মাদকদ্রব্য কান্ডে পরীমনি গ্রেফতার: নির্মানাধীন সিনেমা নিয়ে অনিশ্চয়তা

মাদকদ্রব্য কান্ডে পরীমনি গ্রেফতার

মাদকদ্রব্য এবং পর্নোগ্রাফির অভিযোগে গ্রেফতারের পর বর্তমানে পুলিশ রিমান্ডে আছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই পরীমনির বাসায় অভিযান চালিয়েছিলো বলে জানিয়েছে র‍্যাব। আর এই অভিযানে তার বাসা থেকে ভয়ংকর মাদক এলএসডি উদ্ধারের দাবি করেছে নিরাপত্তা সংস্থাটি। এছাড়া রিমান্ডে পরীমনি কাছ থেকে অনেক গুরুত্বপূর্ন তথ্যও পেয়েছে পুলিশ। মাদকদ্রব্য কান্ডে পরীমনি গ্রেফতার হলেও তার বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগও শোনা যাচ্ছে। জানা গেছে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পরীমনির বিরুদ্ধে একাধিক মামলার প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

- Advertisement -

এদিকে বর্তমানে পরীমনির হাতে রয়েছে একাধিক সিনেমা। মাদকদ্রব্য কান্ডে পরীমনি গ্রেফতার হওয়ার প্রেক্ষিতে বিপাকে আছেন সিনেমাগুলোর প্রযোজক। পরীমনির নির্মানাধীন সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ইউফরসি প্রযোজিত ‘প্রীতিলতা’। প্রথম বারের মতো ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে সিনেমাটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। চলতি মাসের ১৭ তারিখ থেকে চট্টগ্রামে সিনেমাটির শেষ লটের শুটিং শুরুর কথা ছিলো। কিন্তু পরীমনির গ্রেফতারের প্রেক্ষিতে সিনেমাটির বাকি অংশের কাজ সম্পন্ন হওয়া নিয়ে দেখা গেছে অনিশ্চয়তা। নির্মাতা সূত্রে জানা গেছে আর মাত্র বিশ দিনের শুটিং করলেই শেষ হবে এই সিনেমার কাজ। এছাড়া ইতিমধ্যে ‘প্রীতিলতা’ সিনেমার নির্মাণ খরচ অর্ধ লক্ষ ছাড়িয়ে গেছে আর উদ্ভূত পরিস্থিতিতে প্রযোজনা প্রতিষ্ঠানকে বাড়তি অর্থ গুনতে হবে। সব মিলিয়ে আর্থিক ক্ষতির মুখে পড়তে যাচ্ছে ‘প্রীতিলতা’ সিনেমার টিম।

‘প্রীতিলতা’ ছাড়া পরীমনির ‘বায়োপিক’ নামের একটি সিনেমার দৃশ্যধারন শুরুর কথা ছিল আগামী সেপ্টেম্বরে। সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমাটির বাজেট ৫০ লাখ টাকা। সিনেমাটিতে পরীর বিপরীতে অভিনয় করছেন সিয়াম আহমেদ। পরীমনি গ্রেফতার হওয়ার প্রেক্ষিতে এই সিনেমাটি নিয়েও দেখা গেছে অনিশ্চয়তা। বেঙ্গল মাল্টিমিডিয়ার চলচ্চিত্র সমন্বয়ক সুজন আহমেদ সূত্রে জানা গেছে পরীমনির বিকল্প কাউকে নিয়ে শুরু হতে পারে সিনেমাটির কাজ। কিছুদিনের মধ্যে মিটিং করে সিদ্ধান্ত জানানো হবে উল্লেখ করে তিনি বলেন, ‘সেপ্টেম্বর-অক্টোবরে আমরা সিনেমাটির শুটে যেতে যাচ্ছিলাম। এখনও আমরা সিদ্ধান্ত নিইনি পরীর জন্য অপেক্ষা করে কিংবা বিকল্প কাউকে নিয়ে কাজ শুরু করব কি না। আমাদের কর্তৃপক্ষ কিছুদিনের মধ্যে মিটিং করে সিদ্ধান্ত জানাবেন।’

- Advertisement -

এছাড়া পরীমনিকে নিয়ে ‘অন্তরালে’ শিরোনামের একটি ওয়েব ফিল্মের ঘোষনা দিয়েছিলেন নির্মাতা চয়নিকা চোধুরী। পরীমনির আটকের প্রেক্ষিতে ওয়েব ফিল্মটির ভবিষ্যৎ প্রসঙ্গে চয়নিকা চৌধুরী একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের সম্মান আছে। ঘটনা মাত্র ঘটল, এখনও আমরা কোনও সিদ্ধান্ত নিইনি। তবে দ্রুত প্রযোজনা প্রতিষ্ঠান ও টিমের সঙ্গে বসে আমরা সিদ্ধান্ত নেব এ প্রসঙ্গে।’ নির্মাতা সুত্রে জানা গেছে বেশ বড় বাজেটেই নির্মিত হতে যাচ্ছে তার পরিচালিত প্রথম ওয়েব ফিল্ম ‘অন্তরালে’।

এই সিনেমাগুলো ছাড়াও সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি নতুন সিনেমায় পরীমনির চুক্তিবদ্ধ হওয়ার খবর পাওয়া গিয়েছিলো। তবে সেই সিনেমাগুলো ঘোষনা অথবা চুক্তির পর্যায়েই রয়েছে। কিন্তু পরীমনি গ্রেফতারের কারনে সিনেমাগুলো নিয়ে নতুন করে ভাবতে পারেন নির্মাতা – এমটাই মনে করছেন সংশ্লিষ্টরা। পরীমনি কান্ডে থমকে যেতে পারে প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর কোটি টাকার এইসব প্রোজেক্ট। অথবা পরীমনিকে বাদ দিয়ে বিকল্প কাউকে নিয়েই নির্মিত হতে পারে এই সিনেমাগুলো। চলমান তদন্ত এবং আদালতের রায়ের উপরই ভিত্তি করছে সিনেমাগুলোর ভবিষ্যৎ।

- Advertisement -

আরো পড়ুনঃ
শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন না পরীমনিঃ বাতিল হতে পারে সমিতির সদস্যপদ
চিত্রনায়িকা পরীমনি আটক: বাসা থেকে ভয়ংকর মাদক এলএসডি উদ্ধার
চয়নিকা চৌধুরী আটক: পরীমনির অনৈতিক কাজে সহযোগিতার অভিযোগ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ