শাকিবের সমালোচনায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সাদিকা পারভীন পপি

এবার শাকিবের সমালোচনায় কথা বললেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নায়িকা সাদিকা পারভীন পপি। দীর্ঘদিন পর্দায় অনুপস্থিত আছেন তিনি। গত কয়েক বছর যে দু-একটি ছবিতে তাঁকে দেখা গেছে, সেগুলোর শুটিং হয়েছে অনেক আগে। নতুন কোনো ছবিতে পপিকে দেখা যায়নি অনেক দিন। 

- Advertisement -

সম্প্রতি বিভিন্ন সময়ে তাকে দেখা গেছে শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষ্যে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এই নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন চিত্রনায়িকা পপি। নির্বাচিত হয়ে চলচ্চিত্র শিল্পের উন্নয়ন এবং সার্বিক বিষয় নিয়ে একটি জাতীয় দৈনিকের সাথে আলাপকালে শাকিব খানকে ইঙ্গিত করে কড়া ভাষায় কথা বলেন তিনি।

চলচ্চিত্র এবং শিল্পীদের উন্নয়নে এই সমিতির ভূমিকা নিয়ে তিনি বলেন, “কাজ করার মানসিকতা এবং উদ্যোগ যদি থাকে, তবে অবশ্যই সম্ভব। এতদিন শিল্পী সমিতির কমিটি ছিল, কিন্তু চলচ্চিত্রের সংকট নিরসনে উদ্যোগী ভূমিকা ছিল না। সমিতিটিকে চলচ্চিত্রের স্বার্থে নয়, ব্যক্তি স্বার্থে ব্যবহার করা হয়েছে। অথচ চলচ্চিত্রের উন্নয়নে আমাদের শিল্পীদের অনেক বড় ভূমিকা রয়েছে। এ বোধ বিগত কমিটির মধ্যে ছিল বলে মনে হয়নি। এবার আমরা যারা নির্বাচিত হয়েছি, তারা চলচ্চিত্রের উন্নয়নের কমিটমেন্ট করে এসেছি।”

- Advertisement -

বিগত কিমিটি সফল ছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমার কাছে তা মনে হয়নি। মনে হয়েছে, কমিটির শীর্ষ নেতৃবৃন্দ নিজের স্বার্থে সমিতিকে ব্যবহার করেছে। সমিতিকে জাতীয় পর্যায়ে না নিয়ে যাওয়ার পরিবর্তে ব্যক্তি কেন্দ্রিক করা হয়েছে।” এছাড়াও বিদায়ী সমিতির সভাপতি শাকিব খানে ইঙ্গিত কতে তিনি আরো বলেন, “একজন নায়ক যিনি সমিতির শীর্ষ পদে রয়েছেন, তিনি তো অন্তত পক্ষে এক্ষেত্রে ভূমিকা রাখতে পারতেন। তিনি তা করেননি। বরং তিনি সুযোগ পেয়েছেন, এটাই তার কাছে যথেষ্ট হয়ে দাঁড়িয়েছে। নিয়ম অনুযায়ী অন্য কেউ সুযোগ পেল কিনা, তা তিনি দেখছেন না। উল্টো আমাদের দেশের টেকনিশিয়ান ও কলাকুশলীদের বদনাম করেছেন। সমিতির শীর্ষ পদে থেকে কী করে তিনি এমন কথা বলেন। অথচ আমাদের এই চলচ্চিত্রই তাকে তৈরি করেছে।”

শুধু তাই নয় শাকিব খানের বিরুদ্ধে পলিটিক্সের অভিযোগ এনে এই অভিনেত্রী বলেন,একজনের এককেন্দ্রিক চিন্তা ও একক রাজত্ব প্রতিষ্ঠার মনোভাব আমাদের দূরে সরিয়ে দেয়া হয়েছে। তিনি এমনই পলিটিক্স শুরু করেন যে আমাদের টিকে থাকা অসম্ভব হয়ে পড়ে। তার এই ব্যাড পলিটিক্সের শিকার হয়েছি আমরা।

- Advertisement -

উল্লেখ্য যে, শাকিব খান এবং পপি জুটিবদ্ধ হয়ে ‘হীরা চুন্নি পান্ন’, ‘বস্তির রানী সুরিয়া’, ‘বিশ্ব বাটপার’, ‘জানের জান’ সহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। শাকিব খান বর্তমান সময়ে নাম্বার ওয়ান নায়ক হিসেবে টিকে থাকলেও পপিকে অনেকদিন নতুন কোন ছবিতে দেখা যায়নি।

 

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ