লকডাউনে স্থগিত সিনেমার দৃশ্যধারন: বিপাকে একাধিক নির্মাতা

লকডাউনে স্থগিত সিনেমার দৃশ্যধারন

করোনা মহামারী বিস্তার রোধে নতুন করে দেশব্যাপী লকডাউনের ঘোষনা দিয়েছে সরকার। অন্যান্য ক্ষেত্রে ব্যাবসা পরিচালনার ক্ষেত্রে নির্দেশনা থাকলেও লকডাউনে সিনেমার দৃশ্যধারন সংক্রান্ত কোন সুনির্দিষ্ট নির্দেশনা না থাকায় কিছুটা অনিশ্চয়তায় ছিলেন ঢাকাই সিনেমার নির্মাতারা। তবে সর্বাত্নক লকডাউনের কারনে উদ্ভূত পরিস্থিতে বর্তমানে সিনেমার দৃশ্যধারনের কাজ স্থগিত রেখেছেন নির্মাতারা।

- Advertisement -

জানা গেছে সরকার ঘোষিত লকডাউনের কারনে আজ (১লা জুলাই) থেকে চলমান সব সিনেমার কাজ বন্ধ রেখেছেন নির্মাতারা। এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘সরকারি নিয়ম মেনে আমরা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি, আজ (১ জুলাই) থেকে সিনেমার শুটিং স্থগিত। কেউ চাইলেও শুটিং করতে পারবে না। নিয়ম না মেনে শুটিং করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

সম্প্রতি কয়েকটি সিনেমার কাজ চলছিলো এফডিসি সহ বিভিন্ন লোকেশনে। এরমধ্যে ‘গ্যাংস্টার’, ‘রিভেঞ্জ’ এবং ‘লিডার, আমিই বাংলাদেশ’ অন্যতম। জানা গেছে বৃহস্পতিবার থেকে শুরু হওয়ার কথা ছিল শাহীন সুমন পরিচালিত ‘গ্যাংস্টার’ সিনেমার শেষ লটের দৃশ্যধারনের কাজ। সে লক্ষ্যে শুটিং ফ্লোর ভাড়া নেওয়া থেকে শুরু করে সকল প্রস্তুতিও নিয়েছিলেন নির্মাতারা। কিন্তু লকাডাউনের কারনে তা বাতিল হয়ে গেছে।

- Advertisement -

এদিকে এফডিসিতে ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’ সিনেমার একটানা দৃশ্যধারনের কাজ হচ্ছিল। কিন্তু লকডাউনের কারণে বন্ধ হয়ে গেছে এই সিনেমারও কাজ। একই কারনে স্থগিত হয়ে গেছে তপু খান পরিচালিত শাকিব খান অভিনীত ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমার কাজ। এছাড়াও আরো কয়েকটি সিনেমার কাজ শুরুর সব প্রস্তুতি নিলেও তা বন্ধ করে দিয়েছেন সংশ্লিষ্টরা। নতুন করে লকডাউনের কারনে বিপাকে পড়েছেন এই নির্মাতারা।

আরো পড়ুনঃ
একসাথে বুবলীর দুই সিনেমার দৃশ্যধারনঃ কর্মমুখর ঢালিউড চলচ্চিত্রপাড়া
লকডাউনে আটকে গেলো শাকিব খান এবং বুবলীর নতুন সিনেমা
শাপলা মিডিয়ার ‘গ্যাংস্টার’: নতুন লকডাউনের কারনে আটকে গেলো শুটিং

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ