শুক্রবার, জুন ২৫, ২০২১

সেন্সর ছাড়পত্র পেল শাকিবের ‘নবাব এল এল বি’: শীগ্রই প্রেক্ষাগৃহে মুক্তি

সেন্সর ছাড়পত্র পেল শাকিবের

গত বছরের ডিসেম্বরে মুক্তি ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছিলো অনন্য মামুন পরিচালিত আলোচিত সিনেমা ‘নবাব এল এল বি’। পরবর্তীতে প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চলচ্চিত্র সেন্সর বোর্ডের অনুমতির জন্য জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে জমা দেয়া হয়েছিল বহুল আলোচিত এই সিনেমা। তবে প্রদর্শনের পর সিনেমাটির ১১টি দৃশ্যে আপত্তি খুঁজে পেয়েছেন সেন্সর বোর্ডের সদস্যরা। দৃশ্যগুলো বাদ দিয়ে সিনেমাটি আবারও সেন্সরে জমা দেওয়ার জন্য চিঠি দেয়া হয়েছিলো সিনেমাটির নির্মাতা অন্যন্য মামুনকে।

- Advertisement -

সম্প্রতি জানা গেছে একাধিক সংলাপ ও দৃশ্যের পরিবর্তনের পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি দিয়েছে। বৃহস্পতিবার বিকেলে সেন্সর বোর্ডের ভাইন্স চেয়ারম্যান জসিম উদ্দীন একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে এ প্রসঙ্গে বলেন, ‘কিছু সংশোধন ছিল। সেগুলো ঠিক করে পুনরায় জমা দেন ‘নবাব এলএলবি’র প্রযোজক। পুনরায় ছবিটি দেখার পর সেন্সর বোর্ড সিনেমা হলে প্রদর্শনের অনুমতি দিয়েছে এবং সেন্সর সনদ দেয়া হয়েছে। হয়তো রবিবারের মধ্যে প্রযোজক বরাবর সনদ পৌঁছে যাবে।‘

অন্যদিকে সেন্সর ছারপত্র প্রসঙ্গে সিনেমাটির পরিচালক অনন্য মামুন বলেন, ‘সেন্সর থেকে ছাড়পত্র দেয়া হয়েছে খবর পেয়েছি। তবে এখনো সনদ হাতে পাইনি। আশা করছি রবিবারের মধ্যে পেয়ে যাবো। তিনি বলেন, শিগগির সিনেমা হলে মুক্তি দেব।‘ প্রেক্ষাগৃহের পাশাপাশি আগামী ঈদে একটি বেসরকারি টিভিতে নবাব এলএলবি’ সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে পারে বলেও জানিয়েছেন তিনি। নির্মাতা সূত্রে জানা গেছে সবকিছু চূড়ান্ত হলে বড় করে ঘোষণা দেবেন এই নির্মাতা।

- Advertisement -

প্রসঙ্গত, ‘নবাব এলএলবি’ সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন ঢালিউডের সুপারস্টার শাকিব খান। আর শাকিব খানের বিপরীতে ছিলেন অগ্নিকন্যা খ্যাত মাহিয়া মাহি। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, স্পর্শিয়া, রাশেদ অপু, শায়েদ আলী, সুমন আনোয়ার, সুষমা, তন্ময়, সীমান্ত, শামীম মৃধা, আনোয়ার। ছবিতে গান গেয়েছেন ইমরান, কোনাল, অন্তরা মিত্র, সুপ্রতীপ ভট্টাচার্য।

আরো পড়ুনঃ
‘নবাব এল এল বি’র ১১ দৃশ্যে সেন্সর বোর্ডের আপত্তি: পুনর্বার জমা দেয়ার প্রস্তুতি
প্রেক্ষাগৃহে মুক্তিতে আপত্তি: সংশোধনের পর পুনরায় সেন্সরে ‘কসাই’
অনন্য মামুনের ‘মেকাপ’ সিনেমা নিষিদ্ধ করলো সেন্সর বোর্ড

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ