সেন্সর ছাড়পত্র স্থগিত: মুক্তি পাচ্ছে না শাপলা মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

সেন্সর ছাড়পত্র স্থগিত

সম্প্রতি ঢালিউডের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল জানিয়েছিল আগামী ১২ই মার্চ মুক্তি পাবে তাদের নতুন সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত এই সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শনের পর ছাড়পত্রের বিষয়ে সিদ্ধান্তহীনতার কথা জানিয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। কিন্তু পরবর্তীতে সিনেমাটি ছাড়পত্র পাওয়ার প্রেক্ষিতে ২৬শে মার্চ মুক্তির ঘোষনা দিয়েছিলো শাপলা মিডিয়া।

- Advertisement -

তবে জানা গেছে নতুন ঘোষিত তারিখেও মুক্তি পাচ্ছে না সিনেমাটি। জানা গেছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ এর সেন্সর ছাড়পত্র স্থগিত করেছে সেন্সর বোর্ড। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ঐতিহাসিক ঘটনাগুলোতে কিছু অসঙ্গতি থাকায় পুনরায় বিবেচনা করে স্থগিতাদেশ দিয়েছে সেন্সরবোর্ড।

এ প্রসঙ্গে একটি জাতীয় দৈনিক পত্রিকার সাথে আলাপকালে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন বলেন, ‘ছবিটি যেহেতু জাতির জনককে নিয়ে, তাই অনেক সতর্কতার সঙ্গে ছাড়তে হবে। শুরুতে সেন্সর পেলেও বোর্ডের কয়েকজন সদস্য মনে করছেন ছবিটি আবার দেখা প্রয়োজন। তাই আমরা পুনরায় এটি দেখব, তারপর সিদ্ধান্ত দেব।’

- Advertisement -

তবে ছাড়পত্র স্থগিতের ব্যাপারে নির্দিষ্ট কিছু বলেননি সিনেমাটির প্রযোজক শাপলা মিডিয়ার কর্নধার সেলিম খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিষয়টি সেন্সরবোর্ড জানে। এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের অবিসংবাদিত নেতা হয়ে উঠার গল্প নিয়ে নির্মিত এই সিনেমা। এতে বঙ্গবন্ধুর চরিত্রে সেলিমপুত্র শান্ত খান আর বেগম ফজিলাতুন্নেসার ভূমিকায় অভিনয় করেছেন দীঘি।

শামিম আহমেদ রনির চিত্রনাট্যে ছবিটি প্রযোজনার পাশাপাশি পরিচালনাও করেছেন সেলিম খান। শান্ত এবং দীঘি ছাড়া আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, জিয়াউল হাসান কিসলু, শিবাশানুসহ আরও অনেকে।

আরো পড়ুনঃ
ছাড়পত্র জটিলতায় ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’: পাঠানো হবে তথ্য মন্ত্রণালয়ে
ছাড়পত্র পেল ‘টুঙ্গিপাড়া মিয়া ভাই’: মার্চেই আসছে দীঘির দ্বিতীয় সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ