নতুন ৫টি সিনেমার ঘোষনা দিলেন পরিচালক অনন্য মামুনঃ জানালেন কৃতজ্ঞতা

গত ১৬ই ডিসেম্বর ওটিটি প্লাটফর্ম আই থিয়েটার -এ মুক্তি পেয়েছে অনন্য মামুন পরিচালিত শাকিব খান, মাহিয়া মাহি এবং স্পর্শিয়া অভিনীত সিনেমা ‘নবাব এল এল বি’। সিনেমার একটি দৃশ্যে পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে গ্রেফতার হন আলোচিত এই পরিচালক। অবশেষে ১১ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমানের আদালতে তার আইনজীবীর জামিনের আবেদনের প্রেক্ষিতে এক হাজার টাকা মুচলেকায় জামিনে মুক্ত হন অনন্য মামুন।

- Advertisement -

এদিকে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পরিচালক সমিতি থেকে আজীবন নিষিদ্ধ হচ্ছেন অনন্য মামুন। সমিতির কয়েকজন নেতার উদৃতি দিয়ে এক এমনটাই প্রকাশ করা হয়েছে প্রতিবেদনে। জামিন মঞ্জুর হওয়ার আগে পর্যন্ত এ ব্যাপারে পরিচালক অনন্য মামুনের কোন মন্তব্য পাওয়া সম্ভব হয়নি। তবে আজ (১৬ই জানুয়ারি) নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করলেন এই পরিচালক।

উক্ত স্ট্যাটাসে পরিচালক সমিতির সদস্যপদের উপর সিনেমা নির্মান নির্ভর করেনা বলে উল্লেখ করেন তিনি। অনন্য মামুন লিখেন, ‘কথা টা ক্লিয়ার করে বলি, পরিচালক সমিতির সদস্যপদ না থাকলে সিনেমা বানাতে পারবো না কথাটি সত্য নয়, পরিচালক সমিতির সদস্য পদ না থাকলে আমি পরিচালক সমিতির সুযোগ সুবিধা পাবো না, ২০১৬ সালে অস্তিত্ব সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় নুসরাত ইমরোজ তিশা , এবং ২০১৯ সালে তারিক আনম খান জাতীয় পুরস্কার পান আবার বসন্ত সিনেমার জন্য, সিনেমা গুলো আমার পরিচালনায়। ইনশাআল্লাহ এবার নবাব এলএলবি সিনেমাতেও অনেক পুরস্কার আসবে।’

- Advertisement -

এছাড়া চলতি বছরে ৫টি সিনেমা নির্মানের কথা জানালেন এই স্ট্যাটাসে। উক্ত স্ট্যাটাসে তিনি আরো লিখেন, ‘বলে রাখি এবছর অনন্য মামুন ৫টি সিনেমা বানাবে, প্যাড, ক্রেজি, ঈদ মোবারক, ভাইজান ২ ও পাইলট।’ মামলা শেষ না হওয়ার কারনে এখনই মামলা নিয়ে কিছু বলতে চাননি পরিচালক অনন্য মামুন।

তবে যাদের কাছ থেকে সাহায্য এবং সমর্থন পেয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুলেননি অনন্য মামুন। ‘সম্মান জানাই গুলজার ভাই, খোকন ভাই, লিপু ভাই খসরু ভাইকে। আর একটা কথা নেতা কাকে বলে সেটা জানতে হলে এসএ হক অলিক ও শহীদ্দুজামান সেলিম ভাইয়ের কাজ থেকে শিখার আছে। । আমি দেখেছি কোন কারণ ছাড়া তারা আমাকে কত হেল্প করছে..আমি পরিচালক সমিতিকে সম্মান করি কিন্তু কিছু হিংসাপরায়ণ পরিচালককে না।’ – লিখেন তিনি।

উল্লেখ্য যে, ২০১২ সালে অনন্ত জলিলের ‘মোস্ট ওয়েলকাম’ সিনেমার মাধ্যমে ঢালিউডের পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন অনন্য মামুন। ‘নবাব এল এল বি’ সহ ইতিমধ্যে মোট ৭টি সিনেমা নির্মান করেছেন তিনি।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ