বড়পর্দায় মুক্তি পাচ্ছে ‘অমানুষ’: দর্শকদের হলমুখি হওয়ার আহ্বান নিরব-মিথিলার

বড়পর্দায় মুক্তি পাচ্ছে ‘অমানুষ’

করোনাকালীন সময়ে শাকিব খান এবং মাহিকে নিয়ে ‘নবাব এলএলবি’ সিনেমা দিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন ঢালিউড নির্মাতা অনন্য মামুন। প্রশংসিত এই সিনেমার পর অনন্য মামুনের আড় দুটি সিনেমা মুক্তি পেয়েছে। এবার অনন্য মামুন পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘অমানুষ’ মুক্তি পাচ্ছে ১৭ জুন। সম্প্রতি ট্রেলার প্রকাশের মাধ্যমে শুরু হয়েছে সিনেমাটির আনুষ্ঠানিক প্রচার প্রচারণা। বড়পর্দায় মুক্তি পাচ্ছে ‘অমানুষ’, তাই সিনেমাটি দেখতে দর্শকদের হলমুখি হওয়ার আহ্বান নিরব-মিথিলা সহ সিনেমা সংশ্লিষ্টরা।

- Advertisement -

আগেই জানা গিয়েছিলো বনদস্যুর গল্পে সিনেমাটি নির্মাণ করছেন অনন্য মামুন। আর এতে প্রথমবারের মতো জুটি হয়ে বড় পর্দায় আসছেন নিরব-মিথিলা। সিনেমায় বনদস্যুর চরিত্রে অভিনয় করছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। বান্দরবনের একটি জঙ্গলে সিনেমার ৯৫ ভাগ কাজ শেষ হয়েছে। টানা ১৬ দিন সেখানে কাজ করেছে পুরো টিম। লকডাউনের কারণে আটকে ছিল বাকি অংশের কাজ। এরপর গানের কিছু অংশ ও দৃশ্যের চিত্রায়ণের মাধ্যমে শেষ হয়েছে সিনেমাটির দৃশ্যধারন শেষ হয়েছে।

- Advertisement -

সম্প্রতি প্রকাশিত ট্রেলারে দেখা গেলো ভয়ঙ্কর সেই গল্পের এক ঝলক। ২ মিনিট চার সেকেন্ড ব্যাপ্তীর ট্রেলারে অরণ্যঘেরা এক জঙ্গলের বর্ণনাও পাওয়া গেছে। দেখতে শান্ত হলেও ডাকাত দলেরা জঙ্গলটিকে অশান্ত করে তুলেছে। মিশা সওদাগর, ডন এমনকি নিজেকে মফিজ ডাকাত হিসেবে পরিচয় দেয়া রাশেদ মামুন অপুদের দুর্ধর্ষ রূপ দেখা যায় ট্রেলারে। ডাকাত দলের একজন হলেও উজ্জ্বল উপস্থিতি কাজী নওশাবা আহমেদের। যাকে একটি দৃশ্যে নিরবকে ভালোবাসার কথা বলতেও শোনা যায়!

সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় টিভি অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। নিরব এবং মিশা সওদাগরের পাশাপাশি ট্রেলারের বেশকিছুটা জুড়ে আছেন এই অভিনেত্রী। কিডন্যাপের শিকার হয়ে তার আশ্রয় হয় এই জঙ্গলে। একটি দৃশ্যে তাকে পালানোর চেষ্টাও করতে দেখা যায়। আবার ডাকাতবেশী নিরবের সঙ্গে আছে রোমান্সেরও দৃশ্য! তবে ট্রেলার দেখে বোঝা যায়, ডাকাতদের খপ্পড়ে পড়েছেন মিথিলা।

- Advertisement -

নির্মাতা অনন্য মামুন সূত্রে জানা গেছে ১৭ জুন ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন প্রেক্ষাগৃহে একযোগে প্রদর্শিত হবে ‘অমানুষ’ সিনেমাটি। এতে ওসমান ডাকাতের চরিত্রে অভিনয় করেছেন নিরব। প্রথমবার একজন দুর্ধর্ষ ডাকাতের চরিত্রে অভিনয় করতে গিয়ে তার মাথায় চুল ফেলে দিতে হয় তাকে। সিনেমাটি প্রসঙ্গে নিরব বলেন, ‘চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। এই নিরবকে দর্শক আগে কখনই দেখেনি।‘

নিরবের অভিনয় এবং পরিশ্রমের প্রশংসা করে পরিচালক অনন্য মামুন বলেন, ‘অমানুষের মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান আজ অনেক উপরে থাকতো। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। তাকে যেভাবে বলেছি সেভাবেই নিজেকে সঁপে দিয়েছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।‘

অন্যদিকে নায়ক নিরবের সঙ্গে বাংলাদেশের ছোট পর্দার আলোচিত অভিনেত্রী মিথিলার বন্ধুত্ব এক যুগের বেশি। এর আগে দুইজনকে বিজ্ঞাপনে এক সাথে দেখা গেলেও এবার তাদের রসায়ন দেখা যাবে বড় পর্দায়। সিনেমাটি প্রসঙ্গে মিথিলা বলেন, ‘সিনেমা করতে গেলে মানসিক প্রস্তুতির বিষয় থাকে। এখন আমি কাজের জন্য প্রস্তুত। তাছাড়া আমি ফুলটাইম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। সময় মেলানো ও গল্প পছন্দ হওয়ার বিষয়টিও থাকে। সবকিছু মিলে যাওয়া অমানুষ করেছি।‘

নিরব-মিথিলা ছাড়া এতে আরও অভিনয় করেছেন নওশাবা, রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, আনন্দ খালেদ প্রমুখ। জনপ্রিয় ফ্রুট ড্রিংকস ‘ফুটিকা’ প্রেজেন্টস ‘অমানুষ’ সিনেমাটি প্রযোজনা করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

আরো পড়ুনঃ
মুক্তির দুই সপ্তাহ আগেই ৫০ প্রেক্ষাগৃহ নিশ্চিত করলো আদর-বুবলী অভিনীত ‘তালাশ’
ছাড়পত্র পেলো অনন্ত জলিলের ১০০ কোটি টাকার সিনেমাঃ আগামী ঈদে মুক্তি
ধারাবাহিকতায় ফিরছে ঢালিউড: আসছে জুনে মুক্তির জন্য প্রস্তুত ৬টি সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ