শাশুড়ি আর বরকে নিয়ে মিঠির সংসারের গল্প বলতে আসছেন মধুমিতা সরকার

মিঠির সংসারের গল্প

এক মা ও মেয়ের মিষ্টি সম্পর্কের গল্প ‘চিনি’ সিনেমায় মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন মধুমিতা সরকার। সিনেমায় অপরাজিতা আঢ্য ছিলেন তার মা। মা-মেয়ের সম্পর্কের গল্পের পর এবার মধুমিতা আসছেন তার নতুন সংসারের গল্প নিয়ে। নতুন সিনেমায় শাশুড়ি আর বরকে নিয়ে মিঠির সংসারের গল্প দর্শকদের সামনে তুলে ধরবেন মধুমিতা সরকার। জানা গেছে সম্প্রতি শুরু হয়েছে এসফিএফ প্রযোজিত নতুন সিনেমা ‘কুলের আচার’-এর দৃশ্যধারনের কাজ।

- Advertisement -

সিনেমাটির গল্প মিঠির সংসার নিয়ে আর এই মুখ্য ভূমিকায় অভিনয় করছেন মধুমিতা সরকার। তাঁর বিপরীতে এই সিনেমাতে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্য়ায়কে। আর সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর রুপোলি পর্দায় ফিরছেন ইন্দ্রাণী হালদার। সিনেমাটিতে বিক্রমের মা আর মধুমিতার শাশুড়ির ভূমিকায় অভিনয় করছেন ইন্দ্রাণী। তার বিপরীতে থাকছেন নীল মুখোপাধ্যায়।

নির্মাতা সূত্রে জানা গেছে মিঠি আর প্রীতমের প্রেমের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। বিয়ের পর নিজের পদবি পালটাতে চায় না মিঠি। বিয়ের আগের পদবিই ব্যবহার করতে চায় সে। তার সিদ্ধান্তে তাকে সমর্থন করে স্বামী প্রীতম। কিন্তু তার এই সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়ান প্রীতমের মা-বাবা।  আজ ২০২১ দাঁড়িয়েও ভারতীয় সমাজব্যবস্থায় এই ছোট্ট বিষয়টাই কতটা জটিল, তা উঠে আসবে ‘কুলের আচার’ সিনেমার গল্পে।

- Advertisement -

এদিকে ইন্দ্রাণী হালদারের চরিত্র একজন সাধারণ মধ্যবিত্ত গৃহবধূর গল্প বলে। পরিবারের সবাইকে, এমনকি মিঠিকে যথেষ্ট স্নেহ করলেও তাঁর পদবি পরিবর্তন না করার সিদ্ধান্ত মেনে নিতে পারেন না তিনি। অন্যদিকে একই মত মিঠির শ্বশুরেরও। তাঁর চরিত্রের নাম প্রণোতোষ, যিনি বাড়ির কর্তা। মিঠির সিদ্ধান্তে বেশ বিরক্ত তিনিও। সিনেমাটি প্রসঙ্গে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলছেন, ‘আমি নিজেও বিয়ের পরে ২টো পদবিই ব্য়বহার করি। আমার মনে হয় সব মেয়েদেরই এই অধিকার থাকা উচিত। এমন একটা বিষয় ছবির পর্দায় উঠে আসছে বলে আমি খুশি। আর ছবির নামটা ভীষণ আকর্ষণীয়।’

অন্যদিকে সিনেমাটি প্রসঙ্গে পরিচালক সুদীপ দাস বলেন, ‘আমার গল্পের নায়িকা তাঁর বিয়ের আগেকার পদবিটাই ধরে রাখতে চাইলে সমাজ তাঁকে হাজারো প্রশ্ন করে। আমাদের পদবি আমাদের পরিচয়, অতীত, সেটা আমাদের বাবা-মায়ের ঐতিহ্য, তাহলে কেন শুধু মেয়েরাই নিজেদের পদবি পালটাবে? কেন বিয়ের পর তাঁর পরিচয়টা বদলে যাবে? তাহলে কি বিয়ের পর যে সকল মেয়েরা পদবি পালটে ফেলে তাঁরা ভুল? কে ঠিক, কে বেঠিক- এই সব টক-ঝাল-মিষ্টি প্রশ্ন নিয়েই কুলের আচার।‘

- Advertisement -

ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির প্রধান তারকাদের লুক। একদম চরিত্রের সঙ্গে মানানসই লুকে দেখা গেছে বিক্রম-মধুমিতাকে। সাদা মাদা প্রিন্টেট শাড়ি কিংবা হ্যান্ডলুমে ধরা দিলেন মধুমিতা। কখনও তাঁর চুলে বিনুনি, কখনও আবার আলতো খোঁপা করা। অন্যদিকে কখনও ক্যাজুয়াল টি-শার্ট আবার কখনও সুতির কুর্তায় সেজেছেন বিক্রম।

এসফিএফ প্রযোজিত সিনেমাটি পরিচালনা করছেন সুদীপ দাস। সিনেমাটির ক্রিয়েটিভ ডিরেক্টরের ভূমিকায় থাকছেন মৈনাক ভৌমিক। মৈনাক-মধুমিতা জুটির ‘চিনি’ সিনেমাটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। নতুন এই সিনেমাটিতে আবারও মধুমিতাকে দেখা যাবে এক স্বাধীনচেতা নারীর ভূমিকায়। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে সবকিছু ঠিক থাকলে চলতি বছরেই মুক্তি পাবে সিনেমাটি।

আরো পড়ুনঃ
আসছে ঈদে বক্স অফিস লড়াইয়ে টলিউডের তিন তারকা দেব-শুভশ্রী-জিত
বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন টলিউড অভিনেত্রী শুভশ্রী ও নুসরাত জাহান
নতুন সিনেমার দৃশ্যধারন দিয়ে কাজে ফিরছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ