আগামী ঈদে সুপারস্টার শাকিব খানের সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তা!

আগামী ঈদে সুপারস্টার শাকিব

বিগত এক যুগেরও বেশী সময় ধরে ঈদ এবং শাকিব খানের সিনেমা সমার্থক হয়ে দাঁড়িয়েছে। প্রতি ঈদেই শাকিব খান অভিনীত একাধিক সিনেমা মুক্তি পেতে দেখা গেছে। চলতি বছরের রোজার ঈদেও মুক্তি পেয়েছিলো দুইটি সিনেমা। ‘বিদ্রোহী’ এবং ‘গলুই’ নামের এই সিনেমাগুলো মধ্যে ‘গলুই’ সিনেমাটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। শোনা গিয়েছিলো আগামী ঈদে সুপারস্টার শাকিব খানের সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। কিন্তু শেষ মুহুর্তে এসে সে সম্ভাবনায় দেখা গেছে অনিশ্চয়তা।

- Advertisement -

কিছুদিন আগে জানা গিয়েছিলো আগামী ঈদেও শাকিব খানের দুইটি সিনেমা মুক্তি পাবে। ঈদে মুক্তির আওয়াজ তোলা শাকিব খানের সিনেমাগুলো হচ্ছে ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ এবং ‘অন্তরাত্মা’। কিন্তু ঈদের দুই সপ্তাহ আগে আলোচনায় থাকা ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ ও ‘অন্তরাত্মা’ সিনেমার মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছে। সিনেমা দুটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্রের উল্লেখ করে খবরটি জানিয়েছেন একটি সংবাদ মাধ্যম।

গণমাধ্যম সূত্রে জানা গেছে ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ সিনেমার দুটি গানের দৃশ্যধারণসহ বেশ কিছু কাজ এখনও বাকি। সেটি শেষ করেই সিনেমাটি মুক্তি দিতে চায় প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া। সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছেন, ‘নায়িকাকে আমেরিকায় উড়িয়ে নিয়ে চলতি সপ্তাহে গানের দৃশ্যধারণের কথা ছিল। শিডিউলও দিয়েছিলেন শাকিব খান, কিন্তু অভ্যন্তরীণ এক জটিলতায় সেটা সম্ভব হয়নি। সে কারণে সিনেমাটি খুব সম্ভবত ঈদে আসছে না।’

- Advertisement -

একই অবস্থায় আছে সুপারস্টার শাকিব খান অভিনীত ঈদে মুক্তির আলোচনায় থাকা অন্য সিনেমা ‘অন্তরাত্মা’। এর মধ্যে যেকোন একটি সিনেমা দিয়ে ঈদে পর্দায় থাকতে চান শাকিব খান। আগামী ঈদে মুক্তি প্রসঙ্গে ‘অন্তরাত্মা’ সিনেমার সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘সিনেমাটির এখনও ব্যাকগ্রাউন্ড মিউজিক ও কালার করেকশনের কাজ বাকি। এই কাজে বাধ সেধেছে বাজেট জটিলতা। প্রযোজনা প্রতিষ্ঠান এরই মধ্যে যে বাজেট ব্যয় করেছে, তাতে এই কাজগুলো শেষ হওয়ার কথা।’

এর আগে জানা গিয়েছিলো একাধিক জটিলতায় ‘অন্তরাত্মা’ সিনেমাটি এখনই মুক্তি দিতে চাচ্ছে না প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্ট। সিনেমাটির মুক্তি প্রসঙ্গে পরিচালক ওয়াজেদ আলী সুমনের ভাষ্য, ‘আমি কাজ শেষ করে প্রযোজকের কাছে জমা দিয়েছি, সিনেমা কখন মুক্তি দেবে, সেটা তাদের ব্যাপার।’ এই দুই সিনেমা ছাড়াও শাকিব খান আসছে ঈদে তার ‘আগুন’ সিনেমাটি মুক্তির কথা বিবেচনা করছেন। কিন্তু এই সিনেমাটিরও বেশ কিছু কাজ এখনো বাকী থাকায় সে সম্ভাবনাও নেই।

- Advertisement -

এদিকে আগামী ঈদে মুক্তির জন্য আগে থেকেই প্রস্তুত ছিলো দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ এবং অনন্ত জলিলের ‘দ্বীন – দ্য ডে’ সিনেমাগুলো। শাকিব খানের সিনেমা মুক্তি পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ার কারনে নতুন কিছু সিনেমা ঈদে মুক্তির আলোচনায় এসেছে। এর মধ্যে শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহানের ‘পরাণ’ সিনেমা উল্লেখযোগ্য। এছাড়াও ঈদে মুক্তির আলোচনায় নতুন করে যোগ হয়েছে ‘বর্ডার’, ‘সাইকো’ ও ‘গ্যাংস্টার’ সিনেমাগুলো।

প্রসঙ্গত, সামাজিক সচেতনতামূলক গল্পে তপু খানের পরিচালনায় শাকিব খানের ‘লিডারঃ আমিই বাংলাদেশ’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। শাকিব খান এবং বুবলী ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন মিশা সওদাগর, ফকরুল বাশার, মিলি বাশার, সিয়াম নাসেরসহ অনেকেই। অন্যদিকে রোম্যান্টিক গল্পের ‘অন্তরাত্মা’ সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার উঠতি চিত্রনায়িকা দর্শনা বণিক।

আরো পড়ুনঃ
ছাড়পত্র পেলো অনন্ত জলিলের ১০০ কোটি টাকার সিনেমাঃ আগামী ঈদে মুক্তি
সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েও কোটির উপরে ক্ষতির ঘরে শাকিবের ‘বিদ্রোহী’
ধারাবাহিকতায় ফিরছে ঢালিউড: আসছে জুনে মুক্তির জন্য প্রস্তুত ৬টি সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ