বিবিসির এশিয়ান নেটওয়ার্কে নতুন প্রজন্মের সেরাদের তালিকায় নুসরাত ফারিয়া

সেরাদের তালিকায় নুসরাত ফারিয়া

বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে যুক্ত নতুন প্রজন্মের প্রায় ৫০ জন তরুণ-তরুণীর একটি তালিকা প্রস্তুত করেছে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক রেডিও চ্যানেল। ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ প্রজন্মের কাজ ও সাফল্য তুলে ধরতে একটি অনুষ্ঠানমালার অংশ হিসেবে তৈরী করা হয়েছে এই তালিকা। আর নতুন প্রজন্মের সেরাদের তালিকায় নুসরাত ফারিয়া থাকছেন তার গল্প শোনাতে।

- Advertisement -

জানা গেছে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে এই অনুষ্ঠান পরিচালনা করবে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক। বছরব্যাপী এই অনুষ্ঠানে উক্ত তরুণ-তরুণীর কথা তুলে ধরা হবে। উক্ত তালিকায় আরো আছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি রুশনারা আলি।

জানা গেছে নুসরাত ফারিয়া দেশে থাকলেও ইউনিভার্সিটি অব লন্ডনে পড়াশোনার কারনে এই তালিকায় তার নাম রয়েছে। এ প্রসঙ্গে একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ফারিয়া বলেন, ‘অনুষ্ঠানে অংশ নেওয়া বেশিরভাগ তরুণ-তরুণী যুক্তরাজ্যে বসবাসকারী। সফল এই উদীয়মানদের কাতারে আমার নাম আছে-আমি এতে সম্মানিত বোধ করছি।’

- Advertisement -

অন্যদিকে এ প্রসঙ্গে এশিয়ান নেটওয়ার্ক চ্যানেলের প্রধান আহমেদ হুসেন বলেন, ‘আমরা শুধু স্বাধীনতার ৫০ বছরের দিকেই ফিরে তাকাতে চাইছি না, আগামী ৫০ বছরের দিকেও আমরা তাকাতে চাই। আমরা চাই বিশ্ববাসীকে তাদের কাহিনি শোনাতে, যাতে ৫০ বছর পরেও সেই সংগ্রামের দিনগুলোর কথা বিশ্বের মানুষ জানতে পারে।’

থাকছেন তার গল্প শোনাতে।

তরুণ-তরুণীদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানটি শুরু হয়েছে গত ২২ মার্চ। বিবিসি সাউন্ডে গিয়ে শোনা যাবে নুসরাত ফারিয়ার জীবনের নানা গল্প। এছাড়াও শ্রোতাদের জন্য থাকছে নুসরাত ফারিয়ার পছন্দের গান। নিজের গাওয়া আমি চাই থাকতে গানও প্লে করে শোনাবেন নুসরাত ফারিয়া।

আরো পড়ুনঃ
ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক
কলকাতার নতুন দুই সিনেমায় নুসরাত ফারিয়া

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ