‘কাকাবাবু’ এবং ‘বাবা বেবি ও’ দিয়ে টলিউড বক্স অফিসে সুদিনের ইঙ্গিত

টলিউড বক্স অফিসে সুদিনের

গত ৪ঠা ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ এবং অরিত্র মুখোপাধ্যায়ের ‘বাবা বেবি ও’ সিনেমা দুটি। সোমবার ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ সিনেমাটির প্রযোজনা সংস্থা এসভিএফ-এর অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনির একটি টুইটে জানিয়েছেন মুক্তির প্রথম তিন দিনে বক্স অফিসে সিনেমাটি ১ কোটি ছাড়িয়ে গেছে। মাত্র ৩ দিনে বাংলা ছবি কোটির ক্লাবে প্রবেশ করাটা টলিউডের জন্য সুখবরই ছিলো। জানা গেছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ সিনেমার পাশাপাশি ‘বাবা বেবি ও’ সিনেমাটির সাফল্য টলিউড বক্স অফিসে সুদিনের ইঙ্গিত দিচ্ছে।

- Advertisement -

‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ সিনেমার মূলধন, কাকাবাবুর সঙ্গে সন্তুর অভিযান, বিদেশের চোখ ধাঁধাঁনো ভৌগোলিক অঞ্চল, সৃজিত-বুম্বাদা জুটি, প্রযোজনা সংস্থার প্রচার সব মিলিয়ে দর্শক মাতাচ্ছে সিনেমাটি। অন্যদিকে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ঘরানা সাথে আধুনিক বিষয়, কিন্তু অন্দরমহলের আস্বাদে ভরপুর। এই প্রথম বাংলা ছবিতে সারোগেসি, ‘একা বাবা’র কথা জায়গা করে নিল ‘বাবা বেবি ও’ সিনেমার হাত ধরে। সঙ্গে প্রেমিক যিশু সেনগুপ্ত এবং দুই বাচ্চার উপস্থিতি আর গান। সমানতালে টক্কর দিচ্ছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ সিনেমাটিকে।

কলকাতার সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সরস্বতী পুজার আগের দিন মুক্তি পেয়েছে দুটো সিনেমা। অকাল বর্ষণ এবং পূজার কেনাকাটার কারণে স্বাভাবিক ভাবেই প্রথম দিন খুব ভাল ব্যবসা হয়নি। কিন্তু সেই ঘাটতি মুছে গেছে সরস্বতী পূজা এবং তার পরের দিন। শনি এবং রবিবার পর পর দুটো দিন ছুটি, সব বয়সের মানুষ ঘর ছেড়ে পা রেখেছেন প্রেক্ষাগৃহে। ফলে, শনিবার ‘হাউজফুল বোর্ড’ ঝুলেছে প্রেক্ষাগৃহগুলোতে। রবিবারও সিনেমা দুটি ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। তবে প্রথম তিন দিনে ব্যবসার হিসেবে এগিয়ে আছে ‘কাকাবাবু’।

- Advertisement -

করোনা মহামারীর কারণে বহু দিন আটকে ছিল নতুন সিনেমাত মুক্তি। মাঝে প্রেক্ষাগৃহ ব্যবসার হাল ধরেছিল ‘স্পাইডারম্যান’ এবং ‘পুষ্পা’। ভিন্ন ভাষার এই এই দুই সিনেমা দেখতেই হামলে পড়েছিলেন সিনেপ্রেমীরা। দীর্ঘ দিন পরে খুশির হাসি হেসেছিলেন হল মালিকেরা। পরে এই দুই ছবিকে টপকে যায় অতনু রায়চৌধুরী এবং দেব অধিকারীর ‘টনিক’। এবার এসভিএফ এবং উইনডোজ নতুন করে টলিউড বক্স অফিসে সুদিনের ইঙ্গিত দিচ্ছে। ‘স্পাইডারম্যান’ এবং ‘পুষ্পা’ সিনেমাগুলোর চাহিদা দর্শকমহলে শুরু থেকেই তুঙ্গে ছিল। পরে ২৫ ডিসেম্বর মুক্তি পায় ‘টনিক’। শীত মরসুমের উৎসবের আমেজ পুরোপুরি নিজের দখলে নিয়ে নেয় ছবিটি।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে আরো জানা গেছে, শুধুই কলকাতা নয় বর্ধমান, লিলুয়া সহ সর্বত্রই ভালো ব্যবসা করছে ‘কাকাবাবু’ এবং ‘বাবা বেবি ও’। সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের মতে মাল্টিপ্লেক্স, সিঙ্গল প্লেক্স মিলিয়ে ব্যবসার নিরিখে এবং সৃজিত-প্রসেনজিতের আকর্ষণে এগিয়ে ‘কাকাবাবু’। পাশাপাশি, যেহেতু এই দু’টি ছবি ছাড়া বড় মুক্তি নেই তাই প্রযোজক, পরিচালক, হল মালিক সবার আশা, আগামী দিনেও ভাল ফল করবে ‘কাকাবাবু’ এবং ‘বাবা বেবি ও’।

- Advertisement -

এদিকে ‘বাবা, বেবি ও’ সিনেমার প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানিয়েছেন ৮৮ লক্ষ টাকার ছবি মাত্র তিন দিনেই ৫৫ লক্ষ টাকার ব্যবসা করেছে। প্রযোজক হিসেবে তাঁর দাবি, অরিত্র এবং তাঁর দল দর্শককে হলমুখী করেছেন। একই ভাবে এই দুর্দিনেও প্রযোজকের ঘরে টাকা ফেরত আনতে পেরেছেন তাঁরা। বুক মাই শো-এর রেটিং ৮৫% এবং আইএমডিবি রেটিং ৮.২। তবে সিনেমার বাজেট এবং রেটিং নিয়ে কোনও কথা বলেনি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ সিনেমার প্রযোজনা সংস্থা এসভিএফ।

আরো পড়ুনঃ
ফেলুদা, ব্যোমকেশ, কাকাবাবু নিয়ে মাল্টি ইউনিভার্স নির্মান করবেন সৃজিত
আসছে ঈদে বক্স অফিস লড়াইয়ে টলিউডের তিন তারকা দেব-শুভশ্রী-জিত
বাণিজ্যিক সিনেমার ছক ভেঙে এবার স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেব!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ