানা গেছে একটি দেশীয় ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত হচ্ছে সিনেমাটি। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে সিনেমা হলেই আগে মুক্তির কথা ভাবছে প্রযোজনা প্রতিষ্ঠান। সিনেমাটিতে নুসরাত ফারিয়া ও শরিফুল রাজ ছাড়া আরো কয়েকটি চরিত্রে অভিনয় করছেনন ইরেশ যাকের, মনোয়ার, আজাদ আবুল কালাম প্রমুখ।

নুসরাত ফারিয়াকে নিয়ে গিয়াস

- Advertisement -

একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে সিনেমাটি প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘আমি সত্যি আপ্লুত। কারণ গিয়াসউদ্দিন সেলিম আমার সব সময়ের পছন্দের নির্মাতা। তার মনপুরা দেখার পরই মুগ্ধতা কাজ করতে শুরু করে। তার সিনেমা মানেই অন্যরকম গল্প। চেনামুখকে নতুনভাবে দেখা, নতুনভাবে আবিষ্কার করা। সেই পরিচালকের সঙ্গে কাজের ইচ্ছা সব সময়ই ছিল। এবারই প্রথম নয়, এর আগেও তার একাধিক কাজে আমি কাজ করবো করবো করেও করা হয়নি। ফাইনালি ‘গুনিন’-এ সেই যাত্রা শুরু হলো। আমি হচ্ছি তার ‘রাবেয়া’।’

সিনেমাটিতে নুসরাত ফারিয়াকে সম্পূর্ন আলাদাভাবে দেখা যাবে বলে জানিয়েছেন এই অভিনেত্রী। চরিত্রটিতে নিজেকে ফুটিয়ে তুলতে প্রস্তুতি নিতে হবে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘ছবিটির গল্পই সম্পূর্ণ আলাদা। কারণ এটি এ সময়ের গল্প নয়। প্রায় ৫০ বছরের ঘটনাপ্রবাহ দেখানো হবে। আমার রাবেয়া চরিত্রটি তৎকালীন মুসলিম রক্ষণশীল সমাজের এক নারী। চরিত্রটি মানুষ মনে রাখবে অনেক দিন। এতদিন নুসরাত ফারিয়াকে দর্শক যেভাবে দেখেছেন এটি তা থেকে একেবারেই বিপরীত মেরুর সিনেমা। ফলে আমাকে প্রস্তুতিও নিতে হবে সেভাবে।’

প্রসঙ্গত, গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ-পূন্য’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। অন্যদিকে নুসরাত ফারিয়াকে সর্বশেষ ওয়েব ফিল্ম ‘যদি তবু কিন্তু’-তে দেখা গেছে। এছাড়া বলিউডের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। সিনেমাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন তিনি। তার হাতে আছে কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক অঙ্কুশ হাজরার বিপরীতে ‘বিবাহ অভিযান ২’ সিনেমাটি।

আরো পড়ুনঃ
বিবিসির এশিয়ান নেটওয়ার্কে নতুন প্রজন্মের সেরাদের তালিকায় নুসরাত ফারিয়া
কলকাতার নতুন দুই সিনেমায় নুসরাত ফারিয়া
ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ