‘নবাব এল এল বি’র ১১ দৃশ্যে সেন্সর বোর্ডের আপত্তি: পুনর্বার জমা দেয়ার প্রস্তুতি

নবাব এল এল বি

‘নবাব এল এল বি’ সিনেমার ১১ দৃশ্যে সেন্সর থেকে আপত্তি জানানো হয়েছে। এগুলো বাদ দিয়ে পুনরায় সেন্সরে জমা দেয়া হবে সিনেমাটি। সেন্সর ছাড়পত্র নিয়ে সিনেমা হলে মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন এর পরিচালক অনন্য মামুন।

গত বছরের ডিসেম্বরে মুক্তি ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছিলো অনন্য মামুন পরিচালিত আলোচিত সিনেমা ‘নবাব এল এল বি’। মুক্তির পর বিভিন্ন কারনে আলোচিত হয় সিনেমাটি। সিনেমার একটি দৃশ্যে পুলিশকে ‘হেয়’ করার অভিযোগে পর্নোগ্রাফি মামলায় গ্রেফতার হয়েছিলেন এর পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা।

- Advertisement -

পরবর্তীতে প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চলচ্চিত্র সেন্সর বোর্ডের অনুমতির জন্য জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে জমা দেয়া হয়েছিল বহুল আলোচিত এই সিনেমা। জানা গেছে প্রদর্শনের পর সিনেমাটি ১১টি দৃশ্যে আপত্তি খুঁজে পেয়েছেন সেন্সর বোর্ডের সদস্যরা। দৃশ্যগুলো বাদ দিয়ে সিনেমাটি আবারও সেন্সরে জমা দেওয়ার জন্য অন্যন্য মামুনকে চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে।

সিনেমাটির সেন্সর প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন বলেন, ‘আপত্তিকর দৃশ্যগুলো বাদ দিয়ে নতুনভাবে সংযোজন করে সেন্সরে জমা দেয়ার জন্য পরিচালক ও প্রযোজক বরাবর বুধবার চিঠি দেয়া হয়েছে। নইলে কোনোভাবেই এই ছবি সেন্সর ছাড়পত্র দেয়া সম্ভব নয়।’

- Advertisement -

এদিকে ‘নারী ধর্ষণ মানে স্বাধীনতাকে হত্যা’ সংলাপে সেন্সর বোর্ডের আপত্তির ব্যাখ্যা পাচ্ছেন না নির্মাতা অনন্য মামুন। এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘পুলিশের সেই দৃশ্যের জন্য আমি আবারও ক্ষমা চাইছি। সেটি হয়তো ঠিক ছিল না। কিন্তু নারী ধর্ষণ মানে স্বাধীনতাকে হত্যা – এই সংলাপটিতেও উনারা আপত্তি করেছেন! এটাই মেনে নিতে কষ্ট হচ্ছে। এই সংলাপটির জন্য আমি শতবার জেলে যেতে চাই।’

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। এ ছাড়া অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ারসহ অনেকেই।

আরো পড়ুনঃ
নবাব এলএলবি রিভিউঃ সাম্প্রতিক সময়ে নির্মিত বাংলাদেশের সবচেয়ে সাহসী সিনেমা
দুই সমিতির সদস্য পদ হারাচ্ছেন ‘নবাব এল এল বি’ পরিচালক অনন্য মামুন
নবাব এল এল বি মুক্তি বিতর্ক: শাকিব খান এবং অনন্য মামুনের অবস্থান
নবাব এল এল বিঃ কতটা মনোযোগ দিয়ে আপনি দেখলেন সিনেমাটি?

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ