প্রকাশ্যে ফার্স্টলুক পোষ্টারঃ আগামী মাসে আসছে সৈকত নাসিরের ‘বর্ডার’

সৈকত নাসিরের ‘বর্ডার’

বাংলাদেশ-ভারত সীমান্তের মানুষদের জীবনযাত্রা ও ওই অঞ্চলের বিভিন্ন চোরাচালান নিয়ে নির্মিত হয়েছে সৈকত নাসিরের ‘বর্ডার’ সিনেমাটি। অনেক আগে ঘোষনার পরও মুলত মহামারীর কারনে এতদিন আটকে ছিলো সিনেমার কাজ। অবশেষে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টারও প্রকাশ করেছেন নির্মাতারা। প্রকাশিত এই ফার্স্টলুক পোস্টারে ধরা দিয়েছেন সাঞ্জু জন, আশীষ খন্দকার এবং সুমন ফারুক। তাদের সঙ্গে আছেন চিত্রনায়িকা অধরা খান।

- Advertisement -

জানা গেছে সৈকত নাসিরের ‘বর্ডার’ সিনেমার অ্যাকশন অংশকে বেশ ভালোভাবেই তুলে ধরা হয়েছে। সিনেমাটিতে দর্শকরা মার মার কাট কাট অ্যাকশন দৃশ্য দেখতে পাবেন। প্রকাশিত পোস্টারে দেখা গেছে একজন পুলিশ অফিসারের দুই দিকে দুই ‘অপরাধ চক্রের হোতা আশীশ খন্দকার ও সাঞ্জু জন। আর একেবারে নিকটে অধরা খান। সিনেমাটিতে অধরার ভূমিকা সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। ফার্স্ট লুক নিয়ে ইতোমধ্যে ইতিবাচক প্রতিক্রিয়া দেখাতে শুরু করেছেন সিনেমা সংশ্লিষ্টরা।

- Advertisement -

প্রকাশিত খবরে জানা গেছে প্রথাগত নায়ক-নায়িকা কেন্দ্রিক সিনেমা নয় ‘বর্ডার’। মুলত সিনেমাটিতে গল্পকে প্রাধান্য দেয়া হয়েছে বলে দাবী করছেন নির্মাতা সৈকত নাসির। সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, ‘নায়ক-নায়িকা নির্ভর সিনেমা না বলে বর্ডারকে গল্প ও ভিলেন নির্ভর সিনেমা বলতে চাই। ট্যাগ লাইন দ্য বর্ডার।‘ তিনি আরো বলেন, ‘প্রতিটি সিনেমা নিজের জোনের বাইরে করার চেষ্টা করি। বর্ডার একেবারেই নতুন ফরম্যাটে নির্মাণ করতে চাই।‘

এছাড়া সিনেমাটি প্রসঙ্গে অভিনেত্রী অধরা খান বলেন, ‘সীমান্তের চোরাচালান, সীমান্তকে ঘিরে যে নেটওয়ার্ক গড়ে উঠেছে তা এই সিনেমার মুখ গল্প।‘ জানা গেছে আগামী মাসের ৯ তারিখে মুক্তি পাবে সিনেমাটি। এ প্রসঙ্গে নির্মাতা সৈকত নাসির বলেন, ‘সেন্সরের কোনো আপত্তি না থাকলে আগামী ৯ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।‘ সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধাসহ আরো অনেকে।

- Advertisement -

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের ব্যানারে বর্ডার সিনেমা মূলভাবনা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনাট্যকার সুদীপ্ত সাঈদের। এর আগে সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা সৈকত জানান, ‘সীমান্ত অঞ্চলে এমন কিছু ঘটনা যা দর্শকদের সামনে তুলে ধরলে লুফে নেবে। কাজটি নিয়ে কিছুদিন ধরে স্টাডি করে তাই মনে হয়েছে।‘ সিনেমার বেশিরভাগ দৃশ্যধারন হয়েছে দেশের বিভিন্ন বর্ডার অঞ্চলে। গত সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে দিয়ে শুরু হয়েছিলো সৈকত নাসিরের ‘বর্ডার’ সিনেমার কাজ।

সিনেমাটির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার নবাগত অভিনেতা সাঞ্জু জন। এর আগে সৈকত নাসিরের পরিচালনায় একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন সাঞ্জু জন। তিনি জানান, এবারই প্রথম সৈকত নাসিরের পরিচালিত সিনেমায় কাজ করতে যাচ্ছেন। তিনি বলেন, ‘সৈকত ভাই স্মার্ট পরিচালক। তার পরিচালনায় কাজ করে অনেককিছু শিখতে পারবো। নিজেকে হয়তো প্রমাণের সুযোগ পাবো।‘

প্রসঙ্গত, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘দিনঃ দ্য ডে’, ‘পরাণ’ এবং ‘হাওয়া’ সিনেমাগুলোর মাধ্যমে দেশীয় সিনেমায় এক নবজাগরণের ইঙ্গিত পাওয়া গেছে। এই সিনেমাগুলোর ধারাবাহিকতা ধরে রেখে ভালো গল্পের সিনেমা মুক্তি দিতে পারলে আবারো ঢালিউডে সুদিন ফিরবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সৈকত নাসির নতুন প্রজন্মের নির্মাতাদের মধ্যে অন্যতম প্রশংসনীয় একজন নির্মাতা। ‘দেশা – দ্য লিডার’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে যাত্রা শুরু করা সৈকত নাসিরের ‘বর্ডার’ সিনেমাটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে এমনটাই আশা করছেন সবাই।

আরো পড়ুনঃ
আবারো কলকাতার সিনেমায় অভিনয়ের ইঙ্গিত দিলেন শাকিব খান
মারুফ-রত্নাকে নিয়েই শুরু হচ্ছে কাজী হায়াতের ‘ইতিহাস ২’
ধারাবাহিকভাবে পাঁচ সিনেমা মুক্তির মাধ্যমে বড় পর্দায় ফিরছেন ডিপজল

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ