শুক্রবার, জুন ২৫, ২০২১

দীপংকর দীপনের ‘অন্তর্জাল’ সিনেমায় প্রোগ্রামার হয়ে আসছেন সিয়াম

দীপংকর দীপনের ‘অন্তর্জাল’

আইসিটি ডিভিশন এর উদ্যোগে আলোচিত নির্মাতা দীপংকর দীপন নির্মান করছেন বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। জানা গেছে “আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা”- এই মূলভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। ফেব্রুয়ারিতে একটি পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এই সিনেমাটির ঘোষণা দেন বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এরই ধারাবাহিকতায় সম্প্রতি শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের চূড়ান্ত প্রস্তুতি।

- Advertisement -

এদিকে সিনেমাটির শিল্পী নিয়ে আগে কিছু জানানো হয়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে জানা গেলো সিনেমাটির প্রধান তারকার নাম। দীপংকর দীপনের পরিচালনায় নতুন এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন নতুন প্রজন্মের আলোচিত তারকা সিয়াম আহমেদ। সম্প্রতি একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ‘অন্তর্জাল’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে সিয়াম আহমেদের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতারা।

জানা গেছে ‘অন্তর্জাল’ সিনেমায় সিয়াম আহমেদ অভিনীত চরিত্রের নাম লুমিন। রাজশাহীর একজন তরুণ কম্পিউটার প্রোগ্রামার লুমিনের আইটি বিষয়ক ব্যবসার গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। গল্পে দেখা যাবে লুমিন চাকরির জন্য সিভি নিয়ে অন্যের কাছে না ঘুড়ে নিজেই একটি স্টার্ট আপ বানিয়ে অন্যদের চাকরি দেয়ায় বিশ্বাস করে। আর তার এই জটিল মনস্তত্বের উপর ভিত্তি করেই এগিয়ে যায় সিনেমার গল্প।

 

View this post on Instagram

 

A post shared by FilmymikeBD (@filmymikebd)

- Advertisement -

নির্মাতা সূত্রে জানা গেছে আগামী ২৪ জুন থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং শুরু হতে যাচ্ছে সিনেমাটির প্রথম পর্বের। এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক দীপংকর দীপন বলেন, ‘আই সি টি ডিভিশনের সাথে আমরা ২০১৯ এর নভেম্বর থেকেই কাজ শুরু করেছি। চলচ্চিত্রে খুব জটিল টেকনিক্যাল বিষয়গুলো সহজভাবে তুলে ধরা এবং সাইবার ব্যবহারে সচেতনতা বাড়ানোর জন্য আমরা খুব সাবধানে চিত্রনাট্য সাজিয়েছি।‘

এছাড়া আরো জানা গেছে সিনেমাটির কাহিনী চিত্রনাট্য ও সংলাপে দীপনের সাথে কাজ করছেন আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ। চিত্রনাট্য লিখার কাজে আইসিটি পার্কে থাকতে হয়েছে উল্লেখ করে দীপন আরো বলেন, ‘দিনের পর দিন যশোর শেখ হাসিনা সফটওয়ার টেকনোলিজি পার্কে থেকে আমরা চিত্রনাট্য লিখেছি। এই চলচ্চিত্রের প্রত্যেকটি চরিত্র বাস্তব কোন না কোন চরিত্র অবলম্বনে তৈরী, এজন্য আমাদের যথেষ্ট গবেষণার কাজ শুরু করতে হয়েছে। পর্যায়ক্রমে চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রের সাথে খুব শিগগির চুক্তি স্বাক্ষরিত হবে।‘

প্রসঙ্গত আইসিটি ডিভিশনের ‍উদ্যোগে নির্মিত এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। আর সিনেমাটির সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট। সূত্র থেকে আরো জানা গেছে গল্পের প্রয়োজনে দেশের বাইরেও সিনেমাটির বিভিন্ন অংশের দৃশ্যধারণ করা হবে। তবে কোভিড পরিস্থিতির কারণে এখনই বলা যাচ্ছে না কোন দেশে শুটিং এর কাজ চলবে।

আরো পড়ুনঃ
‘হ্যাকাথন’ নিয়ে নির্মিত হচ্ছে আইসিটি মন্ত্রণালয়ের সিনেমা ‘অন্তর্জাল’
লকডাউনে ঢালিউড: চলছে সিনেমার পোস্ট-প্রোডাকশনের কাজ
ঈদে মুক্তি পাচ্ছে না ‘শান’: জানালেন সিনেমাটির প্রযোজক নিজেই

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ