প্রীতিলতা রূপে পরীমনি: গ্ল্যামার কন্যা থেকে বিপ্লবী চরিত্রের লুকে চমক

প্রীতিলতা রূপে পরীমনি

ঢালিউডের লাস্যময়ী নায়িকা পরীমনিকে গ্ল্যামার লুকে দেখতেই অভস্ত ঢাকাই সিনেমার দর্শকরা। রোম্যান্টিক চরিত্র থেকে শুরু করে ‘রক্ত’ সিনেমার অ্যাকশন লেডি হিসেবে হাজির হয়েছে গ্ল্যামারাস লুক নিয়ে। তবে সাম্প্রতিক সময়ে ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘স্ফুলিঙ্গ’ সেরকমই একটি সিনেমা। এদিকে সম্প্রতি আরো একটি ঐতিহাসিক চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এবার প্রীতিলতা রূপে পরীমনি আসছেন পর্দায় আর প্রকাশিত লুকে আরো একবার সবাইকে চমকে দিলেন লাস্যময়ী এই অভিনেত্রী।

- Advertisement -

পরীমনি অভিনীত নতুন সিনেমায় তাকে দেখা যাবে ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে। গ্ল্যামার ভেঙে এই নায়িকা কতটুকু প্রীতিলতাকে ধারণ করতে পারবেন এ নিয়ে সংশ্লিষ্টদের আগ্রহ ছিলো আকাশচুম্বী। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সিনেমাটির ফার্স্ট লুকে সবাইকে চমকে দিলেন এই নায়িকা। আর জানা গেছে এই নায়িকাকে বিপ্লবী প্রীতিলতায় রূপ দেওয়ার এই অসাধারণ কাজটি করেছেন ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা।

আর ‘প্রীতিলতা’ সিনেমাটির ফার্স্ট লুক প্রকাশের পর অনেকেই প্রশংসা করেছেন। নতুন এই লুক প্রসঙ্গে পরীমনি বলেন, ‘প্রীতিলতার লুকে নিজেকে দেখে নিজেই চিনতে পারছিলাম না। বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করার একটা চেষ্টা তো রয়েছেই। ফটো শুটের আগেও এ নিয়ে টেনশনে ছিলাম।’ প্রীতিলতা রূপে নিজেকে ফুটিয়ে তুলতে অনেক অনুশীলনের কথা উল্লেখ করে পরীমনি আরো বলেন, ‘করোনার কারণে ঘরে বসে স্টাডিটা অন্তত একমনে করতে পারছি। আশাকরি, দর্শকের মন এবং প্রীতিলতার মান রক্ষা করতে পারবো।’

- Advertisement -

অন্যদিকে পরীমনিকে প্রীতিলতা রূপে সাজিয়ে তোলার কারিগর বিপ্লব সাহা বলেন, ‘প্রীতলতার মতো সাহসী শক্তিমান বলিষ্ঠ মুখমণ্ডলকে বর্তমান চলচ্চিত্রের সব চাইতে গ্ল্যামারাস মুখ পরীমনির মধ্য থেকে বের করে আনতে হবে, এ যেন আরেক অগ্নিপরীক্ষা। আমার যত সৃষ্টিশীল কাজ, তার বেশিরভাগই আমি আমার নিজের ইচ্ছায় ও প্রয়োজনে করে থাকি। সেটার আনন্দের জায়গাটা ভিন্ন।‘

এদিকে জানা গেছে দীর্ঘ ৭৩ দিন পর আগামী ১০ অগাস্ট থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’ সিনেমার শেষ ধাপের দৃশ্যধারনে অংশ নিতে যাচ্ছেন পরীমনি। ইউফরসি প্রযোজিত সিনেমাটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। আর সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন গোলাম রাব্বানী। ঐতিহাসিক গল্পের প্রেক্ষাপটে নির্মাণাধীন সিনেমাটিতে আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ।

আরো পড়ুনঃ
‘প্রীতিলতা’ সিনেমা দিয়ে চিরচেনা রুপে ফিরছেন পরীমনি
ভিন্ন রুপে পরীমনি: অভিনয় সমৃদ্ধ সিনেমার জন্য বিরামহীন যাত্রা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ