ঢালিউড ২০২১: যে সিনেমা গুলো দিয়ে শুরু হলো নতুন বছরের সিনেমার যাত্রা

গত বছরের ডিসেম্বরের পর এখন পর্যন্ত মুক্তি পায়নি নতুন কোন সিনেমা। খুব শীঘ্রই সিনেমা মুক্তির কোন খবরও নেই আপাতত। তবে থেমে নেই নতুন সিনেমার প্রস্তুতি। নতুন বছরের জানুয়ারিতে ইতিমধ্যে চলছে বেশ কিছু সিনেমার চিত্রায়ন। অন্যদিকে শীঘ্রই শুরু হচ্ছে আরো কিছু সিনেমার শুটিং। নতুন বছরকে সামনে রেখে ইতিমধ্যে শুরু হওয়া সিনেমাগুলো নিয়ে আজকে এই প্রতিবেদন। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনের ভিত্তিতে চলুন দেখে নেয়া যাক এই ঢালিউডের সিনেমার অবস্থা।

- Advertisement -

১। বাংলার ভাবী
নূর মোহাম্মদ পরিচালিত ‘বাংলার ভাবী’ সিনেমার শুটিং শুরু হয়েছে গত ৭ই জানুয়ারি। ১২ জানুয়ারি পর্যন্ত গাজীপুরের হোতাপাড়ায় প্রথম ধাপের শুটিং শেষে চলতি মাসের শেষ নাগাদ আবার শুরু হবে এর দ্বিতীয় ধাপের শুটিং। সিনেমাটিতে অভিনয় করছেন মৌসুমী, ওমর সানী, মাসুম আজিজ, নবাগত রোমান সহ আরো অনেকে।

২। মুক্তি
১১ জানুয়ারি থেকে মানিকগঞ্জে শুরু হয়েছে পরিচালক ইফতেখার চৌধুরী নতুন সিনেমা ‘মুক্তি’র শুটিং। জানা গেছে ২৯ জানুয়ারি পর্যন্ত চলবে সিনেয়ামটির শুটিং। লেডি একশনধর্মী এই সিনেমার নামভূমিকায় অভিনয় করছেন রাজ রিপা। এছাড়া আরো অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, কায়েস আরজু, আমান রেজা, রাশেদ মামুন অপু, তন্ময়, জিলানি, আজাদ আদর, দুর্জয় মামুন ও খিজির হায়াত খান প্রমুখ।

- Advertisement -

৩। মানুষ কেন অমানুষ
আজ (১৫ই জানুয়ারি) শুরু হলো মনোয়ার হোসেন ডিপজল প্রযোজিত এবং মনতাজুর রহমান আকবর নতুন সিনেমা ‘মানুষ কেন অমানুষ’ এর শুটিং। অমি বনি কথা চিত্রের ব্যানারে নির্মিতব্য এই সিনেমায় অভিনয় করছেন জয় চৌধুরী, নায়িকা মৌ খান এবং ডিপজল সহ আরো অনেকে।

৪। বিয়ে আমি করবো না
পরিচালক রকিবুল আলম রকিব পরিচালিত কমেডি সিনেমা ‘বিয়ে আমি করবো না’ এর শুটিং শুরু হচ্ছে ১৬ই জানুয়ারি। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে নির্মিতব্য এই সিনেমায় প্রথমবারের মতো বড় পর্দায় জুটিবদ্ধ হচ্ছেন চিত্রনায়ক ইমন ও তানহা তাসনিয়া।

৫। মুখোশ
পরীমনিকে নিয়ে নির্মাতা ইফতেখার শুভ শুরু করছেন সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘মুখোশ’। সিনেমাটির শুটিং আগামী ১৭ই জানুয়ারি শুরু হচ্ছে বলে জানা গেছে। সিনেমাতে পরীমনির বিপরীতে অভিনয় করেছেন জিয়াউল রোশন। ১৭ জানুয়ারি থেকে শুটিং শুরু হয়ে চলবে ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত।

৬। বুবুজান
প্রযোজক সেলিম খানের ছেলে শান্ত খানকে নিয়ে পরিচালক শামীম আহমেদ রনি নির্মান করছেন ‘বুবুজান’। আগামী ২০শে জানুয়ারি গাজীপুর এবং চাঁদপুরে সিনেমাটির শুটিং হবে বলে জানা গেছে। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন অরুণা বিশ্বাস, শান্ত খান প্রমুখ।

৭। যোগ্য সন্তান
‘বীর’ সিনেমার পর নিজের নতুন সিনেমার কাজ শুরু করছেন খ্যাতিমান পরিচালক কাজী হায়াৎ। ‘যোগ্য সন্তান’ শিরোনামের এই সিনেমাটির শুটিং শুরু হবে আগামী ১লা ফেব্রুয়ারি। ‘যোগ্য সন্তান’ সিনেমাটিতে অভিনয় করছেন আলমগীর, সাবেরী আলম, শিবা সানু, নানা শাহ, শান্ত খান প্রমুখ।

৮। মাসুদ রানা
দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শুরু হতে যাচ্ছে মাসুদ রানা গোয়েন্দা সিরিজ অবলম্বনে সিনেমা ‘মাসুদ রানা’। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বহুল আলোচিত এই সিনেমার কাজ। কাজী আনোয়ার হোসেনের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন সৈকত নাসির। আর এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন রাসেল রানা ও পূজা চেরি।

৯। দীপংকর দীপনের নতুন সিনেমা
আগামী মার্চের দ্বিতীয় সপ্তাহে পরিচালক দীপংকর দীপন শুরু করছেন তার নতুন সিনেমার কাজ। সিনেমাটির নাম এখনও চূড়ান্ত হয়নি বলে জানা গেছে। এই পরিচালকের অন্য সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ এই মুহূর্তে পোষ্ট প্রোডাকশনে রয়েছে। এই সিনেমার কাজ শেষ হলেই তিনি শুরু করবেন তার নতুন সিনেমার কাজ।

১০। নূর
১লা এপ্রিল থেকে শুরু হচ্ছে রায়হান রাফি পরিচালিত নতুন সিনেমা ‘নূর’। ছবির নায়ক চূড়ান্ত হলেও এখনই নাম প্রকাশ করতে চান না পরিচালক। অন্যদিকে নায়িকা হিসেবে নতুন মুখ খুঁজছেন বলে জানিয়েছেন এই নির্মাতা।

মহামারী শেষে অন্য সবকিছুর মত ঢালিউডেও ফিরবে নির্মাতা এবং কোলা-কুশলীদের আনাগোনা, বাড়বে সিনেমা তৈরির প্রস্তুতি, এমনটাই প্রত্যাশা সবার।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ