সোমবার, মে ১৭, ২০২১

শাকিব খানের ‘অপারেশন অগ্নিপথ’ এবং বাংলা সিনেমাপ্রেমীদের আক্ষেপ!

শাকিব খানের 'অপারেশন অগ্নিপথ'

২০১৬ সালের জানুয়ারিতে সুপারষ্টার শাকিব খানকে নিয়ে আলোচিত নির্মাতা আশিকুর রহমান শুরু করেছিলেন নতুন সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’। অষ্ট্রেলিয়ার বিভিন্ন লোকেশনে শুরু হয়েছিলো আলোচিত এই সিনেমার চিত্রগ্রহন। শুটিং চলাকালীন সময়ে সিনেমাটিতে শাকিবের লুক থেকে শুরু করে আশিকুর রহমানের দুর্দান্ত নির্দেশনা সব মিলিয়ে বাংলা সিনেমাপ্রেমীদের আগ্রহের শীর্ষে ছিল এই সিনেমাটি। কিন্তু মাঝপথেই থেমে যায় ‘অপারেশন অগ্নিপথ’ এর নির্মান কাজ।

- Advertisement -

এরমধ্যে আশিকুর রহমান শাকিব খানকে নিয়ে নির্মান করেছেন নতুন সিনেমা ‘সুপারহিরো’। সিনেমাটি ইতিমধ্যে প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও আর হয়নি ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার কাজ। সংবাদ মধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্টের সাথে পরিচালক আশিকুর রহমানের আর্থিক দ্বন্ধের কারনে আটকে যায় এই সিনেমা। পরবর্তীতে সিনেমাটি নিয়ে এই প্রযোজনা প্রতিষ্ঠান এবং আশিকুর রহমানের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগে উত্তপ্ত ছিলো ঢালিউড।

কারন যাইহোক, এই দ্বন্ধের কারনে শেষ পর্যন্ত অসমাপ্ত থেকে গেছে ঢালিউডের অন্যতম সম্ভাবনাময়ী এই সিনেমা। সিনেমাটিতে এক গোপন মিশনে কাজ করা গুপ্তচরের ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। এছাড়া ২০১৬ সালের শেষের দিকে সিনেমাটির একটি ট্রেলারও প্রকাশ করেছিলেন নির্মাতারা। প্রকাশিত ট্রেলার সিনেমাটির প্রতি সবার প্রত্যাশাও বাড়িয়ে দেয় বহু গুন।

- Advertisement -

এদিকে সিনেমাটির মুক্তি না পাওয়া নিয়ে গত কয়েক বছর ধরে শাকিব ভক্ত সহ বাংলা সিনেমাপ্রেমীদের মধ্যে দেখা গেছে হতাশা। সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন গ্ৰুপে সিনেমাটি নিয়ে প্রকাশ করতে দেখা গেছে হতাশা এবং আক্ষেপ। অনেকেই করছেন ‘অপারেশন অগ্নিপথ’ শুধু শাকিব খান না, বাংলা সিনেমার জন্যও একটি মাইলফলক সিনেমা হতে পারত। এরকম একটি সম্ভাবনার অপমৃত্যু না ঘটিয়ে সিনেমাটি মুক্তির অনুরোধও করেছেন ভক্তরা।

কিছুদিন আগে শাকিব খানের অসমাপ্ত সিনেমা নিয়ে ফিল্মীমাইক একটি পাঠক জরিপ করা হয়েছিল। উক্ত জরিপে অংশগ্রহণকরীদের মধ্যে ৮২.৭% পাঠকের কাছে প্রত্যাশিত সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’। আর সবাই সিনেমাটির নির্মাতা এবং শাকিব খানকে সিনেমাটির নির্মান কাজ শেষ করে মুক্তির অনুরোধ করেছেন। ফিল্মীমাইকের কাছেও অনুরোধ করেছেন তাদের এই প্রত্যাশার কথা নির্মাতাদের কাছে পৌঁছে দেয়ার অনুরোধ করেছেন।

উল্লেখ্য যে, পরিচালনার পাশাপাশি সিনেফেক্ট এন্টারটেইনমেন্টের সাথে যৌথভাবে সিনেমাটি প্রযোজনা করেছেন আশিকুর রহমান। আর সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন নবাগত সূচনা আজাদ। এছাড়া আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, তাসকিন আহমেদ, টাইগার রবি প্রমুখ।

আরো পড়ুনঃ
শাকিব খানের অসমাপ্ত সিনেমা: বেছে নিন আপনার প্রত্যাশিত সিনেমাটি
শাকিব খান ভক্তদের অগ্নি পরীক্ষা: দেখুন আপনি কেমন শাকিব ভক্ত!
যৌথ প্রযোজনার সিনেমা: বেছে নিন আপনার পছন্দের সিনেমাটি

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • Sphulingo