‘অন্তর্জাল’ সিনেমায় সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হচ্ছেন বিদ্যা সিনহা মিম

‘অন্তর্জাল’ সিনেমায় সাইবার নিরাপত্তা

ডিজিটাল দুনিয়ার গল্প নিয়ে আইসিটি মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিতব্য ‘অন্তর্জাল’ সিনেমাটি পরিচালনা করছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত আলোচিত নির্মাতা দীপংকর দীপন। আগেই জানা গিয়েছিলো দীপংকর দীপন পরিচালিত এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ এবং ‘ন ডরাই’ খ্যাত তারকা সুনেরাহ বিনতে কামাল। এবার জানা গেছে সিনেমাটির আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। সিনেমাটিতে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ রুপে দেখা যাবে মিমকে।

- Advertisement -

নির্মাতা সুত্রে জানা গেছে সোমবার (২০ জুন) সিনেমাটির প্রযোজনা সংস্থা মোশন পিপল স্টুডিওসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মিম। এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে দীপংকর দীপন বলেন, ‘সাইবার অ্যাটাকের ক্ষেত্রে দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিজিডি ই-গভ সার্টের একজন কর্মকর্তা হিসেবে প্রতিনিধিত্ব করবেন বিদ্যা সিনহা মিম।‘ দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসার একজন তরুণীর চরিত্রে মিম অভিনয় করবেন বলেও জানান তিনি।

অন্যদিকে সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী মীম বলেন, ‘প্রযুক্তিখাত ও সাইবার দুনিয়ায় নারীদের এগিয়ে আসতে অনুপ্রেরণা তৈরিতে সিনেমাটিতে যুক্ত হয়েছেন তিনি। বলেন, এ ধরনের গল্প ও চরিত্র বাংলা সিনেমায় আগে আসেনি। সিনেমাতে আমি কাজ করার সুযোগ পেয়ে আনন্দিত। তাছাড়া দীপনদার সঙ্গে কাজের আগ্রহ অনেকদিনের। সেই ইচ্ছাও পূরণ হতে যাচ্ছে।‘

- Advertisement -

এছাড়া সিনেমাটিতে নিজের চরিত্র সম্পর্কে মিম আরো বলেন, ‘অন্তর্জাল-এ আমি দেশকে রক্ষার যুদ্ধে নামবো সার্টের সাইবার সিকিউরিট স্পেশালিস্ট হিসাবে। বাংলাদেশের খুব কম মানুষই সার্ট বিষয়ে জানেন। চরিত্রটির মাধ্যমে সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারবো এবং সাইবার সচেতনতা তৈরিতে ভূমিকা রাখবো। এটি হচ্ছে যুক্ত হবার অন্যতম কারণ।‘

“আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা”- এই মূলভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য লিখছেন পরিচালক দীপংকর দীপন। আর সিনেমাটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। মোশন পিপল স্টুডিও প্রযোজিত সিনেমাটির সংলাপ লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ।

আরো পড়ুনঃ
‘অন্তর্জাল’ সিনেমায় সিয়ামের বিপরীতে ‘ন ডরাই’ খ্যাত তারকা সুনেরাহ
‘হ্যাকাথন’ নিয়ে নির্মিত হচ্ছে আইসিটি মন্ত্রণালয়ের সিনেমা ‘অন্তর্জাল’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ