আবারো কলকাতার সিনেমায় অভিনয়ের ইঙ্গিত দিলেন শাকিব খান

কলকাতার সিনেমায় অভিনয়ের

কলকাতার সাথে যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারি’ এবং ‘নবাব’ সিনেমার মাধ্যমে পর্দায় নতুন রুপে হাজির হয়েছিলেন এই তারকা। সিনেমা দুটির ব্যবসায়িক সাফল্যের কারনে আরো কয়েকটি কলকাতার সিনেমায় অভিনয়ের মাধ্যমে দুই বাংলায় নিজের জনপ্রিয়তা প্রমাণ করেন তিনি। ‘ভাইজান এলোরে’, ‘চালবাজ’ এবং ‘নাকাব’ নামের সিনেমাগুলো শেষ পর্যন্ত নীতিমালা সংক্রান্ত জটিলতায় যৌথ প্রযোজনার সিনেমার হিসেবে মুক্তি পায়নি। তবে কলকাতার সিনেমা হিসেবে পরবর্তিতে আমদানি নীতিমালায় বাংলাদেশে মুক্তি পেয়েছিলো।

- Advertisement -

এরপর আর কলকাতার সিনেমায় দেখা যায়নি ঢালিউডের সময়ের সেরা এ তারকাকে। তবে দুই বাংলার দর্শকদের কাছে শাকিব খানের গ্রহণযোগ্যতা এখনো আগের মতই আছে। সম্প্রতি জানা গেছে আবারো কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছে শাকিব খান। কলকাতার কয়েকটি সিনেমা নিয়ে সেখানকার প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সাথে আলোচনা হচ্ছে বলে জানিয়েছেন শাকিব খান নিজেই।

টলিউডের সিনেমায় অভিনয়ের জন্য কলকাতার কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠান তার সঙ্গে যোগাযোগ করেছে বলে জানিয়েছেন শাকিব খান। কলকাতার সিনেমায় অভিনয়ের প্রসঙ্গে তিনি বলেন, ‘কলকাতায় কয়েকটি ছবির ব্যাপারে সেখানকার প্রযোজনা প্রতিষ্ঠান যোগাযোগ করেছে। ওই বিষয়ে কলকাতাও যেতে হতে পারে। আমার দেশের চলচ্চিত্র জগতকে আরও সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যেতে চাই।’ তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু এখনো জানাননি এই তারকা।

- Advertisement -

এদিকে একটি মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য গত বছরের ১২ নভেম্বর যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাকিব খান। এখনও তিনি সেখানেই অবস্থান করছেন। কিছুদিন আগে শাকিব খানের যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের বিষয়টিও নিশ্চিত হওয়া গেছে। তবে নাগরিকত্ব পেলেও স্থায়ীভাবে সেখানে বসবাস করতে চান না ঢালিউডের কিং খান।

যুক্তরাষ্ট্রে স্থায়ী না হওয়ার কারন হিসেবে দেশের সিনেমাকে আরও কিছু দেওয়ার আছে বলে জানিয়েছেন শাকিব খান। এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘আমার যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করার কোনো ইচ্ছা নেই। আমার ঠিকানা বাংলাদেশ। নিজের মাতৃভূমি বাংলাদেশেই কাজ করতে চাই। আগস্টে দেশে ফিরব।’ যুক্তরাষ্ট্রে যাওয়া-আসার মধ্যে থাকতে চান বলেও জানিয়েছেন এই তারকা।

- Advertisement -

এদিকে বর্তমানে নিউইয়র্কে ‘রাজকুমার’ শিরোনামের একটি সিনেমার কাজ করছেন শাকিব খান। সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। নির্মাতা সূত্রে জানা গেছে সিনেমাটির ৭০ শতাংশ দৃশ্যধারন হবে ‍যুক্তরাষ্ট্রে আর বাকি ৩০ শতাংশের কাজ হবে বাংলাদেশে। সিনেমাটি আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে বলেও জানিয়েছেন নির্মাতারা। নতুন গল্পের সাথে সিনেমাটির নির্মাণশৈলীতে থাকছে প্রযুক্তির ব্যবহার। এ ছাড়া আরো অনেকগুলো চমক থাকবে শাকিব খান অভিনীত নতুন এই সিনেমায়।

এ ছাড়া শাকিব খান প্রযোজিত ‘মায়া’ সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে কিছুদিন আগে। প্রথমে সিনেমাটি হিমেল আশরাফ পরিচালনার কথা থাকলেও সম্প্রতি গুঞ্জন শোনা যাচ্ছে নির্মাতা পরিবর্তন হতে যাচ্ছে এই সিনেমার। দেশে ফিরে এই সিনেমা সম্পর্কে বিস্তারিত জানাবেন শাকিব খান। অন্যদিকে ‘কবি’ শিরোনামের আরো একটি সিনেমায়ও অভিনয় করার কথা আছে এই তারকার। এর বাইরে ‘অন্তরাত্মা’ এবং ‘লিডার, আমিই বাংলাদেশ’ নামে দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

আরো পড়ুনঃ
মার্কিন নায়িকাকে নিয়ে এবার পর্দায় আসছেন ‘রাজকুমার’ শাকিব খান
বদলে যাচ্ছে সুপারস্টার শাকিব খানের ‘মায়া’ সিনেমার পরিচালক
সিনেপ্লেক্সে রেকর্ড প্রদর্শনী নিয়ে মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমা ‘হাওয়া’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ