টুঙ্গিপাড়ার মিয়া ভাই: জানা গেলো প্রেক্ষাগৃহে মুক্তির তারিখ

টুঙ্গিপাড়ার মিয়া ভাই

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্য আগামী ১২ই মার্চ সারা দেশের পেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। জানা গেছে ইতিমধ্যে সিনেমাটির মুক্তির প্রক্রিয়া শেষ করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান।

- Advertisement -

স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার ব্যনারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন পিংকি খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মোঃ সেলিম খান। অন্যদিকে সিনেমাটির চিত্রনাট্যে আছেন শামীম আহমেদ রনী।

সিনেমাটির মাধ্যমে পরিপূর্ন নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে আলোচিত শিশু শল্পী দীঘি। সিনেমাটিতে তিনি শান্ত খানের বিপরীতে অভিনয় করছেন। সিনেমাটিতে শান্ত খানকে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে। ছোট বেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নেতৃত্ব দিয়েছেন এবং সবার কাছে মিয়া ভাই হয়ে ওঠেন, তা ফুটে উঠবে এই চলচ্চিত্রে।

- Advertisement -

সিনেমাটি প্রসঙ্গে দীঘি বলেন, ‘এই সিনেমায় আমি অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করছি। কাজটি করার আগে অনেক বই পড়েছি। রিসার্চ করেছি। তাকে জেনেছি। তারপরই কাজটি করছি। এইরকম একটি বিখ্যাত চরিত্রে অভিনয় করতে পেরে আমি অনেক খুশি।’

অন্যদিকে সিনেমাটি প্রসঙ্গে পরিচালক মোঃ সেলিম খান বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেকে টুঙ্গিপাড়ার মিয়া ভাই চলচ্চিত্রে এমনভাবে তুলে ধরা হয়েছে, যা অনেকেরই অজানা। বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই নেতৃত্ব এবং বিশাল হৃদয়ের একজন মানবিক মানুষ হিসেবে সবার কাছে মিয়া ভাই নামে পরিচিত ছিলেন। সেই প্রেক্ষাপট ধরেই আমরা চলচ্চিত্রটির নামকরণ করেছি টুঙ্গিপাড়ার মিয়া ভাই।’

আরো পড়ুনঃ
১০০ সিনেমা এবং শাকিব খান সম্পর্কে কি বললেন নির্মাতা ঝন্টু
বাবার ১০০ সিনেমার একটিতেও নেই শান্ত খান: কারন জানালেন নিজেই
ছয় সিনেমার ঘোষনাঃ কিন্তু শুরু আগেই পাঁচ সিনেমা থেকে বাদ পড়লেন দীঘি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ