ধারাবাহিকতায় ফিরছে ঢালিউড: আসছে জুনে মুক্তির জন্য প্রস্তুত ৬টি সিনেমা

ফিরছে ঢালিউড

গত রোজার ঈদে মুক্তি পেয়েছিলো ঢালিউডের মোট চারটি সিনেমা। এর মধ্যে শাকিব খানের দুটি এবং সিয়াম আহমেদের একটি সিনেমা বেশ আলোচিত হতে দেখা গেছে। বিশেষ করে শাকিব খানের ‘গলুই’ এবং সিয়াম আহমেদের ‘শান’ সিনেমা দুটি মুক্তির চতুর্থ সপ্তাহে প্রেক্ষাগৃহে দর্শক টানছে। অন্যদিকে শাপলা মিডিয়া প্রযোজিত শাকিব খান অভিনীত ‘বিদ্রোহী’ সিনেমাটি শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার সাফল্যে ধারাবাহিকতায় ফিরছে ঢালিউড সিনেমার মুক্তি। জানা গেছে আগামী জুনে মোট ছয়টি সিনেমা মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে।

- Advertisement -

আগামী জুনে মুক্তি প্রতীক্ষিত ছয়টি সিনেমার মধ্যে রয়েছে – ‘ভাইয়া রে’, ‘আগামীকাল’ ‘হৃদয় মাজারে তুমি’, ‘বিক্ষোভ’, ‘অমানুষ’ ও ‘তালাশ’। এই সিনেমাগুলোর মধ্যে বেশীরভাগ সিনেমাই অনেক আগে থেকে মুক্তির প্রহর গুনছে। কিন্তু করোনা মহামারীর কারনে সিনেমাগুলোর মুক্তি পিছিয়ে গেছে। গণমাধ্যমের সাথে আলাপকালে জুনে ছয়টি সিনেমা মুক্তির আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির অফিস সচিব সৌমেন রায়।

ফিরছে ঢালিউড

- Advertisement -

সৌমেন রায় সূত্রে জানা গেছে জুনের প্রথম শুক্রবার (৩ জুন) মুক্তির জন্য আবেদন করেছে ‘ভাইয়া রে’ ও ‘আগামীকাল’ সিনেমাগুলো। আর ১০ জুন মুক্তির জন্য আবেদন করেছে ‘হৃদয় মাজারে তুমি’ ও ‘মাফিয়া ২’। তবে ‘মাফিয়া ২’ সিনেমার প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া জানিয়েছে, সিনেমাটি নিয়ে সিদ্ধান্ত বদল করেছে তারা। ১০ই জুন ‘মাফিয়া ২’ সিনেমার বিপরীতে মুক্তি পাবে একই প্রতিষ্ঠানের সিনেমা ‘বিক্ষোভ’।

সড়ক আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘বিক্ষোভ’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাপলা মিডিয়ার কর্নধার সেলিম খানের ছেলে শান্ত খান। আর এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার শ্রাবন্তী চট্টোপাধ্যায়। সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। সম্প্রতি সিনেমাটির ট্রেলার প্রকাশ করেছেন এর নির্মাতারা।

- Advertisement -

এদিকে আগামী ১৭ই জুন মুক্তির জন্য আবেদন করেছে ‘অমানুষ’ ও ‘তালাশ’ সিনেমা দুটি। এর মধ্যে ট্রেলার প্রকাশের মাধ্যমে এই তারিখে মুক্তির জন্য প্রচারণা শুরু করেছে ‘তালাশ’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিওপেট্রা ফিল্মস। রোম্যান্টিক থ্রিলার গল্পের এই সিনেমাটিতে চিত্রনায়িকা শবনম বুবলীর বিপরীতে অভিনয় করেছেন আজাদ আদর। আর সিনেমাটি পরিচালনা করেছেন সৈকত নাসির।

ফিরছে ঢালিউড

অন্যদিকে ‘অমানুষ’ সিনেমাটি পরিচালনা করেছেন ঢাকাই সিনেমার আলোচিত নির্মাতা অনন্য মামুন। এই সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মত পর্দায় অভিষিক্ত হচ্ছেন জনপ্রিয় টিভি অভিনেত্রী মিথিলা। সম্প্রতি ১৭ই জুন মুক্তির তারিখ ঘোষনা করে নতুন একটি পোষ্টার প্রকাশ করেছেন নির্মাতা অনন্য মামুন। সিনেমাটিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন নিরব আর এতে খলনায়ক চরিত্রে দেখা যাবে মিশা সওদাগরকে।

সাম্প্রতিক বছরগুলোতে বাংলা সিনেমার দুরবস্থায় নতুন করে আঘাত আনে করোনা মহামারী। মহামারীর কারনে দুই বছর কোন সিনেমা মুক্তি পায়নি। দুঃস্বপ্নের সেই সময়কে পিছনে ফেলে গত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর ব্যবসায়িক সাফল্য নতুন করে স্বপ্ন দেখাচ্ছে ঢালিউড সিনেমা সংশ্লিষ্টদের। জুনে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো সেই ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হবে, এমনটাই প্রত্যাশা করছেন সবাই।

আরো পড়ুনঃ
ঈদের সিনেমাঃ প্রেক্ষাগৃহ মালিকদের আগ্রহের শীর্ষে শাকিব খানের ‘লিডার’
ট্রেলারে প্রশংসিত সৈকত নাসিরের থ্রিলার ‘তালাশ’: চলতি মাসে শুভমুক্তি
নির্মাতাদের কাছে নির্ভরযোগ্য হচ্ছে রোশান-বুবলী জুটি: নতুন সিনেমায় চুক্তিবদ্ধ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ