বাণিজ্যিক সিনেমার ছক ভেঙে এবার স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেব!

স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেব

গত বছর ক্রিসমাসে মুক্তি পেয়েছে টলিউড সুপারস্টার দেব অভিনীত সিনেমা ‘টনিক’। ‘পুষ্পা’ এবং ‘৮৩’ সিনেমার ভিড়ে প্রথমে প্রেক্ষাগৃহ পেতে সমস্যা হলেও শেষ পর্যন্ত বক্স অফিসে নিজের শক্ত অবস্থান নিশ্চিত করেছে সিনেমাটি। দেবের ভক্ত থেকে সাধারণ দর্শক বা সমালোচক, সবার মনে দাগ কাটতে সক্ষম হয়েছে সদ্য মুক্তি পাওয়া এই সিনেমা। দেবের ক্যারিয়ারের বেশীরভাগ সিনেমা বাণিজ্যিক ঘরনার হলেও সাম্প্রতিক সময়ে নিজেকে ভিন্নভাবে পর্দায় উপস্থিত করছেন এই তারকা। এদিকে জানা গেছে বাণিজ্যিক সিনেমার ছক ভেঙে এবার স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে অভিনয় করছেন দেব!

- Advertisement -

একসময় প্রচুর বাণিজ্যিক সিনেমায় দেখা যেত দেবকে। আর এর জন্য সমালোচনার মুখে পরতে হয়েছে তাকে। কিন্তু আস্তে আস্তে বাণিজ্যিক সিনেমার সেই ছক ভেঙে অন্য স্বাদের সিনেমা দর্শকদের উপহার দিচ্ছেন এই টলিউড সুপারস্টার। সিনেমার চিত্রনাট্যের পাশাপাশি সমানতালে প্রশংসিত হচ্ছে তাঁর অভিনয় দক্ষতা। ইতিমধ্যেই টলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে নিজের নতুন সিনেমার কথা দেব ঘোষণা করেছেন দেব। এছাড়াও, তাঁর ঝুলিতে আরো অনেক সিনেমা রয়েছে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের লাইভ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন দেব ও রুক্মিনী। সে অনুষ্ঠানে দেব ও রুক্মিনী অভিনীত ‘কিশমিশ’ সিনেমাটির মুক্তি প্রসঙ্গে দেব জানিয়েছেন আপাতত মুক্তি পাচ্ছে না এই সিনেমাটি। আগামী ৪ঠা ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘কিশমিশ’। এ প্রসঙ্গে দেব বলেন, ‘টনিকের কারণেই পিছিয়ে গেল কিশমিশের রিলিজ। কিশমিশ ৪ ফেব্রুয়ারি রিলিজ করতে গেলে জানুয়ারির প্রথম সপ্তাহ থেকেই ছবির প্রচার শুরু করা দরকার। কিন্তু এখন দর্শক টনিক নিয়ে মজেছে। তাই টনিকের ঘোর এতো তাড়াতাড়ি কেটে যাক, চাই না। তাহলে টনিকের প্রতি অন্যায় করতে হবে। টিমের সঙ্গে বসে কিশমিশের রিলিজ ডেট পরে ঠিক করা যাবে।‘

- Advertisement -

অন্যদিকে সম্প্রতি স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেব অভিনয় করছেন বলে জানা গেছে। স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে অভিনয় প্রসঙ্গে দেব বলেন, ‘আমার নেতাজিরচরিত্রে অভিনয় করার ইচ্ছে ছিল।‘ দেব আরো জানান, ‘আপাতত একটা পরিকল্পনা চলছে। নেতাজি না হলেও একজন আইকনিক স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেখা যাবে আমাকে। এই বিষয়ে এখন আর কিছু বলতে চাই না।‘ সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে অভিনয়ের পাশাপাশি এই সিনেমার প্রযোজকের ভূমিকাতেও থাকবেন দেব।

এদিকে বছরের শুরুতেই নতুন সিনেমার ঘোষনা দিয়েছেন দেব। ঘোষনা অনুযায়ী নতুন সিনেমা নিয়ে বড়পর্দায় ফিরছে অভিজিৎ এবং দেব জুটি। তাঁদের আগামী ছবি ‘প্রজাপতি’। দেব জানিয়েছেন ২০২২ সালের ২৩ ডিসেম্বর মুক্তি পাবে ‘প্রজাপতি’। অর্থাৎ এই বছর নিজের জন্মদিন এবং নতুন সিনেমার মুক্তি একসাথে উদযাপন করবেন এই তারকা। এছাড়া সিনেমাটিকে তাঁর অন্যতম স্বপ্নের প্রজেক্ট বলেও জানিয়েছেন দেব।

- Advertisement -

আরো পড়ুনঃ
‘৮৩’ সিনেমাকে পিছনে ফেলে কলকাতা বক্স অফিস মাতাচ্ছে দেবের ‘টনিক’
‘রাবণ’ সিনেমার ফার্স্ট লুকে বিধ্বংসী জিতঃ জানালেন মুক্তির তারিখ
প্রকাশ্যে ‘গোলন্দাজ’ সিনেমার ট্রেলার: প্রশংসায় ভাসছেন অভিনেতা দেব

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ