আসছে কলেজ প্রেমের নস্টালজিয়া নিয়ে সৃজিত মুখার্জীর ‘এক্স=প্রেম’

সৃজিত মুখার্জীর ‘এক্স=প্রেম’

কলেজ প্রেমের নস্টালজিয়া নিয়ে সিনেমার ঘোষনা অনেক আগেই দিয়েছিলেন টলিউডের জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জী। এবার ‘এক্স=প্রেম’ নামের এই সিনেমাটির পোস্টার প্রকাশ করলেন এই নির্মারা। সাদা-কালো ক্যানভাসে তৈরি পোস্টারটি একটু নস্টালজিক। প্রযোজনা সংস্থা এসভিএফ সৃজিত মুখার্জীর ‘এক্স=প্রেম’ সিনেমার পোস্টারটি শেয়ার করে লিখেছে, ‘ভালবাসা স্মৃতি ছাড়া আর কী? স্মৃতি ভালবাসা ছাড়া আর কী?’

- Advertisement -

পোষ্টার প্রকাশের সাথে সৃজিত মুখার্জীর ‘এক্স=প্রেম’ সিনেমার মুক্তির ঘোষণাও দিলেন নির্মাতারা। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ১৩ই মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। জানা গেছে চারটি ভিন্ন ব্যক্তির রোম্যান্টিক জার্নি একটি সুতোয় জুড়েছে ‘এক্স=প্রেম’ সিনেমাটিতে। সিনেমাটি এমন একটি দম্পতির গল্প, যাদের জীবনে বিভিন্ন অপ্রত্যাশিত মোড় আসার ফলে বিভিন্ন চ্যালেঞ্জ এবং অশান্তির মুখোমুখি হতে হয়। মানবিক আবেগ এবং ভালবাসার নিঃস্বার্থতার এই সিনেমাটি পরিচালনা করছেন সৃজিত মুখার্জী।

- Advertisement -

২০২১ সালের জুলাই মাসে শুরু হয়েছিল এই সিনেমার দৃশ্যধারনের কাজ। সিনেমাটি প্রসঙ্গে সৃজিত জানিয়েছিলেন, তার কাছে দর্শকরা অনেকদিন ধরেই অনুরোধ করছে একটা প্রেমের সিনেমা বানানোর। সেইজন্যই ‘এক্স=প্রেম’। কলেজ জীবনের প্রেমের গল্পই বলবেন সৃজিত। যদিও গল্প একেবারেই চিরাচরিত নয়। সাথে অভিনবত্ব থাকবে গল্প বলার ধরনেও। এমনটাই ভাষ্য নির্মাতার।

এর আগে কলকাতার একটি গণমাধ্যমকে সিনেমাটি প্রসঙ্গে সৃজিত বলেন, ‘পর পর অনেক ডার্ক ছবি করেছি। থ্রিলারও করেছি। অনেকদিন ধরেই ইচ্ছে ছিল আপাদমস্তক প্রেমের গল্প নিয়ে ছবি করার। আর সেটা মাথায় নিয়েই নতুন ছবি X=Prem। এই নামে গায়ক শিলাজিতের এক জনপ্রিয় অ্যালবাম রয়েছে।‘ শিলাজিতের এই গানের প্রতি ভাললাগা থেকে এই নামের ব্যবহার করছেন বলেও জানিয়েছেন আলোচিত এই নির্মাতা।

- Advertisement -

উল্লেখ্য যে, সৃজিত মুখার্জীর ‘এক্স=প্রেম’ সিনেমায় দেখা যাবে একঝাঁক তরুণ মুখ। কলেজ প্রেমের গল্পের এই সিনেমার চারটি প্রধান চরিত্রে অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক,অনিন্দ্য সেনগুপ্ত এবং শ্রুতি দাস। প্রেম আর বিরহের সাথে সিনেমাটিতে থাকছে নির্মাতা সৃজিতের বিশেষ সমীকরণ। সম্প্রতি প্রকাশিত সিনেমাটির নান্দনিক পোস্টারটি ইতিমধ্যে নজর কেড়েছে বাংলা সিনেমাপ্রেমীদের।

প্রসঙ্গত, সিনেমাটির গল্প নিয়ে কিছু এখনই বলতে চাননি পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তবে জানা গেছে সিনেমাটিতে অনিন্দ্যের সঙ্গে জুটি বাঁধবেন শ্রুতি দাস। আর অর্জুনের বিপরীতে দেখা যাবে মধুমিতা বসাককে। রোমান্টিক মিউজিক্যাল সিনেমাটির সঙ্গীত পরিচালনা করছেন সপ্তক সানাই দাস। এসভিএফ ব্যানারে নির্মিতব্য এই সিনেমাটির গানের এ্যালবাম মুক্তি পাচ্ছে আগামী ৮ই এপ্রিল।

আরো পড়ুনঃ
একঝাঁক তরুণ মুখ নিয়ে সৃজিতের কলেজ প্রেমের সিনেমা ‘X=Prem’!
থ্রিলার থেকে রোম্যান্সঃ চলতি বছরে আসছে এসভিএফ প্রযোজিত আটটি সিনেমা
কলকাতা বাংলা সিনেমার নতুন দিনের রুপকার সৃজিত মুখার্জির সেরা ছয় সিনেমা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ