কলকাতার নতুন দুই সিনেমায় নুসরাত ফারিয়া

কলকাতার সিনেমায় নুসরাত ফারিয়া

দুই বাংলায় জনপ্রিয় ঢালিউডের এ প্রজন্মের চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বর্তমানে বাংলাদেশের পাশাপাশি কলকাতার চলচ্চিত্রেও নিয়মিত অভিনয় করছেন তিনি। কিছুদিন আগে কলকাতার নন্দীগ্রামে সবশেষ এক পল্লি-উৎসব মাতাতে দেখা গিয়েছিল নুসরাত ফারিয়াকে। এই মুহূর্তে অভিনয় করছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’তে শেখ হাসিনার একটি চরিত্রে অভিনয় করছেন তিনি।

- Advertisement -

এদিকে নুসরাত ফারিয়ার নতুন সিনেমার খবর পোয়া গেছে। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, মার্চের শেষ অবধি ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিংয়ে মুম্বাইয়ে অবস্থান করবেন তিনি। তারপর উড়াল দেবেন কলকাতায়। এপ্রিলে ‘ভয়’ সিনেমার শুটিংয়ে অংশ নেবেন। এপ্রিলের মধ্যভাগে ‘বিবাহ অভিযান ২’ সিনেমার শুট করবেন বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেত্রী।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং শুরু হয়েছে এ বছরের ২৫ জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে। সিনেমাটি পরিচালনা করছেন ভারতের বিশিষ্ট পরিচালক শ্যাম বেনেগাল। গুণী এই নির্মাতার সাথে কাজ প্রসঙ্গে নুসরাত ফারিয়ার বলেন, ‘শ্যাম স্যার খুবই বিনয়ী এবং শেষ শটের আগে সব দৃশ্য বিস্তারিত বুঝিয়ে দেন। শেখার জন্য এটা আমার দারুণ অভিজ্ঞতা।’

- Advertisement -

এছাড়াও এনুসরাত ফারিয়ার হাতে রয়েছে আরো তিনটি সিনেমা। নির্মিতব্য এই সিনেমাগুলোতে তিনটি ভিন্ন রূপে দর্শকদের সামনে আসছেন তিনি। সিনেমাগুলো হলো দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘ঢাকা ২০৪০’, আর অন্যটি হলো নুর ইমরান মিঠু পরিচালিত ‘পাতাল ঘর’। জানা গেছে তিনটি সিনেমাতেই ফারিয়ার চরিত্র অভিনয় নির্ভর হতে যাচ্ছে।

উল্লেখ্য যে, ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘আশিকি’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন নুসরাত ফারিয়া। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’-সহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন তিনি। এর সবগুলোই যৌথ প্রযোজনার ছবি। একক বাংলাদেশী প্রযোজনায় তার অভিনীত ছবি “শাহেনশাহ”। এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয়ও করেছেন তিনি।

আরো পড়ুনঃ
তিন ছবিতে তিনটি ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়াঃ সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক
ঢালিউড ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো
পাঠক জরিপঃ বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে বেছে নিন আপনার পছন্দের নায়িকা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ