টিজারে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার এক ঝলক [ভিডিও]

অপারেশন সুন্দরবন

অপারেশন সুন্দরবন

চলতি বছরের মুক্তি প্রতীক্ষিত অন্যতম আলোচিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। দীপঙ্কর দীপন পরিচালিত তারকাবহুল সিনেমাটির চিত্রায়ন শেষে চলছে ডাবিং এবং সম্পাদনার কাজ। আগামী ঈদুল আজহা’তে মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির। মুক্তিকে কেন্দ্র করে আজ (২৩শে ফেব্রুয়ারি) একটি অনুষ্ঠানের মাধ্যমে জিটিভি’তে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। আজ (২৩শে ফেব্রুয়ারি) একটি অনুষ্ঠানের মাধ্যমে জিটিভি’তে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার।

‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম। সিনেমার শুটিং হয়েছে- মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর। প্রকাশিত টিজারে নির্মাতার এই ত্যাগ এবং পরিশ্রমের সুস্পষ্ট ছাপ দেখা গেছে।

এর আগে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে পরিচালক দীপংকর দীপন বলেন,‘ আঠারো মাস আমি অপারেশন সুন্দরবন নিয়ে কাজ করেছি। গবেষণা করেছি চলচ্চিত্রটি কী রকম হতে পারে, জলদস্যু থেকে শুরু করে নানা বিষয়গুলো কীভাবে আসতে পারে! সুন্দরবনের গল্প একটি মহাকাব্যিক আখ্যানের মতো। নানা অ্যাঙ্গেল যুক্ত হয়েছে এখানে। জলদস্যুদের অ্যাঙ্গেল, মাছ ব্যবসায়ীদের অ্যাঙ্গেল, ট্রলার ব্যবসায়ীদের অ্যাঙ্গেল, অস্ত্র ব্যবসায়ীদের অ্যাঙ্গেল, এই অঞ্চলের বাঘ গবেষণাকারীদের অ্যাঙ্গেল এবং ভিক্টিম হিসেবে প্রান্তিক জনগোষ্ঠির অ্যাঙ্গেল। শুধু তাই নয়, আমাদের গবেষণায় এমন একটি বিষয়ের কথা উঠে এসেছে যা আমরা এখানে তুলে ধরার চেষ্টা করেছি।’

‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বনিক, শতাব্দী ওয়াদুদ, তাসকিন রহমান ও মনোজ প্রামানিকসহ অনেকে। এর আগে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করা হলেও সিনেমার সব তারকার লুক প্রকাশ্যে আসেনি। এই টিজারের মাধ্যমে অবশেষে দর্শকদের সেই প্রত্যাশা পূরণ করলেন নির্মাতারা।

সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস। র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের অনুপ্রেরণায় লিগ্যাল মিডিয়ার তত্বাবধানে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন।

আরো পড়ুনঃ
শুটিং শেষে শুরু হলো ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ডাবিং: শীঘ্রই মুক্তির ঘোষনা
প্রথমবারের মতো বাংলাদেশের সিনেমায় ভারতীয় অভিনেত্রী দর্শনা বনিক
তিন ছবিতে তিনটি ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়াঃ সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক

By নিউজ ডেস্ক

Related Posts