ভিন্ন রুপে পরীমনি: অভিনয় সমৃদ্ধ সিনেমার জন্য বিরামহীন যাত্রা!

ভিন্ন রুপে পরীমনি

ভিন্ন রুপে পরীমনি – বিষয়বস্তু ভিত্তিক অভিনয় সমৃদ্ধ এই সিনেমাগুলো ঢালিউডে পরীমনিকে নিয়ে যাবে অন্য এক উচ্চতায়। দর্শকদের মনে বাঁচিয়ে রাখবে অনেকদিন – এমনটাই মনে করছেন সংশ্লিষ্ঠরা।

গত বছরের ডিসেম্বরে মুক্তি পেয়েছিলো পরীমনি অভিনীত চয়নিকা চৌধুরীর প্রথম সিনেমা ‌‘বিশ্বসুন্দরী’। টানা একমাস ধরে বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। আর নতুন বছর পরী শুরু করেছেন আলোচিত নির্মাতা তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ সিনেমার মাধ্যমে। সাম্প্রতিক সময়ে নির্মিতব্য সিনেমাগুলো ইঙ্গিত দিচ্ছে নতুন এক পরীমনির।

- Advertisement -

গত ৯ই ডিসেম্বর রাজধানীর বনানী ক্লাবে ‘স্ফুলিঙ্গ’ এর ঘোষনা দিয়েছিলেন আলোচিত নির্মাতা তৌকীর আহমেদ। ঘোষনার পর মাত্র ২৪ দিনের টানা শুটিং করে সিনেমাটির চিত্রায়ন শেষ হয়েছে। মুক্তির পর প্রশংসিতও হয়েছে ইতিমধ্যে সিনেমাটি। একটি ব্যান্ড দলকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গল্প। গতানুগতিক ধারার চরিত্রের বাইরে এই সিনেমায় পরীমনিকে দেখা গেছে একেবারেই ভিন্ন রুপে।

- Advertisement -

এদিকে ইফতেখার শুভর পরিচালনায় ‘মুখোশ’ সিনেমার কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন পরীমনি। সরকারি অনুদানে নির্মিতব্য সিনেমাটিতেও পরীকে দেখা যাবে অভিনয় সমৃদ্ধ চরিত্রে। এছাড়া শেষ পর্যায়ে রয়েছে ঐতিহাসিক গল্পের ‘প্রীতিলতা’ সিনেমার দৃশ্যধারনের কাজ। ব্রিটিশবিরোধী স্বাধীনতাসংগ্রামে আত্মাহুতি দানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘প্রীতিলতা’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন পরী।

এদিকে কিছুদিন আগেই পরীমনি চুক্তিবদ্ধ হয়েছেন নতুন একটি সিনেমায়। ‘বায়োপিক’ নামের এই সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা সঞ্জয় সম্মাদার। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমায় তিনি আবারো জুটি হচ্ছেন তার ‘বিশ্বসুন্দরী’র সহঅভিনেতা সিয়ামের সাথে। পরিচালক সূত্রে জানা গেছে আগামী কোরবানীর ঈদের পর ছবিটির শুটিং শুরু হবে।

এই সিনেমাগুলোর বাইরে পরীমনি এরমধ্যে শেষ করেছেন ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার চিত্রায়ন। আবু রায়হান জুয়েলের পরিচালনায় বিশেষ এই শিশুতোষ ছবিতেও পরীর বিপরীতে আছেন সিয়াম আহমেদ। আর শুটিং শুরু অপেক্ষায় আছে পরীমনি অভিনীত শফিক হাসানের ‘দ্য অ্যাডভাইজার’ সিনেমাটি।

বিষয়বস্তু ভিত্তিক অভিনয় সমৃদ্ধ এই সিনেমাগুলো ঢালিউডে পরীমনিকে নিয়ে যাবে অন্য এক উচ্চতায়। দর্শকদের মনে বাঁচিয়ে রাখবে অনেকদিন – এমনটাই মনে করছেন সংশ্লিষ্ঠরা। এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে পরীমনি বলেন, ‘ভালো গল্প ও চরিত্রের ছবিতেই শুধু কাজ করছি এখন। যে ছবিগুলো সম্প্রতি করেছি ও করছি সেগুলো নিয়ে আমার নিজেরও প্রত্যাশা অনেক। কারণ দর্শক আমার দিকে তাকিয়ে। সেটা আমি জানি। এ কারণেই ভালো কাজ নিয়ে ছুটে চলছি।’

নিজের নতুন সিনেমায় ভিন্নভাবে উপস্থিতি প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘মূলত স্বপ্নজাল থেকে আমার ভেতরে এই পরিবর্তন এসেছে। আমি সারাক্ষণ ভালো গল্প আর চরিত্র খুঁজতে থাকি। যে ছবিগুলো সম্প্রতি করেছি আর করছি, প্রতিটি কাজ নিয়ে আমার অনেক ভরসা। আমি ইদানীং এটাও অনুভব করি, আমার দিকেও প্রযোজক, নির্মাতা আর দর্শকরা তাকিয়ে আছেন তৃষিত হয়ে। তাই আমার এই বিরামহীন ওড়াউড়ি!’

আরো পড়ুনঃ
বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে বেছে নিন আপনার পছন্দের নায়িকা
নিজের ডিজাইনের পোশাকে পরীমনি: দ্বিতীয় লটের শুটিং হবে সিলেটে

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ