৯৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ঈদের পর ঢালিউডের আলোচিত দুই সিনেমা

ঈদের পর ঢালিউডের আলোচিত

গত রোজার ঈদে মুক্তি পেয়েছিলো মোট চারটি সিনেমা। এরমধ্যে শাকিব খানের ‘গলুই’ এবং সিয়ামের ‘শান’ সিনেমাগুলো ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। মুক্তিপ্রাপ্ত এই সিনেমাগুলোর মাধ্যমে অনেকটা চাঙা হয়েছে বাংলা চলচ্চিত্রাঙ্গন। বন্ধ সিনেমা হলগুলো যেমন চালু হয়েছে, তেমনি দর্শকের হলে ফেরাটাও বেশ সন্তুষজনক। সেই ধারাবাহিকতায় এবার মুক্তি পাচ্ছে ঈদের পর ঢালিউডের আলোচিত দুই সিনেমা।

- Advertisement -

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মোট ৯৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘তালাশ’ ও ‘অমানুষ’ নামের সিনেমা দুটি! ঈদের পর মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে আলোচনায় থাকা এই সিনেমাগুলো পরিচালনা করেছেন যথাক্রমে সৈকত নাসির ও অনন্য মামুন। ইতিমধ্যে ট্রেলার প্রকাশের পর দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহের জন্ম দিয়েছে এই সিনেমাগুলো। প্রযোজক সমিতির একজন নেতা জানিয়েছেন দুটি সিনেমাই ভিন্ন ধরনের হওয়ায় সেন্সর থেকে উপভোগ করেছেন সদস্যরা।

এদিকে কয়েকবছর পর ঈদের আমেজ ছাড়াই ‘তালাশ ও ‘অমানুষ’ সিনেমাগুলোর আলোচনা সৃষ্টিকে ঢালিউডের জন্য ইতিবাচক বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা বলছেন। প্রেক্ষাগৃহ মালিক সমিতিও আশা করছে, সুস্থ প্রতিযোগিতায় দুটি সিনেমাই দর্শকদের কাছে ভালো লাগার মতো। সিনেমাগুলোর সম্ভাবনা বিবেচনা করেই একযোগে ৯৪ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমা দুটি। এরমধ্যে আদর-বুবলীর ‘তালাশ’ পেয়েছে ৫৩টি এবং নিরব-মিথিলার ‘অমানুষ’ পেয়েছে ৪১টি প্রেক্ষাগৃহ।

- Advertisement -

একই দিনে মুক্তি পেলেও ‘তালাশ’ এবং ‘অমানুষ’ সংশ্লিষ্টরা পরস্পর পরস্পরকে শুভকামনা জানাচ্ছেন। এ প্রসঙ্গে নির্মাতা সৈকত নাসির বলেন, ‘সিনেমা থেকে কিছুটা দূরে ছিলাম। সিনেমায় আবার ফিরেছি নিরব ভাইয়ের সাথে ‘ক্যাসিনো’ করার মাধ্যমে। অনেকটা জোর করে সে আমাকে ফিরিয়ে এনেছিলেন ২০১৯ সালে। এরপর ব্যাক টু ব্যাক কয়েকটা সিনেমা বানাই। সবকিছু একে একে মুক্তি পাবে। এ কারণে নিরবের প্রতি আলাদা দুর্বলতা কাজ করে। তাই আমি চাই নিরবের ‘অমানুষ’ ভালভাবে হিট করুক।‘

এদিকে ঈদের পরেই মুক্তির পেতে যাচ্ছে সৈকত নাসিরের পরিচালনায় নিরব অভিনীত সিনেমা ‘ক্যাসিনো’। সৈকত নাসির প্রসঙ্গে নিরব বলেন, ‘বাংলাদেশে এই সময়ে তিনজন ফিল্ম মেকার যদি আমার পছন্দের হয় তারা হলেন অনন্য মামুন, সৈকত নাসির এবং রায়হান রাফী। ইন্ডাস্ট্রি এগিয়ে নিতে এই তিনজন পরিচালক অনেক অবদান রাখতে পারবেন। ক্যাসিনোতে কাজ করে দেখেছি, সৈকত ভাই আসলে নির্মাতা হিসেবে কী!’

- Advertisement -

‘তালাশ’ সিনেমার মুক্তিকে সামনে রেখে তাকে শুভেচ্ছা জানিয়ে নিরব বলেন, ‘সৈকত ভাইয়ের মেধার সাক্ষর অবশ্যই ক্যাসিনো সিনেমায় যেমন দেখা যাবে তেমনি তালাশ সিনেমাতেও দেখা যাবে। বিশেষ করে তালাশ এর ট্রেলার দেখার পর আমি সবচেয়ে বেশি মুগ্ধ হই। এতো চমৎকার লেগেছে হয়তো বলে বোঝাতে পারবো না। আমি নিজেও কয়েকজনকে দেখিয়েছি যে, সৈকত ভাইয়ের বানানো ট্রেলার। নিশ্চয়ই দারুণ কিছু হবে। তালাশের জন্য শুভকামনা।‘

অন্যদিকে ‘তালাশ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হচ্ছে নবাগত চিত্রনায়ক আদর আজাদ। নিজের সিনেমার পাশাপাশি ‘অমানুষ’ সিনেমা দেখার জন্যও দর্শকদের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। শুধু তাই নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অমানুষ’ সিনেমাটির পোষ্টারও শেয়ার করেছেন এই চিত্রনায়ক। দর্শকদের সিনেমাটি দেখার আমন্ত্রণ জানানোর পাশাপাশি পুরো ‘অমানুষ’ টিমকে শুভকামনা জানিয়েছেন তিনি।

অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মিথিলা। এই সিনেমার মাধ্যমে বড় পর্দার নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি। নিরব-মিথিলা ছাড়া এতে আরও অভিনয় করেছেন নওশাবা, রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, আনন্দ খালেদ প্রমুখ। জনপ্রিয় ফ্রুট ড্রিংকস ‘ফুটিকা’ প্রেজেন্টস ‘অমানুষ’ সিনেমাটি প্রযোজনা করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

আর সৈকত নাসির পরিচালিত থ্রিলারধর্মী ‘তালাশ’ সিনেমায় আদর জুটি বেঁধেছেন শবনম বুবলীর সাথে। সিনেমাটি প্রযোজনা করেছে ক্লিওপেট্রা ফিল্মস। পরিচালনার পাশাপাশি আসাদ জামানের সাথে যৌথভাবে সিনেমাটির কাহিনী রচনা করেছেন পরিচালক সৈকত নাসির। নির্মাতাদের সূত্রে জানা গেছে এ সিনেমাটিতে পাঁচটি গান রয়েছে। আদর এবং বুবলী ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।

আরো পড়ুনঃ
বড়পর্দায় মুক্তি পাচ্ছে ‘অমানুষ’: দর্শকদের হলমুখি হওয়ার আহ্বান নিরব-মিথিলার
মুক্তির দুই সপ্তাহ আগেই ৫০ প্রেক্ষাগৃহ নিশ্চিত করলো আদর-বুবলী অভিনীত ‘তালাশ’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ