লকডাউনে ঢালিউড: চলছে সিনেমার পোস্ট-প্রোডাকশনের কাজ

লকডাউনে ঢালিউড

নতুন করে করোনার প্রাদুর্ভাবের কারনে সরকার ঘোষণা করেছে দেশব্যাপী লকডাউন। সিনেমা হল বন্ধের পাশাপাশি এই লকডাউনের প্রভাব পড়েছে সিনেমার দৃশ্যধারনের কাজেও। এদিকে চলতি বছরের শুরুতে ঘোষণা দেয়া হয়েছিলো বেশ কয়েকটি সিনেমার কাজ। শুরু হয়েছিলো সিনেমাগুলোর দৃশ্যধারনের কাজও, কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে বন্ধ রাখা হয়েছে সিনেমাগুলোর শুটিং।

- Advertisement -

তবে জানা গেছে পরিস্থিতি মোকাবেলায় বিকল্প হিসেবে সিনেমাগুলোর ইনডোরের কাজ এগিয়ে রাখছেন নিরমাতারা। এরই ধারাবাহিকতায় লকডাউনের মধ্যে চলছে সিনেমাগুলোর পোস্ট-প্রোডাকশনের কাজ যেমন ডাবিং, সম্পাদনা ও গান রেকর্ডিং। উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ২০টি সিনেমা। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে এসব সমাপ্ত ও অসমাপ্ত সিনেমার ডাবিং ও সম্পাদনার কাজের পাশাপাশি সিনেমাগুলোর ডাবিং নিয়ে ব্যস্ত রয়েছেন শিল্পীরা।

লকডাউনে ঢালিউড

- Advertisement -

এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেন, ‘লকডাউনের কারণে সিনেমার শুটিং বন্ধ। কিন্তু আমাদের কাজ থেমে নেই। এখন সিনেমার ইনডোর কাজগুলো করছি। সম্পাদনা, ডাবিংয়ের কাজ চলছে।’ স্বাস্থ্যবিধি মেনেই  কাজ চলছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘করোনা পরিস্থিতিতে ঘরে বসে থেকে সবাই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। প্রযোজক, পরিচালক, শিল্পীসহ সকল কলাকুশলীদের কথা চিন্তা করে আমরা স্বাস্থ্যবিধি মেনেই ডাবিং করছি।’

এছাড়াও লকডাউনের মধ্যে অন্য যে সিনেমাগুলোর কাজ চলছে তার মধ্যে ‘বুবুজান’, ‘গ্যাংস্টার’, ‘চোখ’, ‘ফেসবুক’, ‘যার নয়নে যার লাগে ভালো’, ‘হিমুর বসন্ত’, ‘পরাণে পরাণ বাঁধি’, ‘মন যারে চায়’, ‘এক পসলা বৃষ্টি’, ‘মন জুড়ে তুমি’, ‘বাসর ঘর’ এবং ‘চৈত্র দুপুর’ উল্লেখযোগ্য। অন্যদিকে ‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা তার দুই সিনেমা ‘রিকশা গার্ল’ এবং ‘মুন্সিগিরি’ এর সম্পাদনার কাজ করছেন বলেও জানা গেছে।

আরো পড়ুনঃ
ঢালিউড ২০২১: যে সিনেমা গুলো দিয়ে শুরু হলো নতুন বছরের সিনেমার যাত্রা
ঢালিউড ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ