‘প্রীতিলতা’ সিনেমা দিয়ে চিরচেনা রুপে ফিরছেন পরীমনি

‘প্রীতিলতা’ সিনেমা

সাম্প্রতিক সময়ে একটি বিতর্কিত ঘোটনার প্রেক্ষিতে ব্যাক্তগত জীবনে কিছুটা জটিলতায় ছিলেন ঢালিউডের লাস্যময়ী নায়িকা পরীমনি। তবে কোন ধরনের সমঝোতা ছাড়াই লড়াই করে সবকিছু মোকাবেলা করেছেন সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী। আইন, মামলা, মোকদ্দমা এবং আলচনা-সমালোচনা সবকিছুকে ছাপিয়ে তিনি প্রতিষ্ঠা করেছেন একজন শক্তিশালী নারী হিসেবে নিজের অস্তিত্ব। বাস্তবজীবনের তার এই লড়াইয়ের রেশ কাটার আগেই পরীমনি ফিরছেন নিজের চিরচেনা রূপে। জানা গেছে ‘প্রীতিলতা’ সিনেমা দিয়ে চিরচেনা রুপে ফিরছেন আলোচিত এই অভিনেত্রী।

- Advertisement -

বৃটিশ বিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিতব্য সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমনি। ‘প্রীতিলতা’ নামের সিনেমাটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। নির্মাতা সূত্রে জানা গেছে আগামী ১০ অগাস্ট থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে সিনেমাটির দৃশ্যধারনের অংশ নেবেন পরীমনি। এছাড়া নিজের ফেসবুকে নির্মাতা রাশিদ পলাশ ও লেখক গোলাম রাব্বানীর সাথে একটি ছবি শেয়ারের মাধ্যমে ‘প্রীতিলতা’ সিনেমার কাজ শুরু বিষয়টি নিশ্চিত করেছেন পরীমনি নিজেও।

এদিকে ‘প্রীতিলতা’ সিনেমা দিয়ে পরীমনি কাজে ফেরা প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে নির্মাতা পলাশ বলেন, ‘বিষয়টি নিয়ে পরীমনির সঙ্গে এক বৈঠকে শুটিংয়ের তারিখ চূড়ান্ত করা হয়েছে। ১০ অগাস্ট থেকে তিনি চট্টগ্রামে শুটিংয়ে যোগ দিচ্ছেন। কোভিডে পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করার পরিকল্পনা করেছি।‘ পরীমনি ছাড়াও চট্টগ্রামের স্থানীয় কয়েকজন শিল্পী সিনেমাটিতে কাজ করবেন বলে জানিয়েছেন এই নির্মাতা।

- Advertisement -

‘প্রীতিলতা’ সিনেমা

ইউফোরসি লিমিটেড প্রযোজিত সিনেমার সাথে যুক্ত আছে প্রীতিলতা ট্রাস্ট। সিনেমাটিরর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। পোশাক পরিকল্পনায় আছেন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। এছাড়া সিনেমাটির আরো একটি আকর্ষন হচ্ছে এতে কিংবদন্তি শিল্পী কবীর সুমনের কণ্ঠে একটি গান থাকছে। উল্লেখ্য যে, ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর পাহাড়তলি ‘ইউরোপিয়ান ক্লাবে’ হামলা শেষে আহত প্রীতিলতা ব্রিটিশ সেনাদের হাতে গ্রেপ্তার এড়াতে নিজের কাছে রাখা ‘পটাশিয়াম সায়ানাইড’ খেয়ে করে আত্মাহুতি দেন।

প্রসঙ্গত, পরীমনি অভিনীত সর্বশেষ সিনেমা ‘স্ফূলিঙ্গ’ মুক্তি পেয়েছিলো মার্চে। অন্যদিকে মাস তিনেক আগে ‘মুখোশ’ নামে একটি সিনেমার কাজে সর্বশেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন পরীমনি। এছাড়া নির্মাতা চয়নিকা চৌধুরীর ওয়েব চলচ্চিত্র ‘অন্তরালে’ এর কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে। এদিকে কিছুদিন আগেই বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘বায়োপিক’ নামে একটি সিনেমায় সিয়ামের বিপরীতে চুক্তিবদ্ধ হয়েছেন পরীমনি। সিনেমাটি পরিচালনা করছেন নির্মাতা সঞ্জয় সমাদ্দার।

আরো পড়ুনঃ
ভিন্ন রুপে পরীমনি: অভিনয় সমৃদ্ধ সিনেমার জন্য বিরামহীন যাত্রা!
সম্পদ নিয়ে বিতর্কের জবাবে যা বললেন চিত্রনায়িকা পরীমনি!
পরীমনির বিরুদ্ধে অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ