ঈদে সিনেমা মুক্তির তালিকায় ওলটপালটঃ আসছে শান্ত খানের ‘গ্যাংস্টার’

শান্ত খানের ‘গ্যাংস্টার’

বেশ কিছুদিন থেকেই আসন্ন কোরাবনির ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমা নিয়ে আলোচনা শোনা যাচ্ছিলো। ঈদে মুক্তির আওয়াজ তোলা সিনেমাগুলোর মধ্যে রয়েছে অনন্ত জলিলের ‘দ্বীন – দ্য ডে’, দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’, শাকিব খান অভিনীত ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ এবং ‘অন্তরাত্মা’, মো ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’ এবং বিদ্যা সিনহা মিম অভিনীত ‘পরাণ’। তবে সম্প্রতি জানা গেছে ঈদে সিনেমা মুক্তির তালিকায় ওলটপালট হতে যাচ্ছে। এই তালিকায় যুক্ত হয়েছে শান্ত খানের ‘গ্যাংস্টার’ সিনেমাটি।

- Advertisement -

শাকিব খান অভিনীত ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ সিনেমাটি আগামী ঈদে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া। দুইটি গানসহ সিনেমাটির বেশ কিছু দৃশ্যের কাজ এখনো বাকী আছে বলে জানা গেছে। এছাড়া শাকিব খানের ’অন্তরাত্মা’ এবং ‘আগুন’ সিনেমাগুলোও একই অবস্থায় রয়েছে। বাকী সময়ে সিনেমাগুলো মুক্তির জন্য প্রস্তুত হওয়ার সম্ভাবনা নেই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ঈদে সিনেমা মুক্তির তালিকায় এই পরিবর্তনের কারনে সেই তালিকায় এবার যুক্ত হয়েছে শান্ত খানের ‘গ্যাংস্টার’। শাহীন সুমন পরিচালিত ‘গ্যাংস্টার’ সিনেমাটি প্রযোজনা করছেন ঢালিউডের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। সিনেমাটিতে শান্ত খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার রূপসা মুখার্জি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন সাইমন সাদিক এবং মাহিয়া মাহিসহ আরো অনেকে।

- Advertisement -

ঈদে মুক্তি প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা শাহীন সুমন বলেন, ‘কলকাতায় ছবিটির পোস্ট প্রডাকশনের কাজ চলছে। এ সপ্তাহেই সেটা শেষ হবে। এর মধ্যে হল বুকিং শুরু করেছি আমরা। গত ঈদে আমার পরিচালনায় বিদ্রোহী ছবিটি শতাধিক হলে মুক্তি পেয়েছিল। এবারও তার ব্যতিক্রম হবে না বলে বিশ্বাস। গ্যাংস্টার অ্যাকশনধর্মী গল্পের ছবি। কোরবানির ঈদে দর্শক সাধারণত এ ধরনের ছবি দেখতে মুখিয়ে থাকে। আমি ছবিটি নিয়ে আশাবাদী।‘

ঈদে মুক্তির লক্ষ্যে এখন পর্যন্ত সবচেয়ে এগিয়ে আছে ঢালিউডের আলোচিত প্রযোজনা এবং অভিনেতা অনন্ত জলিলের ‘দ্বীন – দ্য ডে’। সম্প্রতি সেন্সর বোর্ড থেকে মুক্তির ছাড়পত্র পেয়েছে এই সিনেমা। ইতিমধ্যে সিনেমাটির প্রচারণাও শুরু করেছেন অনন্ত জলিল। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, বিগত এক যুগেরও বেশী সময় ধরে ঈদ এবং শাকিব খানের সিনেমা সমার্থক হয়ে দাঁড়িয়েছে। প্রতি ঈদেই শাকিব খান অভিনীত একাধিক সিনেমা মুক্তি পেতে দেখা গেছে। চলতি বছরের রোজার ঈদেও মুক্তি পেয়েছিলো দুইটি সিনেমা। ‘বিদ্রোহী’ এবং ‘গলুই’ নামের এই সিনেমাগুলো মধ্যে ‘গলুই’ সিনেমাটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। এছাড়া গত ঈদে সিয়াম আহমেদের ‘শান’ সিনেমাটিও ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো।

আরো পড়ুনঃ
আগামী ঈদে সুপারস্টার শাকিব খানের সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তা!
ছাড়পত্র পেলো অনন্ত জলিলের ১০০ কোটি টাকার সিনেমাঃ আগামী ঈদে মুক্তি
সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েও কোটির উপরে ক্ষতির ঘরে শাকিবের ‘বিদ্রোহী’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ