দীঘির প্রথম সিনেমার ট্রেলারে সমালোচনার ঝড়: কি বললেন নির্মাতা?

দীঘির প্রথম সিনেমার

বাংলা সিনেমার জনপ্রিয় শিশুশিল্পী দীঘি। দর্শকদের ভালোবাসার পাশাপাশি শিশুশিল্পী হিসেবে পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিশুশিল্পী থেকে তার দীঘির পরিপূর্ন নায়িকা হিসেবে আত্নপ্রকাশ নিয়ে সবার ছিল অনেক আগ্রহ। বর্ষীয়ান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় প্রথম সিনেমা নিয়েও ছিল অনেক প্রত্যাশা। কিন্তু সিনেমাটির ট্রেলার মুক্তির পর সেই আগ্রহে দেখা গেছে বড় এক বিপত্তি। ট্রেলার দেখে সমালোচনায় মুখর বাংলা সিনেমা প্রেমীরা।

সিনেমা সংশ্লিষ্ঠ বিভিন্ন গ্রূপে সিনেমাটি নিয়ে দেখা গেছে ট্রল আর সমালোচনা। প্রথম সিনেমা হিসেবে ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি নির্বাচনের কারনে ভক্তদের সমালোচনায় বিদ্ধ দীঘি। ট্রেলার প্রকাশের পর কেউ বলছেন নব্বই দশকের যাত্রাপালা, কেউ বলছেন বস্তাপঁচা এবার কেউ বলছেন টিকটক ভিডিও। এছাড়া সিনেমাটিকে হিরো আলমের সিনেমার চেয়েও খারাপ বলছেন অনেকে।

নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর সমালোচনা করে অনেকে বলছেন ২০২১ সালে এসে এরকম সিনেমা নির্মান না করে অবসরে যাওয়া উচিত। প্রকাশিত ট্রেলারে পারিবারিক দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্প উঠে এসেছে। তবে সিনেমাটির গল্প আর নির্মানে নতুনত্বের কোনো ছোঁয়া নেই। গৎবাঁধা নির্মাণ বলে মনে করছেন নেটিজেনরা।

এদিকে সিনেমাটি নিয়ে দর্শকদের এরকম প্রতিক্রিয়া নিয়ে উল্টো বক্তব্য দিয়েছেন সিনেমাটির পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে তিনি বলেন, ‘ট্রেলার রিলিজের পরে দর্শকের কী প্রতিক্রিয়া, সেটা আমি জানি না। কেউ আমাকে ফোন করে কিছু জানায়নি। তাছাড়া আগে ছবি মুক্তি পাক, পরে কথা বলুক সবাই। ছবি মুক্তির আগেই মানুষ কীভাবে জানে যে এই ছবিটি খারাপ? এগুলো অবান্তর প্রশ্ন।’

এছাড়া সিনেমাটি দুর্দান্ত হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘তুমি আছো তুমি নেই দুর্দান্ত ছবি হয়েছে। এর থেকে সুন্দর চলচ্চিত্র কে বানাবে? এখন চলচ্চিত্র বানানোর লোক আছে? মানুষ কে? দর্শকের খেয়ে কাজ নাই, তারা সমালোচনা করছে না। তাদের এসব আজাইরা ভাবনার সময় নাই। আমার ছবিটা বানাইছি ব্যবসার জন্য, লোকে দেখলে দেখবে না দেখলে নাই। ফিনিশ।’

উল্লেখ্য যে, কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন দিঘী। এরপর ‘চাচ্চু’, ‘দাদীমা’, ‘এক টাকার বউ’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় প্রশংসিত হয়েছে দীঘির। আগামী ১২ মার্চ মুক্তি প্রতীক্ষীত সিনেমাটি প্রযোজনা করেছেন সিমি ইসলাম কলি। প্রযোজনার পাশাপাশি সিনেমাটিতে অভিনয়ও করেছেন তিনি। দীঘি ছাড়াও অভিনয় করেছেন আসিফ ইমরোজ, সুব্রত চক্রবর্তী, অমিত হাসান, শবনম পারভীন প্রমুখ।

আরো পড়ুনঃ
ছাড়পত্র জটিলতায় ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’: পাঠানো হবে তথ্য মন্ত্রণালয়ে
টুঙ্গিপাড়ার মিয়া ভাই: জানা গেলো প্রেক্ষাগৃহে মুক্তির তারিখ
১০০ সিনেমা এবং শাকিব খান সম্পর্কে কি বললেন নির্মাতা ঝন্টু

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ