তৃতীয়বারের মতো সেরা করদাতা হলেন শাকিব খানঃ এবার সঙ্গী বিদ্যা সিনহা

সেরা করদাতা হলেন শাকিব

জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে সেরা করদাতা হিসেবে বিবেচিত চলতি বছর ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়েছে। ২৬ জানুয়ারি এ সংক্রান্ত গেজেট অনুযায়ী ২০১৯-২০২০ কর বছরে তৃতীয়বারের মত সেরা করদাতা হলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। সেইসাথে প্রথমবারের মত ট্যাক্স কার্ড পাচ্ছেন বিদ্যা সিনহা মিম।

সেরা করদাতা হওয়ার বিষয়টিকে নাগরিক দায়িত্ব হিসেবে মনে করছেন দেশ সেরা তারকা শাকিব খান। এ প্রসঙ্গে একটি জাতীয় দৈনিক পত্রিকার সাথে আলাপকালে তিনি বলেন, ‘অনেকে হয়তো ভাবতে পারেন, ক্যারিয়ার হিসেবে চলচ্চিত্র অঙ্গনে ক্যারিয়ার গড়া যায় না। কারণ, শিল্পীদের সাহায্য দরকার হলে যেভাবে ফলাও করে প্রচার হয়, একই ভাবে শিল্পীদের সাফল্যগুলো সেভাবে প্রচার হয়ে ওঠে না।’

শিল্পী হিসেবে নিজের জন্য এটা গর্বের বিষয় উল্লেখ করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই তারকা বলেন, ‘অন্যান্য ক্ষেত্রে কাজ করে যাঁরা সফল হয়ে আয়কর দিচ্ছেন, চলচ্চিত্রকে পেশা হিসেবে নিয়ে আমরাও একইভাবে আয়কর দিচ্ছি। শিল্পী হিসেবে এটা আমার নিজের জন্য যেমন গর্বের বিষয়, তেমনি আমার অঙ্গনের সবার জন্যও গর্বের। এখানেও ভালো কাজ করে প্রতিষ্ঠা পাওয়া যায় এবং সফল হওয়া সম্ভব। এতে করে মানুষের ভ্রান্ত ধারণা দূর হবে।’

উল্লেখ্য যে কর কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকেন যার মধ্যে আছে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ বরাদ্দ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার ইত্যাদি। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তাঁর স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার।

প্রকাশিত গেজেট অনুযায়ী, ২০১৯-২০ কর বছরে যোগ্য করদাতা হিসেবে শাকিব খান এবং বিদ্যা সিনহা মিম ছাড়াও শোবিজ অঙ্গনে ট্যাক্স কার্ড পাচ্ছেন মমতাজ বেগম, তাহসান রহমান খান, শাহীন সামাদ ও রাইসুল ইসলাম আসাদ।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ