হুমায়ুন আহমেদের হিমু এবার সিনেমায়: নাম ভূমিকায় কায়েস আরজু

হুমায়ুন আহমেদের হিমু

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের অন্যতম জনপ্রিয় চরিত্র হিমু। নব্বই দশকে প্রকাশিত উপন্যাস ময়ূরাক্ষীতে প্রথম পাওয়া গিয়েছিলো হিমুকে। এরপর এই চরিত্রটি বিচ্ছিন্নভাবে পাওয়া গেছে হুমায়ুন আহমেদের বিভিন্ন উপন্যাসে। বেশ কিছু নাটকও নির্মিত হয়েছে হিমু নিয়ে। এবার এই কালজয়ী চরিত্রটি আসছে বড় পর্দায়।

- Advertisement -

জানা গেছে হিমু চরিত্র নিয়ে মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত এই সিনেমার নাম ‘হিমুর বসন্ত’। আর সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক কায়েস আরজু। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি ও সংলাপ রচনা করেছেন পরিচালক নিজেই। শাপলা মিডিয়া প্রযোজিত এ সিনেমায় কায়েস আরজুর বিপরীতে অভিনয় করছেন রোমানা নীড়।

সিনেমাটি প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে কায়েস আরজু বলেন, ‘আমার ক্যারিয়ারে প্রথম নাম ভূমিকায় অভিনয় করছি হিমুর বসন্ত সিনেমায়। গত ১৪ বছর ধরে এই সুযোগের অপেক্ষায় ছিলাম। হিমুর গেটআপ যেন দর্শকদের পছন্দ হয় তা নিয়ে অনেক গবেষণা করেছি। আশা করছি, দর্শকদের পছন্দের হিমু হয়ে পর্দায় আসতে পারব।’

- Advertisement -

২৩ মার্চ রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং স্পটে মহরতের মধ্য দিয়ে শুরু হয়েছে এই সিনেমার দৃশ্যধারণের। কায়েস এবং রোমানা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন খলিলুর রহমান কাদেরী, আনোয়ার সিরাজী প্রমুখ।

উল্লেখ্য যে, ২০০৭ সালে হাসিবুল ইসলাম মিজান পরিচালিত ‘তুমি আছো হৃদয়’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হন কায়েস আরজু। এরপর তার অভিনীত ‘বাজাও বিয়ের বাজনা’, ‘অবুঝ প্রেম’, ‘প্রেম বিষাদ’, ‘হেডমাস্টার’ ইত্যাদি সিনেমা মুক্তি পেয়েছে। সর্বশেষ ২০১৯ সালে শামিমুল ইসলাম শামিম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমাটি মুক্তি পায়। এতে কায়েসের বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি।

আরো পড়ুনঃ
শাপলা মিডিয়ার নতুন সিনেমায় বিপাশা কবির: সাথে আছেন সাঞ্জু জন
সেন্সর ছাড়পত্র স্থগিত: মুক্তি পাচ্ছে না শাপলা মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ