শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন না পরীমনিঃ বাতিল হতে পারে সমিতির সদস্যপদ

শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন

কিছুদিন আগেই ঢাকা বোট ক্লাবের ঘটনায় আলোচনায় ছিলেন ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা পরীমনি। ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও হুমকির অভিযোগে সাভার মডেল থানায় দায়ের করা চিত্রনায়িকা পরীমনির মামলায় গ্রেফতার হন উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ। উক্ত ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো শিরোনামে এই তারকা। মাদকদ্রব্য এবং পর্নোগ্রাফির অভিযোগে গ্রেফতারের পর পুলিশ রিমান্ডে আছেন পরীমনি। এদিকে জানা গেছে সাম্প্রতিক কর্মকাণ্ড এবং দুঃসময়ে শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন না পরীমনি।

- Advertisement -

একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এমনটাই জানিয়েছেন শিল্পী সমিতির সাধারন সম্পাদক জায়েদ খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শিল্পী সমিতি শিল্পীদের ভালো কাজে পাশে থাকবে, খারাপ কাজে নয়। আমি জায়েদ খানও যদি খারাপ কিছু করি তাহলে আমার দায়ভার কেন শিল্পী সমিতি নেবে?’ শিল্পীর অপকর্মের দায় শিল্পীর নিজের উল্লেখ করে জায়েদ খান আরো বলেন, ‘শিল্পীদের কেউ যদি অপকর্মে জড়িত হয়ে যায় তাহলে এর দায় ওই শিল্পীর নিজের। মানুষ আমাকে খারাপ করার জন্য চেষ্টা করবেই কিন্তু দিন শেষে আমি অভিনয় দিয়ে, ভালোবাসা দিয়ে দর্শক হৃদয় জয় করব। কোনো শিল্পী যদি আর্থিক লোভে জড়িত হয়ে যায় তার দায়ভার নিজের, শিল্পী সমিতির নয়।‘

তবে পরীমনিকে নিয়ে সমিতির পক্ষ্য থেকে আনুষ্ঠানিক বিবৃতি আগামীকাল জানানো হবে বলে জানিয়েছেন জায়েদ খান। আগামীকাল শনিবার বিকেল ৩টায় সমিতির কার্যনির্বাহী কমিটির মিটিং ডাকার বিষয়টি নিশ্চিত করে তিনি আরো বলেন, ‘সিনিয়র যারা শিল্পী তাদের সঙ্গেও কথা বলেছি এবং উপদেষ্টা কমিটি মিলিয়ে মিটিংটি অনুষ্ঠিত হবে। মিটিং শেষে বিকেল ৪টার সময় আমাদের অবস্থান কিংবা সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানিয়ে দেব। এছাড়াও আজকেও আমরা সংবাদ সম্মেলন করেছি। চিত্রনায়িকা একার কথা উঠেছিল। কিছুদিন আগে হাতিরঝিল থানায় তিনি গ্রেফতার হন। এরপর পরীমনির এই অবস্থা।‘

- Advertisement -

শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন

এদিকে শিল্পী সমিতিকে পাশে পাচ্ছেন নিশ্চিত করলেও পরীমনির সদস্যপদ নিয়ে কিছু জানাননি জায়েদ খান। প্রসঙ্গত, চিত্রনায়িকা পরীমনির সাম্প্রতিক কর্মকান্ডে নড়েচড়ে বসতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ঘটনার প্রেক্ষিতে সমিতিতে পরীমনির সদস্যপদ নিয়েও প্রশ্ন উঠেছে। জানা গেছে এই ঘটনায় সমিতির সদস্যপদ বাতিল হতে পারে পরীমনির। শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী  ৬-এর খ এবং ৯-এর গ অনুচ্ছেদে উল্লেখ রয়েছে – সমিতির কোনো সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ণ করে কোনো কাজে লিপ্ত হন তবে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত হবে। এই অনুচ্ছেদ বিবেচনায় পরীমনির সদস্যপদ স্থগিত হতে পারে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

সমিতির গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে জানিয়ে এ প্রসঙ্গে সমিতিটির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা আগামী শনিবার সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানেই এ বিষয়ে আমাদের বক্তব্য পরিষ্কার জানিয়ে দেব।’ উল্লেখ্য যে, সমিতির গঠনতন্ত্র অনুযায়ী কোনো সদস্যের অপরাধ আদালতে প্রমাণিত না হলে তিনি পুনরায় তার সদস্যপদ ফিরে পাবেন। আর দোষী সাব্যস্ত হলে আজীবনের জন্য সদস্যপদ হারাবেন।

আরো পড়ুনঃ
চিত্রনায়িকা পরীমনি আটক: বাসা থেকে ভয়ংকর মাদক এলএসডি উদ্ধার
মামলা গ্রেফতার এবং বহিষ্কার: পরীমনি ইস্যুতে প্রতিবাদের ঝড়
প্রীতিলতা রূপে পরীমনি: গ্ল্যামার কন্যা থেকে বিপ্লবী চরিত্রের লুকে চমক

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ