প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে দরকার শাকিব খানের সিনেমাঃ মতামত সংশ্লিষ্টদের

পুরো বিশ্বের মত করোনা মহামারীর কারনে বাংলাদেশেও বন্ধ ছিলো প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনী। নতুন প্রত্যাশা নিয়ে শুরু করা ঢালিউডের চলচ্চিত্র অঙ্গনেও নেমে আসে স্থবিরতা। সিনেমার মুক্তির পাশাপাশি বন্ধ ছিলো সিনেমার নির্মানও। তবে অক্টবরে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনীর উপর নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে ‘বিশ্বসুন্দরী’ বেশ আলোচিত হয়েছে। এদিকে নতুন বছরে নতুন কোন সিনেমা মুক্তি পায়নি বা মুক্তির কথা শোনা যাচ্ছেনা। চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ্য থেকে জানা গেছে চলতি মাসে নতুন কোন সিনেমা মুক্তি পাচ্ছে না।

- Advertisement -

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সূত্রে জানা গেছে, জানুয়ারি মাসে এখন পর্যন্ত নতুন কোনো ছবি মুক্তির জন্য নিবন্ধিত হয়নি। প্রযোজকরা সিনেমা মুক্তি দিচ্ছেন না চলতি মাসে। তবে ফেব্রুয়ারিতে কয়েকটি সিনেমা মুক্তির তালিকায় থাকলেও সেগুলো মানসম্পন্ন সিনেমা না বলে জানা গেছে।

এদিকে জানুয়ারিতে প্রযোজকরা সিনেমা মুক্তি না দেওয়া প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে ক্ষোভ প্রকাশ করে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদ আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, “প্রযোজকরা এমন খামখেয়ালি করলে তো সিনেমা হল বাঁচবে না। আমরা তো তাদের সিনেমা চালাতে চাই। তারা দিচ্ছেন না। তাই বাধ্য হয়ে হিন্দি সিনেমা আমদানির পক্ষে জোর দিচ্ছি। হিন্দি সিনেমা আমদানি করতে পারলে, সিনেমা হল খালি যেত না। একেবারে সিনেমাশূন্য বসে থাকার চেয়ে হিন্দি সিনেমা দেখানোই ভালো।”

- Advertisement -

এছাড়া প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে দেশ সেরা সুপারষ্টার শাকিব খানের সিনেমা মুক্তির উপর গুরুত্বারোপ করেন। শাকিব খানের সিনেমা প্রসঙ্গে তিনি ব;বলেন, ‘শাকিব খান ছাড়া দেশে এখন অন্য নায়কের ছবি চলে না। শাকিব খানের সিনেমাও যদি মুক্তি পায় তাহলে সিনেমা হলগুলো চাঙ্গা হত।’

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘সিনেমা হল টিকিয়ে রাখতে ভালো সিনেমার বিকল্প নেই। বড় আয়োজনের ছবি হলেই মানুষ সিনেমা হলে আসবে। এছাড়া কোনো উপায় দেখছি না। নিজস্ব প্রযোজনা থেকে কয়েকটি ছবির প্রি-প্রডাকশন চলছে। করোনা পরিস্থিতি আরো স্বাভাবিক হলে যৌথ প্রযোজনাতেও সিনেমা হবে। মানুষ ঘুরে ফিরে এসব বড় আয়োজনের ছবিই দেখতে চায়। আমি আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাব, আগেও যেমনটা ছিল।’

এছাড়া চলচ্চিত্র সংশ্লিষ্টদের মোতে, প্রেক্ষাগৃহ বাঁচাতে হলে শাকিব খানকে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। একই সাথে শাকিব খানের পাশাপাশি প্রতিশ্রুশীল আরও কিছু অভিনয়শিল্পীকে নিয়ে আস্তে হবে।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ