বদলে যাচ্ছে সুপারস্টার শাকিব খানের ‘মায়া’ সিনেমার পরিচালক

শাকিব খানের ‘মায়া’

কিছুদিন আগেই ‘মায়া’ শিরোনামের নতুন একটি সিনেমার ঘোষণা দিয়েছিলেন ঢাকাই সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। গত বছরেই এই সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন শাকিব খান। আর চলতি অর্থবছরে (২০২১-২২) সিনেমাটি জন্য ৬৫ লাখ টাকা সরকারি অনুদানও পেয়েছেন শাকিব খান। আর সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন পূজা চেরি।

- Advertisement -

জানা গিয়েছিলো ফেরারী ফরহাদের গল্প ও চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। তবে সম্প্রতি জানা গেছে বদলে যাচ্ছে সরকারী অনুদানপ্রাপ্ত শাকিব খানের ‘মায়া’ সিনেমার পরিচালক। একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ‘মায়া’ পরিচালনার জন্য এরই মধ্যে একাধিক পরিচালকের কাছে প্রস্তাব গেছে শাকিব খানের পক্ষে। প্রস্তাব পেয়েছেন এমন একাধিক পরিচালকের সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তবে সিনেমাটি পরিচালক পরিবর্তন প্রসঙ্গে বিস্তারিত কিছু জানানি ঢালিউড সুপারস্টার শাকিব খান। সরকারী অনুদানপ্রাপ্ত শাকিব খানের ‘মায়া’ সিনেমা থেকে হিমেল আশরাফের বাদ পড়া প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘এই মুহূর্তে এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। সময় হলেই সব জানাব। শুধু বলব সমৃদ্ধ কাজের স্বার্থে প্রয়োজনে অনেক কিছুরই পরিবর্তন হতে পারে।’

- Advertisement -

তবে সিনেমাটির নির্মান নিয়ে কোন অনিশ্চয়তা নেই বলেও নিশ্চিত হওয়া গেছে। হিমেল আশরাফের পরিবর্তে নতুন পরিচালক নিয়ে চলতি বছরেই সিনেমাটির কাজ শুরু হতে যাচ্ছে। শাকিব খানের ঘনিষ্ঠ একাধিক সূত্র থেকে জানা গেছে ১৫ আগস্ট দেশে ফিরেই নতুন পরিচালক নিয়ে ‘মায়া’ সিনেমার কাজ শুরু করবেন এই তারকা। আর এই সিনেমার মাধ্যমে দ্বিতীয় বারের মত শাকিব খানের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন পূজা চেরি।

নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘প্রিয়তমা’ সিনেমাটি নির্মাণের ঘোষণা শাকিব খান দিয়েছিলেন ২০১৭ সালের নভেম্বরে। সেই সিনেমার পরিচালক হিসেবে নাম ঘোষণা করা হয়েছিল তরুণ নির্মাতা হিমেল আশরাফের। কিন্তু গত পাঁচ বছরেও সেই সিনেমার কাজের কোন অগ্রগিতর খবর পাওয়া যায়নি। এরপর এরপর গত বছরের নভেম্বরে হিমেলে পরিচালনায় একসঙ্গে ‘মায়া’ ও ‘রাজকুমার’ সিনেমা নির্মাণের ঘোষণা দেন শাকিব।

- Advertisement -

এর আগে সিনেমাটি প্রসঙ্গে শাকিব খান আরো বলেছিলেন, ‘ভিএফএক্স ও সিজির কাজ হবে বিশ্বমানের। বাইরের ছবি দেখে আমাদের মনে হতো কেন আমরা এসবের চেষ্টা করি না, মায়া অনেকটা তেমন প্রেক্ষাপট ও আয়োজনের ছবি হবে। গল্পটাকে সঠিক তুলে ধরতে বাজেটে কোনো ছাড় হবে না। যারা ভালো ছবি বানাতে চায়, সরকার বুঝে শুনে অনুদান দিয়েছেন এটা প্রশংসনীয় উদ্যোগ।‘ অনুদানটা হয়তো বাড়তি সংযোজন হিসেবে কিছুটা কাজ করবে, কিন্তু সিনেমার বাজেট হবে অনেক বেশি বলেও জানিয়েছেন তিনি।

এদিকে কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন ঢালিউডের সবচেয়ে বড় এই তারকা। ‘মায়া’ ছাড়াও শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘রাজকুমার’ নামের অন্য সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। ‘রাজকুমার’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সিনেমাটি পরিচালনা করছেন হিমেল আশরাফ। আর এই সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি।

প্রসঙ্গত, প্রায় দেড় যুগ ধরে বাংলা সিনেমায় রাজত্ব করছেন সুপারস্টার শাকিব খান। এ সময়ে তিনি উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা। ২০১৪ সালে শাকিব খান তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস প্রতিষ্ঠা করেন। এই প্রতিষ্ঠানের ব্যানারে শাকিব খান ইতিমধ্যে ‘হিরো দ্য সুপারস্টার’, ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’ এর মত আলোচিত সিনেমা প্রযোজনা করেছেন। এরপর আরো কয়েকটি সিনেমার ঘোষনা দিলেও শেষ পর্যন্ত ‘রাজকুমার’ এবং ‘মায়া’ সিনেমাগুলোর আলোর মুখ দেখছে বলে মনে হচ্ছে।

আরো পড়ুনঃ
আন্তর্জাতিক মানের সিনেমা প্রসঙ্গে যা বললেন শাকিব খানের পরিচালক
নিজের প্রযোজনায় পূজা চেরির সাথে জুটি হচ্ছেন সুপারস্টার শাকিব খান
আবারো নতুন লুকে সবাইকে চমকে দিলেন সুপারস্টার শাকিব খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ