ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক

নুসরাত ফারিয়া

দুই বাংলার জনপ্রিয় তারকা নুসরাত ফারিয়া – নিজের অভিনয় দিয়ে সমান তালে মাতাচ্ছেন ঢালিউড এবং টলিউড। অভিনয় করেছেন দুই জায়গার বড় বড় তারকার বিপরীতে বড় বড় প্রযোজনা সংস্থার ছবিতে। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে জানা গেলো বঙ্গবন্ধুর জীবনী নির্ভর সিনেমায় তার চরিত্রে। শ্যাম বেনেগাল পরিচালিত এই সিনেমায় শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন এই আলোচিত চিত্রনায়িকা।

- Advertisement -

এই সিনেমাটি ছাড়াও নুসরাত ফারিয়ার হাতে রয়েছে আরো চারটি সিনেমা। নির্মিতব্য এই সিনেমাগুলোতে  ভিন্ন রূপে দর্শকদের সামনে আসছেন তিনি। সিনেমাগুলো হলো দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘ঢাকা ২০৪০’, নুর ইমরান মিঠু পরিচালিত ‘পাতাল ঘর’ এবং সম্প্রতি চুক্তিবদ্ধ হওয়া  ‘মনপুরা’ খ্যাত গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ সিনেমা।

জানা গেছে সবগুলো সিনেমাতেই ফারিয়ার চরিত্র অভিনয় নির্ভর হতে যাচ্ছে। সুন্দরবনকে জলদুস্য মুক্ত করার রোমাঞ্চকর অভিযানের সিনেমাতে ফারিয়ার চরিত্রের নাম তানিয়া কবির। অন্যদিকে বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক সিনেমা ‘ঢাকা ২০৪০’ তার চরিত্রের নাম জারা। সিনেমাটিতে তার সাথে আরো অভিনয় করছেন বাপ্পি চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশা।

- Advertisement -

এদিকে ‘কমলা রকেট’-খ্যাত পরিচালক নুর ইমরান মিঠুর পরিচালনায় ‘পাতাল ঘর’ সিনেমায় তিনি অভিনয় করছেন সালাউদ্দিন লাভলুর মেয়ের চরিত্রে। সিনেমাতে তার চরিত্রে নাম বাবলি। ইতিমধ্যে কলেজের ইউনিফর্ম পরা ফারিয়ার লুক ফেসবুকে প্রকাশ করেছেন এই অভিনেত্রী। সিনেমাগুলো ফারিয়াকে একজন বহুমুখী অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নুসরাত ফারিয়া

অন্যদিকে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প অবলম্বনে নির্মিতব্য ‘গুনিন’ সিনেমাটিতে ‘রাবেয়া’ চরিত্রে দেখা যাবে ফারিয়াকে। প্রথমবারের মতো নুসরাত ফারিয়াকে নিয়ে কাজ করছেন গিয়াস উদ্দিন সেলিম। আর এতে নুসরাত ফারিয়া বিপরীতে অভিনয় করবেন শরিফুল রাজ। জানা গেছে একটি দেশীয় ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত হচ্ছে সিনেমাটি। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে সিনেমা হলেই আগে মুক্তির কথা ভাবছে প্রযোজনা প্রতিষ্ঠান।

উল্লেখ্য যে, ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক নুসরাত ফারিয়ার। এই সিনেমার জন্য তিনি শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন এই তারকা। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা শামীম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’। সিনেমাটিতে প্রথমবারের মত ফারিয়াকে শাকিব খানের বিপরীতে অভিনয় করতে দেখা গেছে।

আরো পড়ুনঃ
কলকাতার নতুন দুই সিনেমায় নুসরাত ফারিয়া

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ